Connect with us

ঢাকা

মুন্সীগঞ্জে ট্রাক-কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

Published

on

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ট্রাক-কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন।

রোববার ভোর সাড়ে ৫টায় তুলশীখালী ব্রিজের ঢালে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভোর সাড়ে ৫টার দিকে নবাবগঞ্জগামী একটি কাভার্ড ভ্যান ঢাকাগামী একটি সিএনজিকে চাপা দেয়। এসময় সিএনজিটি দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই সিএনজি চালক মারা যান। পরে হাসপাতালে নেয়ার পথে একজন ও চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। আহতরা মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

সিরাজদিখান থানার শেকরনগর পুলিশ ফাঁড়ীর এসআই আব্দুল করিম ঘটনার সত্যতা নিশ্চত করেছেন।

তিনি বলেন, নিহত সিএনজি চালক উজ্জল ঢাকার কেরানীগঞ্জের মুতা গারচর গ্রামের ফকির চাঁনের ছেলে। তবে নিহত অপর দুই যাত্রী ও আহতদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

Advertisement

মুনিয়া

ঢাকা

সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের মৃত্যু

Published

on

গোপালগঞ্জের কাশিয়ানীতে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে সুমন ও নাহিদ নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মাহবুব ও মুকুল নামে আরও দুই শ্রমিক আহত হয়েছেন।

শনিবার (১৮ মে) দুপুর ১২টায় কাশিয়ানী উপজেলার পারুলিয়া গ্রামে  ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিল্লুর রহমান।

স্থানীয়রা জানান, আলমগীর হোসেনের নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নামেন শ্রমিক সুমন ও নাহিদ। এ সময় দুজন অজ্ঞান হয়ে পড়লে, তাদের উদ্ধার করতে নামেন আরও দুই শ্রমিক মাহবুব ও মুকুল। কিন্তু তারাও অসুস্থ হয়ে পড়েন।

পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তাঁরা চারজনকে উদ্ধার করে কাশীয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক সুমন ও নাহিদকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। আহত দুজন হাসপাতালে চিকিৎসাধীন আছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী গ্রেপ্তার

Published

on

নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের অভিযোগে এসি ল্যান্ডের দায়ের করা মামলায় নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

গতকাল শুক্রবার (১৭ মে) বিকেল চার টায় সৈয়দপুর পৌরশহরের দিনাজপুর সড়কে প্রার্থীর নির্বাচনি অফিসের সামনে ভ্রামমান আদালত বসিয়ে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারনা করার অভিযোগে চেয়ারম্যান প্রার্থী দিপুকে ৪০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দেয় এসি ল্যান্ড আমিনুল ইসলাম।

অর্থদণ্ড ও কারাদণ্ডের আদেশ আক্রোশমূলক ও বিধি মোতাবেক হয়নি দাবি করে প্রার্থী ফয়সাল দিদার জরিমানার অর্থ পরিশোধে অস্বীকৃতি জানালে পুলিশ তাকে আটক করে।

প্রায় ২০ ঘন্টা সৈয়দপুর ও নীলফামারী সদর থানায় পুলিশ হেফাজতে থাকার পর এসিল্যান্ড আমিনুল ইসলাম বাদী হয়ে নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ এর ৩২ ধারায় মামলা করেন।

এদিকে চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুকে আটকের পর রাতেই বিক্ষোভ মিছিল করেন কর্মী সমর্থকরা। অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপু ঘোড়ার প্রতিক নিয়ে নির্বাচন করছেন, আগামী ২১ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহন। এই ঘটনায় এসিল্যান্ড ও রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইদুল ইসলাম ক্যামেরায় কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

Advertisement

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহ আলম জানান, মোবাইল কোর্টে জরিমানা না দেয়ায় আটকের পর এসিল্যান্ডের দেয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয় চেয়ারম্যান প্রার্থী দিপুকে। আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

 

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ডেঙ্গু মোকাবিলায় তাপসকে দোষারোপের রাজনীতি না করার আহ্বান খোকনের

Published

on

আমি মেয়র থাকার সময়  দক্ষিণ সিটি করপোরেশন ডেঙ্গু নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা করেছি । ২০১৯ সালে ঢাকাসহ সারাদেশে ব্যাপক ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছিল। তবে ২০২৩ সালে ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে যায়। দেশের পত্রপত্রিকাসহ সব জায়গায় এ তথ্য উল্লেখ করা হয়। এরপরও মেয়র তাপস ডেঙ্গু আক্রান্ত নিয়ে যা বলেছেন তা বোধগম্য নয়। ডেঙ্গু মোকাবিলায় দোষারোপের রাজনীতি না করে একসঙ্গে কাজ করার আহ্বান জানান ঢাকা ৬ আসনের সংসদ সদস্য সাঈদ খোকন।

শনিবার (১৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে “মশা নিয়ন্ত্রণের কারণে ২০১৯ সালের তুলনায়  ২০২৩ সালে ঢাকায় ডেঙ্গু রোগী অর্ধেক কমেছে”  সম্প্রতি মেয়রের তাপসের  এমন দাবির প্রেক্ষিতে এক সংবাদ সম্মেলনে সাঈদ খোকন এই কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ২০১৯ সালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টার কোনো কমতি ছিল না। তাঁর এই হাজার চেষ্টার পরেও আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গিয়েছিল সারাদেশে। সে সময় ডেঙ্গুতে সারাদেশে ১৫৭ জন মানুষের মৃত্যু হয়েছে। এতে তিনি অত্যন্ত ব্যথিত ছিলেন, অনেক চেষ্টা করেও কিন্তু এই মৃতের সংখ্যা,আক্রান্তের সংখ্যা কমাতে পারেননি।

এ সংসদ সদস্য বলেন,  কিন্তু তিনি খুব দুঃখ,কষ্ট পেলেন যখন বর্তমান যে কর্তৃপক্ষ, তিনি  বললেন, ২০১৯ সালের তুলনায় ২০২৩ সালে ডেঙ্গু নিয়ন্ত্রণে ছিল এবং আক্রান্তের সংখ্যা ৪১ হাজার কম ছিল।

তিনি বলেন, ২২ বছরের রেকর্ড ভঙ্গ করে ২০২৩ সালে ডেঙ্গুর আক্রান্তের সংখ্যা তিন লক্ষের অধিক ছিল এবং সারাদেশে মৃতের সংখ্যা ছিল এক হাজার ৭০৫ জন। এটি স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে একটি জাতীয় দৈনিকের সংবাদে প্রকাশিত হয়। সেখানে সিটি করপোরেশনের একজন দায়িত্বশীল ব্যক্তি বলেছেন, ২০১৯ সালের তুলনায় ২০২৩ সালে ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা ৪২ হাজার কম ছিল। যা স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে অসত্য।

Advertisement

প্রসঙ্গত, এসময়ে নিজের ব্যর্থতাকে আরেকজনের ঘাড়ে না চাপিয়ে এই ধরনের আচরণ না করারও আহ্বান জানান সাঈদ খোকন।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version