Connect with us

প্রবাস

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ

Published

on

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগের যুক্তরাজ্য (ইউকে) শাখা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ সেপ্টেম্বর লন্ডনে এসে পৌঁছান। প্রধানমন্ত্রী লন্ডনের ক্লারিজ হোটেলে পৌঁছলে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর চেয়ারম্যান আলহাজ্ব শামসুদ্দিন খান, সিনিয়র সহসভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, সহ সভাপতি অধ্যাপক আবুল হাশেম, সহসভাপতি হরমুজ আলী, যুগ্ম সম্পাদক নঈম উদ্দিন সিরাজ, মারুফ আহমেদ চৌধুরী, ও সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী প্রমুখ।

শেখ হাসিনা রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য এবং জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে যোগ দিতে এখন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে সরকারি সফরে রয়েছেন।

সফরের দ্বিতীয় দিন ১৬ সেপ্টেম্বর কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড প্রধানমন্ত্রীর সঙ্গে তার অবস্থানকালীন হোটেলে সৌজন্য সাক্ষাৎ করেন।

Advertisement

পরে যুক্তরাজ্যের ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও)-এ দক্ষিণ এশিয়া, উত্তর আফ্রিকা, জাতিসংঘ ও কমনওয়েলথ বিষয়ক মন্ত্রী লর্ড আহমদ সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

১৭ সেপ্টেম্বর, যুক্তরাজ্যের বিরোধীদলীয় এবং লেবার পার্টির নেতা স্যার কেইর স্টারমার প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া, প্রধানমন্ত্রী ১৮ সেপ্টেম্বর বাকিংহাম প্যালেসে রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে যুক্তরাজ্যের রাজার আয়োজিত এক সংবর্ধনায় যোগ দেবেন।

১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেবেন।

একই দিন সন্ধ্যায়, বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে প্রধানমন্ত্রী লন্ডন ত্যাগ করবেন।

Advertisement

জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আব্দুল মুহিত।

২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আয়োজিত সংবর্ধনা এবং জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন।

এছাড়াও তিনি ইউএনএইচসিআর-এর ফিলিপো গ্রান্ডি এবং স্লোলোভেনিয়ার প্রেসিডেন্ট বরুত পাহোরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। একই দিন তিনি নারী নেত্রীদের ইউএনজিএ প্ল্যাটফর্মেও যোগ দিবেন।

দিনের শেষে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত সংবর্ধনাতেও যোগ দিবেন প্রধানমন্ত্রী।

২১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ,বতসোয়ানা,স্লোভাক প্রজাতন্ত্র ও ইউএন হ্যাবিট্যাটের যৌথ আয়োজনে অনুষ্ঠিতব্য উচ্চ পর্যায়ের টেকসই আবাসন শীর্ষক অনুষ্ঠানে যোগ দেবেন। একই দিন, তিনি ডব্লিউইএফ এর নির্বাহী পরিচালক প্রফেসর শোয়াব ক্লাউসের সাথে একটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন এবং গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ (জিসিআরসি) চ্যাম্পিয়নস মিটিংয়ে যোগ দেবেন।

Advertisement

বিকেলে, প্রধানমন্ত্রী জাতিসংঘ সদরদপ্তরে পদ্মা সেতুর ওপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন। এরপর তিনি কসোভোর প্রেসিডেন্ট ড. ভজোসা ওসমানি-সাদ্রিউ, ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসো মেন্ডোজা এবং রাবাব ফাতিমার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী ২২ সেপ্টেম্বর অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স (এএমআর) এর উপর একটি প্রাতঃরাশ বৈঠকে অংশ নেবেন এবং আইওএম মহাপরিচালক আন্তোনিও ভিটোরিনোর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সাথে একটি উচ্চ পর্যায়ের গোলটেবিল বৈঠকে যোগ দেবেন।

পরে, তিনি কম্বোডিয়ার প্রধানমন্ত্রী সামদেচ আক্কা মোহা সেনা প্যাদেই তেকো হুন সেন এবং আইসিসির প্রসিকিউটর নিক ক্লেগ এবং করিম খানের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

২৩ সেপ্টেম্বর, প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেবেন। এছাড়া, ২৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশীদের আয়োজনে একটি নাগরিক সংবর্ধনায় যোগ দিবেন।

Advertisement
Advertisement

প্রবাস

দুবাইয়ে আওয়ামী লীগের ইফতার মহফিল অনুষ্ঠিত

Avatar of author

Published

on

দুবাইয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আওয়ামী লীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল আয়োজন করা হয়।

গেলো মঙ্গলবার (২৬ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন (ইউএই) আওয়ামী লীগের প্রচার সম্পাদক লোকমান হোসেন (সবুজ)। অনুষ্ঠানে যৌথ উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাবুল খান যুগ্ন সম্পাদক (ইউএই) আওয়ামী লীগ ও সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক দুবাই আওয়ামী লীগ। মাহবুব আলম মানিক (সিআইপি) সভাপতি, বাংলাদেশ বিজনেস ফোরাম (ইউএই)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৌশলী মনিরজ্জামান সরকার(মোহন) সভাপতি, (ইউএই) আওয়ামী লীগ। এছাড়া প্রধান বক্তা ছিলেন প্রকৌশলী মহিউদ্দিন ইকবাল, সাধারণ সম্পাদক (ইউএই) আওয়ামী লীগ।

