Connect with us

বাংলাদেশ

বাবা-ছেলের প্রতারণার শিকার কলকাতার নায়িকা

Published

on

বাংলাদেশের বিতর্কিত ‘বালুখেকো’ সেলিম খানের প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার প্রযোজিত সিনেমা ‘বিক্ষোভ’। এই সিনেমায় নায়কের চরিত্রে অভিনয় করেছেন তারই ছেলে শান্ত খান। এছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রয়েছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। এবার এই সিনেমার প্রযোজক ও নায়ক অর্থাৎ বাবা-ছেলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী শুভশ্রী কর।

কিছুদিন আগেই চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার বিরুদ্ধে শিল্পীদের পারিশ্রমিক না দেয়ার অভিযোগ আনেন প্রতিষ্ঠানটির ছবি ‘বুবুজান’–এর নায়িকা সালওয়া। 

সালওয়ার পর এবার শাপলা মিডিয়ার বিরুদ্ধে একই অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের শুভশ্রী কর। প্রতিষ্ঠানটির ‘বিক্ষোভ’ ছবিতে ‘বালুখেকো’ চেয়ারম্যান খ্যাত প্রযোজক সেলিম খানের ছেলে শান্ত খানের নায়িকা হিসেবে কাজ করেছিলেন তিনি। গত ১০ জুলাই ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

শুভশ্রী কর জানিয়েছেন ,ছবির নায়িকা হওয়া সত্ত্বেও মুক্তির আগে প্রিমিয়ার শো উপলক্ষে সংবাদ সম্মেলনে ডাকা হয়নি তাকে। শুধু তা-ই নয়, পোস্টার, বিলবোর্ডে সেভাবে গুরুত্ব না পাওয়ার অভিযোগও করেন তিনি।

‘বিক্ষোভ’ নামের সিনেমাটির পোস্টারে শান্ত খানের সঙ্গে শুভশ্রীর বদলে রাখা হয়েছে শ্রাবন্তীকে। বিভিন্ন বিলবোর্ডেও আছেন তারা দু’জন। কিন্তু মূল নায়িকা শুভশ্রী কোথাও নেই! এমনকি, সিনেমা মুক্তি উপলক্ষে সব শিল্পীদের ভিডিও বার্তা প্রচার করা হলেও শুভশ্রীর কাছ থেকে কোনো ভিডিও বার্তাও নেয়নি প্রযোজনা প্রতিষ্ঠানটি।

Advertisement

সে সময় পারিশ্রমিক নিয়ে মুখ খুলতে না চাইলেও সম্প্রতি বাংলাদেশের একটি সংবাদ মাধ্যমে তিনি জানিয়েছেন, চুক্তির সময় মাত্র ২০ হাজার টাকা দেয়া হয়েছে তাকে। এরপর প্রায় দুই বছর পার হয়েছে। সিনেমাও মুক্তি পেয়েছে। বাকি পারিশ্রমিক আজও বুঝে পাননি।

শুভশ্রী বলেন, ছবির মুক্তির আগে বাকি পারিশ্রমিক চাইলে জুলাই মাসে দেয়ার কথা বলা হয়ে তাকে। কিন্তু আজও পাননি সে টাকা। ছবিটির নির্বাহী প্রযোজক কলকাতার অরিন্দম দাসের মাধ্যমে ছবিটিতে যুক্ত হন তিনি। তাকে বিষয়টি জানানো হলে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছিলেন। এ ছাড়া ছবির মূল প্রযোজকের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয়। তারা সকলে আশ্বাস দিলেও এখনো পারিশ্রমিক পরিশোধ করা হয়নি।

তিনি জানিয়েছেন প্রতারণার বিষয়টি নিয়ে কলকাতার আর্টিস্ট ফোরামের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করবেন।

উল্লেখ্য, ‘বালুখেকো’ সেলিম খানের শাপলা মিডিয়ার প্রযোজিত ‘বিক্ষোভ’ ছবিতে আরও অভিনয় করেছেন শ্রাবন্তী, রাহুল দেব, রজতভ দত্ত রনি, বাংলাদেশের সাদেক বাচ্চু, সাবেরী আলম প্রমুখ।

এসি

Advertisement

জাতীয়

এমপি আজিম কলকাতায় গিয়েছেন, এসে পড়বেন: স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

আমাদের এনএসআই কাজ করছে। ভারতের আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। তিনি পুরনো মানুষ, একজন সংসদ সদস্য, বুঝে শুনেই তো চলেন। পাশের দেশ ভারতে গেছেন। এমন তো না মায়ানমার গেছেন, যে মারামারি লেগেছে। আমার মনে হয় তিনি এসে পড়বেন বলে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৯ মে) গণমাধ্যমে এসব কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সংসদ সদস্য কলকাতায় গিয়েছেন, এসে পড়বেন।

