Connect with us

সিলেট

সরকারি ঘর দেয়ার লোভ দেখিয়ে তরুণীকে মেম্বারের ধর্ষণ

Published

on

ছাতকে সরকারি ঘর দেয়ার লোভ দেখিয়ে আওয়ামী লীগ নেতা ইউপি মেম্বার আঙ্গুর মিয়া এক তরুণীকে প্রবাসীর ঘরে নিয়ে ধর্ষণ করেছে। উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দেবের গাঁও গ্রামের প্রবাসী আব্দুল বাতিরের বসত ঘরে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার জাউয়া বাজার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার আঙ্গুর মিয়া হিন্দু এক তরুণীকে সরকারি ঘর দেয়ার প্রলোভন দেখিয়ে গত রোববার দুপুরে দেবের গাঁও গ্রামের প্রবাসী আব্দুল বাতিরের বসত ঘরে আটকে রেখে ওই তরুণীকে ধর্ষণ করেন ইউপি সদস্য। এ সময় ধর্ষণের ঘটনা জানাজানি হলে ঘটনাস্থল থেকে তিনি কৌশলে পালিয়ে যান।

এ ব্যাপারে প্রবাসী বাতির আলী স্ত্রী আমিরুন নেছা জানান, গত রোববার দুপুরে আঙ্গুর মেম্বার তার বাড়িতে এসে বলেন তোমার স্বামীর ভোটার সিলিপ দাও, আমি দেই, সিলিপ দিয়ে আমি বসতঘর পরিষ্কারের কাজে চলে যাই। পরে দেখি আমার একটি রুমে দরজার ভিতরে লক করা ভিতরে মানুষ আছে। অনেক ডাকাডাকির প্রায় ১ ঘণ্টা পর মেম্বর দরজা খুলে। এ সময় পাশের বাড়ির দুই যুবক এসে উপস্থিত হলে ওই তরুণীকে রেখে আওয়ামী লীগ নেতা ও ইউপি মেম্বার আঙ্গুর মিয়া কৌশলে পালিয়ে যান। আঙ্গুর মিয়া পালিয়ে যাওয়ার সময় এ ঘটনা কাউকে না বলতে হুমকি দিয়ে যায়।

আঙ্গুর মিয়া ধর্ষণের অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে অপপ্রচার করছেন একটি চক্র।

এ ব্যাপারে ওসি শেখ নাজিম উদ্দিন বলেন, এ ঘটনা শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

এস

সিলেট

সিলেটে থৈ থৈ পানি

Published

on

সিলেটে বৃষ্টিপাত কমে যাওয়ায় নদনদীর পানি কিছুটা কমলেও প্রধান দুই নদী সুরমা ও কুশিয়ারার পানি এখনো বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে উজান থেকে ভাটির দিকে পানি নামতে শুরু করায় সিলেট সিটি করপোরেশনসহ কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল নতুন করে প্লাবিত হচ্ছে। এতে পানিবন্দি মানুষের সংখ্যা আরও বাড়ছে।

নদনদীর পানি কিছুটা কমলেও সুরমা-কুশিয়ারার অন্তত ১৫টি স্থানে নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙে পানি প্রবেশ অব্যাহত রয়েছে। যার কারণে নদী তীরবর্তী পরিবারগুলো এখনো আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফিরতে পারছে না।

শনিবার (১ জুন) পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ৮৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এই নদীর পানি আজ সিলেট পয়েন্টে বিপৎসীমা ছাড়িয়ে ৭ সেন্টমিটার ও ছাতক পয়েন্টে বিপৎসীমার ৫৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শুক্রবার (৩১ মে) এই নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ৯৭ সেন্টিমিটার ও ছাতক পয়েন্টে ৪৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

অন্যদিকে কুশিয়ারা নদীর পানি আমলশীদ পয়েন্টে বিপৎসীমার ১৯৪ সেন্টিমিটার ও শেওলা পয়েন্টে ৯ সেন্টিমটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শুক্রবার এই নদীর পানি আমলশীদ পয়েন্টে বিপৎসীমার ২০৭ সেন্টিমিটার ও শেওলা পয়েন্টে ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। কুশিয়ারার পানি গতকালের তুলনায় আজ অনেকটা কমেছে।

Advertisement

অন্যদিকে নদনদীতে পানি কমলেও সিলেট সিটি করপোরেশন এলাকাসহ জেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। গেলো ২৪ ঘণ্টায় সিলেট সিটি করপোরেশনের ৯টি ওয়ার্ড প্লাবিত হয়েছে। এছাড়াও জেলার কানাইঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে।