বিশেষ অতিথি ছিলেন জাহাঙ্গির হোসেন, নির্বাহী সভাপতি (ইউএই) আওয়ামী লীগ। বিশেষ অতিথি মুহাম্মদ সাইফুদ্দিন উপদেষ্টা (ইউএই) আওয়ামী লীগ। বিশেষ অতিথি শহিদুল্লাহ মজুমদার, সিনিয়র সহ-সভাপতি (ইউএই) আওয়ামী লীগ। বিশেষ অতিথি মুহাম্মদ সহিদ খাঁন, সহ-সভাপতি (ইউএই) আওয়ামী লীগ।

বক্তব্য রাখেন মিজানুর রহমান সুমন যুগ্ম-সম্পাদক দুবাই আওয়ামী লীগ। আরও অনেক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়া আরও বক্তব্য রাখেন প্রকৌশলী লিয়াকত আলী খান, ইফতেখার আহমেদ পাভেল, মানিক, নূরে আলম জুয়েল, খন্দকার মিজানুর রহমান, যুগ্ম সহ সম্পাদক জহুর হোসেন শাহিন। উম্ম আল কুওয়াইন আওয়ামী লীগের সভাপতি সবুজ হাসান, জাবেল আলী আওয়ামী লীগের সভাপতি জুয়েল মিয়া, মিজান সায়েদ, সুমন, আমির হোসেন, পাশা, শওকত মোল্লা, মানিক প্রমুখ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

আল হারামাইন গ্রুপের গণ ইফতার মাহফিল সম্পন্ন

Avatar of author

Published

on

আল হারামাইন পারফিউম গ্রুপ  গণ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।এবারো ৭ হাজার লোকের বিশাল আয়োজনে  ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মহিববুর রহমান এমপি। বিশেষ অতিথি ছিলেন দুবাই নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

গত রোববার (২৪ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের আজমানে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

আয়োজক আল হারামাইন পারফিউম গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান সিআইপি মোহাম্মদ মাহাতাবুর রহমান নাসির বলেন, প্রতি বছরের মতো এবারও আমি এ  ইফতার মাহফিলের আয়োজন করেছি। মূলত সবার সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই আমার এ আয়োজন। একসঙ্গে অনেক মানুষকে ইফতার করাতে পারাটা যেমন আনন্দের, তেমনি অনেকের সঙ্গে ইফতার করাও অনেক বেশি সওয়াবের। এছাড়া এক সাথে হাজার হাজার মানুষের মধ্যে ইফতার করতে পারার আনন্দ অন্যরকম।

ইফতার মাহফিলে আরব  আমিরাতের বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, বিভিন্ন দল ও সংগঠনের নেতাকর্মীরা সপরিবারে  অংশগ্রহণ করেন। ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সুনাম ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

দুবাইয়ে আন্জুমানে খুদ্দামুল মুসলেমিনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

Avatar of author

Published

on

ওবায়দুল হক মানিক, ইউএই প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ঐতিহাসিক শোহদায়ে বদর স্বরণে ও পবিত্র রমজান  উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল  অনুষ্ঠিত হয়েছে।

২২ শে মার্চ শুক্রবার দুবাইয়ের একটি হলরুমে এর আয়োজন করে আহলে সুন্নাত ওয়াল জামাতের মতার্দশ ভিত্তিক বহুমূখী সেবা মুলক সংস্হা আন্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ এর  দুবাই পরিবার।

এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনের দুবাই শাখার উপদেষ্টা  ইসমাঈল হোসেন।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক এম আব্দুল খালেক এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মাওলানা আবুল কাশেম, সাধারন সম্পাদক মো. সাজ্জাদুল হক ও প্রবাসী সাংবাদিক ওবায়দুল হক মানিক।  এসময় মিজানুর রহমান, কাইছার শাহ্, লিয়াকত আলী,ফারুক উদ্দীন, রফিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়22 mins ago

জুমার নামাজে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

রমজানের তৃতীয় জুমার নামাজে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্মপ্রাণ মুসলিমদের ঢল নেমেছে। নির্ধারিত সময়ের আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায়...

বাংলাদেশ2 hours ago

মুক্তিপণের বিষয়ে জিম্মি জাহাজের মালিকপক্ষ সর্বশেষ যা জানালো

গেলো ১২ মার্চ ভারত মহাসাগরে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ সোমালীয় জলদস্যুদের হাতে ছিনতাই হয়। এর পরে নাবিকদের মুক্তির...

বাংলাদেশ4 hours ago

ইউনেস্কোর পুরস্কারের প্রসঙ্গে যা বললো ইউনূস সেন্টার

চলমান বিতর্কের মধ্যে আজারবাইজানে একাদশ বিশ্ব বাকু ফোরামে নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের ‘ট্রি অব পিস পুরস্কার’ নিয়ে একটি বক্তব্য...

