Connect with us

বাংলাদেশ

গুলশানে কলেজছাত্রীর মৃত্যুর ঘটনায় অপরাধীকে আইনের মুখোমুখি হতে হবে

Published

on

রাজধানীর গুলশানে তরুণীর মৃত্যুর ঘটনায় তদন্ত চলছে, দোষীকে আইনের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৮ এপ্রিল) সকালে সচিবালয়ে তিনি এসব কথা বলেন।

একটি শিল্পপ্রতিষ্ঠানের এমডি জড়িত থাকার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন আইনের বিচারে কেউ ছাড় পাবে না।

এর আগে রাজধানীর গুলশানের একটি অভিজাত বিলাসবহুল ফ্ল্যাট থেকে তরুণীর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় মুনিয়ার বড় বোন আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে শীর্ষ স্থানীয় ওই ব্যবসায়ী গ্রুপের এমডির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

দুর্ঘটনা

ভটভটি উল্টে দুই গরু ব্যবসায়ী নিহত

Published

on

নওগাঁর নিয়ামতপুরে ভটভটি উল্টে দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন।

সোমবার (৮ জুলাই) দুপুরে নিয়ামতপুর-টিএলবি সড়কের সাংশাইল ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দামকুড়া গ্রামের শরিফ উদ্দিন (৬২) একই উপজেলার বনগাঁ পাড়া গ্রামের তরিকুল ইসলামের ছেলে শামীম রেজা (২৮)।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মাহমুদ বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করে জানান, নিহতরা দুপুরের দিকে ভটভটিযোগে গরু কেনার উদ্দেশে উপজেলার ছাতড়া গরুর হাটে যাচ্ছিলেন। এ সময় ঘটনাস্থল পৌঁছালে ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় গাড়ির নিচে চাপা পড়ে দু’জন নিহত হয়।

তিনি আরও জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল থেকে মরদেহ দু’টি উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

Published

on

নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া মাছ, মুদি ও ফলের ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সোমবার (৮ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় খাজা কাঁচাবাজারে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

সেলিমুজ্জামান গণমাধ্যমে জানান, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় একজন সবজি ব্যবসায়ী ও ৩ জন মুরগি ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, এ সময় বাজার মনিটরিং করা হয় এবং ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শন ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করার জন্য মাছ, মুদি ও ফল ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে ওবায়দুল কাদের

Published

on

চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে চারজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে ডেকে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৈঠকে দুইজন মন্ত্রী ও দুইজন প্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

সোমবার (৮ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দপ্তর কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যায়, কোটা আন্দোলন নিয়ে সংবাদ সম্মেলন শেষে দপ্তর কক্ষে চলে যান ওবায়দুল কাদের। ওই কক্ষে আগে থেকে উপস্থিত ছিলেন সরকারের শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

দুপুর ১টা ১৫ মিনিটে দপ্তর কক্ষে প্রবেশাধিকার বন্ধ করে মন্ত্রী ও প্রতিমন্ত্রীক নিয়ে বৈঠকে বসেন সেতুমন্ত্রী। এরপর বেলা ১টা ৩২ মিনিটে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আসেন আইনমন্ত্রী আনিসুল হক। একই সময়ে আসেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন্নাহার চাপা। তারা দুইজনও যোগ দেন বৈঠকে। এছাড়া বৈঠকে আসতে দেখা গেছে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াকে।

এর আগে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, এই কোটা আন্দোলনে পলিটিক্সের উপাদান যুক্ত হয়ে গেছে। কারণ বিএনপি প্রকাশ্যে এবং তাদের সমমনারা এই কোটা আন্দোলনের ওপর ভর করেছে। তারা সাপোর্ট করেছে প্রকাশ্যেই। সাপোর্ট করা মানেই তারা এরমধ্যে অংশগ্রহণও করেছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version