Connect with us

ফুটবল

মেসি’র কোয়ার্টার ফাইনাল খেলা নিয়ে ধোঁয়াশা

Published

on

চোটে আক্রান্ত হওয়ার পর লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মাঠে নামবেন কি না, তা নিয়ে দেখা গেছে শঙ্কা। এরমধ্যে মিয়ামিতে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে মেসিকে। আগামীকাল (শুক্রবার) সকাল ৭ টায় ইকুয়েডরের বিপক্ষে নক-আউট ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।

মেসি শুক্রবারের ম্যাচ খেলবেন কি না, তা নিয়ে এখনো ধোঁয়াশা রয়ে গেছে। গণমাধ্যমের সাথে আলাপকালে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি মেসির ব্যাপারে পরিস্কার কোনো তথ্য দেননি। তিনি বলেছেন, শেষ মুহূর্ত পর্যন্ত মেসির জন্য অপেক্ষা করবেন। এরমধ্যে যদি খেলার মতো পরিস্থিতিতে থাকেন এই তারকা, তবে মাঠে নামবে। তবে তাকে নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তিনি। অনুশীলনের আগে মেসির সাথে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যায়।

পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে ডাগআউটে নিষিদ্ধ ছিলেন স্কালোনি। মেসিও সেই ম্যাচটি খেলেননি। তবে কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে অবশ্যই একাদশে পেতে চাইবে আর্জেন্টিনা।

 

এম/এইচ

Advertisement

ফুটবল

নিজের শেষ ইউরো খেলে যে বার্তা দিলেন রোনালদো

Published

on

ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ ইউরো ছিল। যা বেশ আশাহত হয়ে শেষ করলেন তিনি। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে ম্যাচে পরাজিত হয়ে বিদায় নিয়েছে পর্তুগাল। ম্যাচটি গড়িয়েছিল টাইব্রেকারে, আর সেখানেই হেরেছে রোনালদোরা।

চলতি ইউরোতে রোনালদো কোনো গোলও করতে পারেননি। পর্তুগাল তার কাছে যে ধরনের আশা করে, তা মেটাতে ব্যর্থ হয়েছেন এই তারকা। ধারণা করা হচ্ছিল পর্তুগালের হয়েও শেষ ম্যাচটি খেলে নিয়েছেন রোনালদো।

তবে পর্তুগাল কোচ রবার্তো মার্তিনেজ সেরকম বলেননি। তিনি জানিয়েছেন, রোনালদো তার ব্যক্তিগত সিদ্ধান্ত নিজে নেওয়ার আগে তেমন কিছু বলা ঠিক হবে না। তবে এই ফুটবলার যে এখন তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে পড়েছেন, তা তো নিশ্চিত করেই বলা যায়।

এরমধ্যে রোনালদো তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন, ‘আমরা আরও বেশি আশা করেছিলাম। আমাদের প্রাপ্য আরও বেশি ছিল। আমাদের প্রত্যেকের জন্য, পর্তুগালের জন্য। তোমরা আমাদের যা কিছু দিয়েছ আর আমরা যা অর্জন করেছি, তার সবকিছুর জন্য কৃতজ্ঞতা জানাই।’

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

টাইব্রেকারে হেরে কোপা থেকে বিদায় ব্রাজিলের

Published

on

আরও একটি টাইব্রেকার, আরও একবার বিদায় ব্রাজিলের। বিশ্বকাপের পর এবার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হেরে বিদায় নিলো ব্রাজিল।

উরুগুয়ের বিপক্ষে নির্ধারিত সময় গোলশুন্য থাকে ব্রাজিল। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে অতিরিক্ত সময় না থাকায় নির্ধারিত সময় পরেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  পেনাল্টি শ্যুটআউটে প্রথম কিকে গোল করেন ফেদে ভালভারদে।  তবে ব্রাজিলের হয়ে মিস করেন এডার মিলিটাও।

পরের দুটি শটেই গোল করে উরুগুয়ে। ব্রাজিলের হয়ে দ্বিতীয় শটে আন্দ্রেস পেরেইরা গোল করতে পারলেও তৃতীয় শটে মিস করেন ডগলাস লুইস।

উরুগুয়ের চতুর্থ শট ঠেকিয়ে দেন এলিসন বেকার।  ব্রাজিলের হয়ে চতুর্থ শটে গোল করেন গ্যাব্রিয়েল মারটিনাল্লিও।

তবে উরুগুয়ের নেওয়া পঞ্চম শটনি এলিসন ঠেকাতে না পারায় ৪-২ গোলে নিষ্পত্তি হয় টাইব্রেকার।

Advertisement

সেমিফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ কলম্বিয়া।

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

ব্রাজিলের হয়ে ভিনির জায়গায় মাঠে নামবে এন্ড্রিক

Published

on

উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। যেখানে সেলেসাওদের জন্য সবচেয়ে দুঃসংবাদ ভিনিসিয়াস জুনিয়রের মাঠে না থাকা। দুইটি হলুদ কার্ড পেয়ে উরুগুয়ের বিপক্ষে নামা হচ্ছে না এই ব্রাজিলিয়ান উইঙ্গারের। ভিনিসিয়াস না থাকাতে দলটির হয়ে শুরুতেই দেখা যাবে এন্ড্রিককে।

রিয়াল মাদ্রিদের এই ১৭ বছর বয়সী ফুটবলার এখনো কোপা আমেরিকার মাঠে নামেননি। এন্ড্রিকের মাঠে নামার বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। কোচ বলেন, ‘আমরা একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়েছি। তবে আমরা আরেকজন তরুণের সুযোগ দেখার জন্য। সম্ভবত এটা এন্ড্রিকের জ্বলে ওঠার সময়।’

এদিকে উরুগুয়ে কোচ মার্সেলো বিয়েসলা ভিনিসিয়াস এর না থাকায় খুব বেশি পার্থক্য দেখছেন না। ব্রাজিল দলকে তিনি এর চেয়েও বড় মনে করেন। যেখানে অনেক উইঙ্গার আছে মাঠে নামানোর মতো।

উরুগুয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। অন্যদিকে কলম্বিয়ার কাছে ১-১ গোলে ড্র করে ব্রাজিল হয়েছে গ্রুপ রানারআপ। ফেভারিট হিসেবে দর্শকেরা উরুগুয়েকে রাখতে চাচ্ছে। দলটি গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে এই পর্যায়ে এসেছে। সত্যি বলতে দারুণ খেলা উপহার দিচ্ছে তারা। আর ব্রাজিলকে দেখতে অনেকটা ছন্নছাড়া বলেই মনে হচ্ছে টুর্নামেন্ট জুড়ে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version