রেলের টিকিট রেলের টিকিট
বাংলাদেশ5 hours ago

৮ এপ্রিলের অগ্রিম টিকেট বিক্রি হচ্ছে আজ

ঈদযাত্রায় ষষ্ঠ দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আজ যারা অগ্রিম টিকিট কিনছেন তারা আগামী ৮ এপ্রিল...

জাতীয়10 hours ago

১৬৯ ছাত্রীর পর ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রী ভর্তির তথ্য ফাঁস

জালিয়াতি যেনো পিছু ছাড়ছে না রাজধানীর ঐতিহ্যবাহী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ।  প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত অবৈধভাবে ১৬৯...

বাংলাদেশ17 hours ago

বাংলাদেশে বাইডেনের শীর্ষ অগ্রাধিকার কী, স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও গণতন্ত্রের বিযয় নিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে আবারও প্রশ্ন উঠেছে। স্থানীয় সময় বুধবার...

অপরাধ17 hours ago

হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার : আটক ৫

মোবাইল ব্যাংকিং সার্ভিস ব্যবহার করে ডিজিটাল হুন্ডির মাধ্যমে বিদেশে বসেই প্রায় ৪০০ কোটি টাকা পাচার করেছে একটি চক্র। অভিযান চালিয়ে...

জাতীয়17 hours ago

চার বছরে মাধ্যমিকে শিক্ষার্থী কমেছে ১০ লাখ

করোনাভাইরাস সংক্রমণ শুরুর আগের বছর ২০১৯ সালে দেশে মাধ্যমিক বিদ্যালয়ে মোট শিক্ষার্থী ছিল ৯২ লাখ ৩ হাজার ৪২৭ জন। ২০২৩...

অপরাধ18 hours ago

দুই দশক পর সিরিয়াল কিলার আজরাইল গ্রেপ্তার

কক্সবাজারের মহেশখালীর আলোচিত সিরিয়ার কিলার মো. লোকমান ওরফে আজরাইলকে দুই দশক পর গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে র‍্যাব-১৫...

আইন-বিচার18 hours ago

জবির প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনার মামলায় গ্রেপ্তার সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর করেছেন...

Advertisement
ক্রিকেট2 mins ago

আবারও অধিনায়কত্ব পাচ্ছেন বাবর

বিএনপি12 mins ago

ভিসা ফি বাবদ দৈনিক ৮০ কোটি টাকা নেয় ভারত : গয়েশ্বর

বলিউড17 mins ago

নির্বাচনে লড়বেন কারিশ্মা-কারিনা!

জাতীয়22 mins ago

জুমার নামাজে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

আওয়ামী লীগ26 mins ago

জিয়াউর রহমানও বিএনপি নেতাদের বক্তব্যে লজ্জা পাচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

এশিয়া48 mins ago

কাশ্মীরে যাত্রিবাহী ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০

বিনোদন1 hour ago

আবারও ঢাকা মাতাতে আসছেন আতিফ আসলাম

আন্তর্জাতিক1 hour ago

নাচার সময় ডিজে বক্স পড়ে মৃত্যু

বাংলাদেশ2 hours ago

মুক্তিপণের বিষয়ে জিম্মি জাহাজের মালিকপক্ষ সর্বশেষ যা জানালো

বলিউড2 hours ago

দেড় বছর বয়সেই ২৫০ কোটি টাকার মালিক রণলিয়ার মেয়ে রাহা

বাংলাদেশ6 days ago

জিম্মি বাংলাদেশি জাহাজে থাকা জলদস্যুদের ঘিরে ফেলা হচ্ছে

আন্তর্জাতিক6 days ago

বিশ্বের বৃহত্তম উড়োজাহাজ ‘উইন্ডরানার’ওড়ার অপেক্ষায়

ডিবি-হারুন
বাংলাদেশ5 days ago

মাস্টারমাইন্ড স্কুলের ছাত্র অপহরণ: চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন গোয়েন্দারা

বাংলাদেশ5 days ago

৮ জেলায় শক্তিশালী কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির শঙ্কা

জাতীয়4 days ago

জিম্মি বাংলাদেশি জাহাজে অভিযানের পক্ষে নয় মালিকপক্ষ

আন্তর্জাতিক7 days ago

গাজায় যুদ্ধবিরতিতে যুক্তরাষ্ট্রের প্রস্তাব আটকে দিল চীন-রাশিয়া

এশিয়া4 days ago

যেকারণে যুক্তরাষ্ট্র সফর বাতিল করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক7 days ago

গায়ের চামড়া কেটে মায়ের জন্য জুতা বানালেন ছেলে

বাংলাদেশ2 days ago

দ্রুত ভিসা দেওয়ার নির্দেশনা ইতা‌লি দূতাবাসের

ক্রিকেট7 days ago

প্রথম ওভারেই ২ উইকেট পেলেন মোস্তাফিজ

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়2 days ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল5 days ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 week ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 weeks ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 weeks ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড3 weeks ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল3 weeks ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি4 weeks ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি4 weeks ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ1 month ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত