কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব আর নেই

বলিউডের কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে আজ মৃত্যুবরণ করেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে (এমস) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শিল্পীর বয়স হয়েছিল ৫৮ বছর।

গেলো ১০ অগস্ট রাজু হৃদ্‌রোগে আক্রান্ত হন। জিমে ট্রেডমিলে হাঁটতে হাঁটতে হঠাৎ বুকে ব্যথা শুরু হয় শিল্পীর। তার পরেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। প্রথম দিকে অবস্থার অবনতি হলেও প্রায় ১৫ দিন হাসপাতালে ভেন্টিলেশনে থাকার পর ধীরে ধীরে সুস্থ হচ্ছিলেন তিনি। তবে গত ১ সেপ্টেম্বর আবার শিল্পীর শারীরিক অবনতি হয়।

দিল্লির এমস সূত্রে জানা যায়, হৃদরোগের চিকিৎসাধীন রাজু হঠাৎই জ্বর আসতে শুরু করে। ঝুঁকি না নিয়ে রাজুকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখেন তাঁর চিকিৎসকেরা। গত ২০ দিন সেভাবেই চিকিৎসা চলছিল কৌতুকাভিনেতার। বুধবার সকালে আর সঙ্গ দেয়নি তাঁর শরীর।

উল্লেখ্য, গত দেড় মাসের চিকিৎসা পর্বে একের পর এক শারীরিক সমস্যা দেখা দিয়েছে রাজুর। হার্ট অ্যাটাকের পর প্রথমে তার অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। দু’টি স্টেন্টও বসে। কিন্তু তাতে হার্ট সচল হলেও রাজু সুস্থ হননি।

রাজুর চিকিৎসার দায়িত্বে থাকা অনিল মুরারকা জানিয়েছিলেন, হার্ট সচল হলেও রাজুর মস্তিষ্ক জবাব দিয়েছে। ফলে ভেন্টিলেশন সাপোর্টেই রাখতে হবে কৌতুকাভিনেতাকে। যদিও ২৫ সেপ্টেম্বর প্রায় ১৫ দিন ভেন্টিলেশনে থাকার পর জ্ঞান ফেরে রাজুর।

এমস জানান, দ্রুত সুস্থ হয়ে উঠছেন রাজু শ্রীবাস্তব। নিজে থেকেই তিনি হাত এবং পা-ও নাড়াতে পারছেন। যা ভাল লক্ষণ বলে মনে করছিলেন তার চিকিৎসকেরা। কিন্তু গত ১ সেপ্টেম্বর রাজু আবার অসুস্থ হয়ে পড়েন। তার দেহের তাপমাত্রা বেড়ে ১০০ ডিগ্রি ছোঁয়। তার পর থেকে বুধবার সকাল পর্যন্ত এমসে লাইফ সাপোর্ট সিস্টেমেই রাখা হয়েছিল রাজুকে। এসময় নতুন করে চিন্তায় পড়েছিলেন রাজুর অনুরাগীরা। হাসপাতালে তাকে দেখতে যান জনি লিভার, সুনীল পালের মতো তারকারা। তারাই রাজুর শারীরিক অবস্থা সম্পর্কে সকলকে জানিয়েছেন।    

উম্মে রুম্মান 

Recommended For You

Exit mobile version