সিলেট জেলা প্রশাসনের তথ্যমতে, বন্যায় সিলেট সিটি করপোরেশনের ৯টি ওয়ার্ড পানিতে তলিয়ে গেছে। এছাড়াও জেলার ১৩টি উপজেলার ৬৮ ইউনিয়নের ৭৮১টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন ৬ লাখেরও বেশি মানুষ।

জেলা প্রশাসন আরও জানায়, বন্যাদুর্গত এলাকাগুলোতে ৫৫০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে সাড়ে তিন হাজার মানুষ আশ্রয় নিয়েছেন।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান জানান, উজান থেকে ভাটির দিকে পানি নামতে শুরু করায় সিলেট সিটি করপোরেশন, সদর, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। পানিবন্দি পরিবারগুলোকে আশ্রয়কেন্দ্রে স্থানান্তরের কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে। এছাড়া বন্যার্তদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ইউনিয়নভিত্তিক মেডিকেল টিম গঠন করা হয়েছে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সিলেট

এখনও বিপৎসীমার ওপরে প্রবাহিত হচ্ছে সিলেটের দুই নদীর পানি

Published

on

সিলেটে বৃষ্টিপাত কমলেও প্রধান দুই নদী সুরমা ও কুশিয়ারার পানি এখনো বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজান থেকে ভাটির দিকে পানি নামতে শুরু করায় সিলেট সিটি করপোরেশনসহ কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল নতুন করে প্লাবিত হচ্ছে। এতে পানিবন্দি মানুষের সংখ্যা আরও বাড়ছে।

শনিবার (১ জুন) সকালে বন্যা পরিস্থিতির সবশেষ অবস্থা জানায় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট কার্যালয়।

পানি উন্নয়ন বোর্ডের তথ্য অনুযায়ী, সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ৮৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এই নদীর পানি আজ সিলেট পয়েন্টে বিপৎসীমা ছাড়িয়ে ৭ সেন্টমিটার ও ছাতক পয়েন্টে বিপৎসীমার ৫৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান জানান, উজান থেকে ভাটির দিকে পানি নামতে শুরু করায় সিলেট সিটি করপোরেশন,সদর,গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। পানিবন্দি পরিবারগুলোকে আশ্রয়কেন্দ্রে স্থানান্তরের কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, সিলেট সিটি করপোরেশনের ৯টি ওয়ার্ড পানিতে তলিয়ে গেছে। এছাড়াও জেলার ১৩টি উপজেলার ৬৮ ইউনিয়নের ৭৮১টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন ৬ লাখেরও বেশি মানুষ।

Advertisement

প্রসঙ্গত, বন্যাদুর্গত এলাকাগুলোতে ৫৫০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে সাড়ে তিন হাজার মানুষ আশ্রয় নিয়েছেন।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সিলেট

সিলেটে আকস্মিক বন্যায় পানিবন্দি ৫ লাখের বেশি মানুষ

Published

on

ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সিলেটে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করছে। সীমান্তবর্তী ছয় উপজেলাসহ মোট সাত উপজেলায় পানিবন্দি অবস্থায় আছেন প্রায় ৫ লাখ ৩৩ হাজার ২০২ জন মানুষ। বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে সিলেটের কয়েকটি নদীর পানি।

শুক্রবার (৩১ মে) সকালে সিলেটের কানাইঘাট সুরমা পয়েন্টে নদীর পানি বিপদসীমার ৯৯ সেন্টিমিটার এবং জকিগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীর অমলসিদ পয়েন্টে নদীর পানি বিপদসীমার ২০৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পানি উন্নয়ন বোর্ড সিলেট কার্যালয়।

সিলেট জেলা প্রশাসনের জানায়, সিলেট জেলায় ৫৪৭টি আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে। এর মধ্যে সাতটি উপজেলার ৩৪৯টি আশ্রয়কেন্দ্রে বন্যাকবলিত এলাকার ৪ হাজার ৮০২ জন লোক আশ্রয় নিয়েছে। প্লাবিত উপজেলাগুলোর মধ্যে কানাইঘাট, জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জকিগঞ্জে জেলা প্রশাসনের পক্ষ থেকে চাল, শুকনো খাবার ও অর্থ বরাদ্দ করা হয়েছে। সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সিলেটের বন্যাকবলিত উপজেলাগুলো হলো- জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট, কোম্পানীগঞ্জ, বিয়ানীবাজার, জকিগঞ্জ ও গোলাপগঞ্জ।

এদিকে গতকাল জৈন্তাপুর উপজেলায় উদ্ধার ও ত্রান কার্যক্রম চালিয়েছে বিজিবি।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version