Connect with us

বিএনপি

সরকার করোনার টিকা আমদানিতে ব্যর্থ : ফখরুল (ভিডিও)

Published

on

একটি কোম্পানিকে সুবিধা দিতে গিয়ে সরকার করোনার টিকা আমদানিতে ব্যর্থ হয়েছে।করোনায় সাধারণ মানুষ  বিপর্যয়ে পড়রে সরকারের টনক নড়ছে না। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার (২৬ এপ্রিল) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আর্থিক লাভের জন্য সরকার নিজে করোনা টিকা আমদানি না বেক্সিমকো ফার্মাকে করেনার টিকা আমদানির সুযোগ দেয়।

তিনি বলেন, করোনা মোকাবেলায় অব্যবস্থাপনাসহ টিকা আমদানিতে ব্যবর্থতার জন্য স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত।

Advertisement

বিএনপি

অসুস্থ বোধ করায় আবারও হাসপাতালে খালেদা জিয়া

Published

on

শারীরিকভাবে অসুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার (৭ জুলাই) দিবাগত রাত ৪টা ১২ মিনিটে জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্সে করে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের বরাতে এক বার্তায় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

এর আগে মঙ্গলবার (২ জুলাই) বিকেলে ১২ দিন চিকিৎসা শেষে রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

প্রসঙ্গত, গেলো ২২ জুন রাত সাড়ে ৩টার দিকে এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে। ২৩ জুন তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

Advertisement

৭৯ বছর বয়সী খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। এছাড়াও তিনি ডায়াবেটিস, আর্থারাইটিস, হৃদরোগ, ফুসফুস, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন বলেও বিএনপির পক্ষ থেকে জানানো হয়।

জিএমএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

চার মহানগরে বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর, চট্টগ্রাম এবং বরিশাল মহানগরে আংশিক আহ্বায়ক কমিটি গঠন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

রোববার (৭ জুলাই) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, জাতীয়তাবাদী যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরবকে আহ্বায়ক ও বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ফুটবলার আমিনুল হককে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তর বিএনপির দুই সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য সচিব রফিকুল আলম মজনুকে আহ্বায়ক ও সাবেক যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিনকে সদস্য সচিব করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দুই সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।

অন্যদিকে বিএনপি নেতা এরশাদুল্লাহকে আহ্বায়ক ও সাবেক ছাত্রদল নেতা নাজিমুর রহমানকে সদস্য সচিব করে চট্টগ্রাম মহানগর বিএনপির দুই সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।

Advertisement

এছাড়া বরিশাল মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুককে আহ্বায়ক, সাবেক যুগ্ম আহ্বায়ক মো. জিয়াউদ্দিন সিকদার জিয়াকে সদস্য সচিব ও সাবেক ছাত্রদল নেত্রী আফরোজা খানম নাসরিনকে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক করে বরিশাল মহানগর বিএনপির তিন সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

গনতন্ত্র ফেরাতে প্রভাব বিস্তার করবেন স্টারমার : ফখরুল

Published

on

যুক্তরাজ্যের যে ঐতিহ্য, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার চেষ্টা করা, তাদের যে অভিজ্ঞতা, সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে যেসব দেশে গণতন্ত্রের সংকট রয়েছে, গণতন্ত্রের ডেফিসিট (ঘাটতি) রয়েছে, সেগুলোতে তাদের যে প্রভাব, সেই প্রভাব বিস্তার করার চেষ্টা করবেন। বললেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৬ জুলাই) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন,  নির্বাচনে লেবার পার্টি একটা ল্যান্ডসাইড ভিক্টরি পেয়েছে। এরই মধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, টুইটারের মাধ্যমে স্টারমারকে কংগ্র্যাচুলেট করেছেন। বিএনপি মহাসচিব দলের পক্ষ থেকে আবারও স্টারমারকে অভিনন্দন জানাচ্ছেন।

একই সঙ্গে তিনি প্রত্যাশা করেন, নতুন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৃটেনের  অর্থনীতি-রাজনীতিতে, যে সমস্যা রয়েছে সেগুলো তিনি সমধানে নেতৃত্ব দিতে পারবেন।

এসময় ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে মাসুদ পেজেশকিয়ান নির্বাচিত হওয়ায় তাকেও দলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিএনপি মহাসচিব।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version