এদিকে গত ৩ দিন ধরে এমপির সঙ্গে তার পরিবারের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন রয়েছে। সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া ঘটনাটি তিনি আজ রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে গিয়েও অভিহিত করেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আবু আজিফ গণমাধ্যমে জানান, আমরা মৌখিক ভাবে শুনেছি সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চকিৎসার জন্য ভারতে গিয়েছেন। তবে এ বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ করা হয়নি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

ভারতে ‘নিখোঁজ’ এমপি আনারের সর্বশেষ অবস্থান জানালো ডিবি

Published

on

ভারতে চিকিৎসা নিতে যাওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত ভারতীয় নম্বরের সর্বশেষ অবস্থান মুজাফফরাবাদ অর্থাৎ উত্তর প্রদেশে। প্রতিনিয়ত ভারতীয় পুলিশের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। এ বিষয়ে ভারতীয় পুলিশ যথেষ্ট সহযোগিতা করছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়ন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১৯ মে) সন্ধ্যায় রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ডিবিপ্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবিপ্রধান বলেন, ঝিনাইদহ-৪ আসনের তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার রোববার (১২ মে) দর্শনার গেদে সীমান্ত দিয়ে কলকাতা যান। কলকাতায় তার পরিচিত গোপাল নামে একজনের বাসায় ওঠেন। পরদিন ১৩ মে সকালে নাস্তা করে ওই বাসা থেকে বেরিয়ে যান। সেদিন সন্ধ্যায় কলকাতায় গোপালের বাসায় যাওয়ার কথা থাকলেও তিনি আর যাননি।

তখন থেকেই তার মেয়ে ও এপিএস আনোয়ারুল আজিমের ব্যবহৃদ ভারতীয় নম্বরে যোগাযোগ করেন। কিন্তু তারা যোগাযোগ করতে ব্যর্থ হন। তার হোয়াটসঅ্যাপে থেকে মেসেজ আসে, ‘তিনি দিল্লিতে আছেন, ওমুক-তমুকের সঙ্গে দেখা হবে।’ কিন্তু এই মেসেজগুলো তার পরিবার বিশ্বাস করছে না।

হারুন অর রশীদ বলেন, আমি বিষয়টি দুদিন আগেই জানতে পারি। ভারতীয় একজন ভদ্রলোক এমপিরও পরিচিত, তিনি আমাকে টেলিফোন করে তাকে না পাওয়ার বিষয়টি জানান। জানার পর ভারতীয় বিশেষ টাস্তফোর্স-এসটিএফ’র সঙ্গে যোগাযোগ করি। ভারতীয় থানা পুলিশসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছি।

Advertisement

ডিবিপ্রধান বলেন,আনোয়ারুল আজিমের একটি বাংলাদেশি ও আরেকটি ভারতীয় নম্বর ছিল। বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৭টার দিকে তার নম্বর থেকে দুটি কল আসে। একটি আসে তার এপিএসের নম্বরে, আরেকটি ফোনকল আসে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর নম্বরে। কিন্তু তখন দুজনের কেউই কল ধরতে পারেননি।

‘ভারতীয় পুলিশের সহযোগিতায় জানতে পেরেছি, আনোয়ারুল আজিমের ভারতীয় নম্বরের লোকেশন মুজাফফরাবাদ, অর্থাৎ উত্তর প্রদেশ। সবকিছু মিলিয়ে আমরাও খোঁজখবর রাখছি।’

হারুন অর রশীদ আরও বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মেয়ে আমাদের কাছে এসেছেন। আনোয়ারুল আজিম তার ব্যবহৃত নম্বরটি মাঝে মাঝে খুলছেন আবার মাঝে মাঝে বন্ধ করছেন। কারা কাজটি করছেন, তিনি কোনো ব্ল্যাকমেইলের শিকার হয়েছেন কি না- সবকিছুই গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। জিকেএস

এএম/

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

এবার “রিচার্জ” এনার্জি ড্রিংকসকে বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

Published

on

এসএমসি প্লাসের পর অনুমোদন ছাড়া বিক্রি হওয়ায় ইলেক্ট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ কে বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন বিশুদ্ধ খাদ্য আদালত। একই সঙ্গে কোম্পানির মালিক গোলাম মোস্তফাকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৯ মে) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে অবস্থিত বিশেষ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবার  এ জরিমানা করেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মামলার বাদী ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের পরিদর্শক কামরুল হাসান।

আদালত সূত্রে জানা যায়, আদালতে হাজির হয়ে নিজের দোষ স্বিকার করে জামিন আবেদন করেন গোলাম মোস্তফা। পরে আদালত তাকে জরিমানা করে, জামিন মঞ্জুর করেন।

এর আগে গেলো ১৪ মে বাজারে বিক্রি হওয়া অনুমোদনহীন পাঁচটি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিশুদ্ধ খাদ্য আদালত। সেই সঙ্গে পাঁচটি কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ এবং ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version