এক কোটি শিশুদের করোনার টিকা দেয়া শুরু

সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য করোনার টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হচ্ছে। এক কোটির বেশি স্কুল শিক্ষার্থীকে করোনার টিকার আওতায় নিয়ে আসতে বিশেষ এই ক্যাম্পেইন।

মঙ্গলবার (১১ অক্টোবর) থেকে বিশেষ এই ক্যাম্পেইন শুরু হচ্ছে, যা আগামী তিন সপ্তাহ চলবে। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সুরক্ষা ওয়েব পোর্টাল বা অ্যাপের মাধ্যমে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের নিবন্ধন শুরু হয়েছে। টিকার নিবন্ধনের জন্য শিশুদের ডিজিটাল জন্ম নিবন্ধন নম্বর ব্যবহার করতে হবে। নিবন্ধনের পর নিকটস্থ স্কুল ভ্যাকসিনেশন সেন্টার বা কেন্দ্র হতে ভ্যাকসিন গ্রহণ করা যাবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিশেষ এই ক্যাম্পেইনের কার্যক্রম শুরু হবে।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব শামসুল হক জানান, মঙ্গলবার দেশের ৪২৭ উপজেলায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য করোনার টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হচ্ছে, যা এই মাসের শেষ পর্যন্ত চলবে। এ সময়ে ১ কোটির বেশি স্কুল শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, এই বিশেষ ক্যাম্পেইনে শিশুদের পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার বায়োএনটেক কমিরনিটি টিকা দেয়া হবে। সারাদেশের সোয়া দুই কোটি শিশুকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তাসনিয়া রহমান

Recommended For You

Exit mobile version