Connect with us

ঢাকা

নবাবগঞ্জে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন

ঢাকা নবাবগঞ্জ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন এর বিরুদ্ধে গত ৩ মে একটি দৈনিক পত্রিকায় ‘নারী উদ্যোক্তার ওপর জুলুম নির্যাতন, বান্দুরা নাশকতায় থানায় এখনো মামলা নেয়নি, অভিযুক্তদের সঙ্গে ওসির গোপন বৈঠক’ শিরোনামে সংবাদ প্রকাশ করার প্রতিবাদে নবাবগঞ্জে সংবাদ সম্মেলন করা হয়েছে।

Published

on

ঢাকা নবাবগঞ্জ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন এর বিরুদ্ধে গত ৩ মে একটি দৈনিক পত্রিকায় ‘নারী উদ্যোক্তার ওপর জুলুম নির্যাতন, বান্দুরা নাশকতায় থানায় এখনো মামলা নেয়নি, অভিযুক্তদের সঙ্গে ওসির গোপন বৈঠক’ শিরোনামে সংবাদ প্রকাশ করার প্রতিবাদে নবাবগঞ্জে সংবাদ সম্মেলন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (৬ মে) দুপুরে নবাবগঞ্জ প্রেসক্লাবের সভা কক্ষে এ সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন।

এসময় জালাল উদ্দিন তার লিখিত বক্তব্যে বলেন, ‘গত ২৮ এপ্রিল উপজেলার বান্দুরা বাসস্ট্যান্ডে অগ্নিকান্ডে এন মল্লিক পরিবহনের ৯টি বাস ও ১৫টি দোকান পুড়ে যায়। এ ঘটনায় উপজেলা প্রশাসন থেকে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির তদন্ত কাজ চলমান। কিন্ত তদন্তকে উপেক্ষা করে এন মল্লিক পরিবহনের কর্ণধার নার্গিস মল্লিক স্থানীয় লোকজন ও আমাকে ফাঁসানোসহ হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

লিখিত অভিযোগে তিনি আরও বলেন, ‘স্থানীয় সাংসদ সালমান এফ রহমান তার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণে এ রোটে বিআরটিসি বাস চালু করি। তখন থেকে এ মহিলা নানাভাবে আমাকে প্রভাবিত করা চেষ্টা করে। আমি  মেনে নেয়নি বলে আমাকে দেখে নেয়ার হুমকি দেয়।’

তিনি দাবি করেন, পত্রিকাটি সরেজমিনে তদন্ত না করেই ঢাকা বসে ভুল অসত্য তথ্য দিয়ে মিথ্যা, বানোয়াট, মনগড়া কল্প কাহিনী লিখে আমার সামাজিক অর্থনৈতিক ও ব্যবসায়ীক ভাবে হেয় করার অপচেষ্টায় লিপ্ত  রয়েছে। আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Advertisement

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা ব্যবসায়ী আমিনুর রহমান রশিদ, ঢাকা জেলা তাঁতীলীগ সাধারন সম্পাদক মুশফিকুর রহমান পলাশ, জালাল উদ্দিন রুমিসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

শেখ সোহান

ঢাকা

বংশালে ৬০ লাখ টাকা ডাকাতি, গ্রেপ্তার ৫

Published

on

রাজধানী ঢাকার বংশালে ব্যবসায়ীর ৬০ লাখ টাকা ডাকাতির ঘটনায় ডাকাত দলের সর্দারসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। এসময় তাদের কাছ থেকে প্রায় ১০ লাখ টাকা উদ্ধার করা হয় ।

বুধবার (২৯ মে) দুপুরে মিন্টো রোড ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গোয়েন্দা শাখার (ডিবি) লালবাগ বিভাগের উপ কমিশনার মশিউর রহমান।

তিনি বলেন, যারা বড় অঙ্কের নগদ লেনদেন করতো, তাদের টার্গেট করে ডাকাতি করতো চক্রটি। বংশালের ঘটনায়ও আগে থেকেই টার্গেট করে রাখে চক্রটি। টাকা নিয়ে বের হলেই ধাক্কা দেয় একজন। পরে এই ধাক্কার জের ধরে চক্রের ১০-১৫ জন ঘিরে ধরে ছিনিয়ে নেয় ব্যাগভর্তি ৬০ লাখ টাকা।

তিনি আরও বলেন, ডাকাত দলের সবাই নেশাগ্রস্ত ও জুয়াড়ি। দীর্ঘদিন ধরেই দিনে-দুপুরে ছোট ছোট দলে বিভক্ত হয়ে ডাকাতি করে তারা। টার্গেট করা হতো অবৈধ হুন্ডি ব্যবসায়ীদেরও।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বায়ুদূষণে আজ সপ্তম স্থানে ঢাকা

Published

on

বায়ুদূষণের কারণে বিশ্বে দূষিত শহরের তালিকায় আজ সপ্তম স্থানে রয়েছে ঢাকা।

বুধবার (২৯ মে) সকালে বায়ু মানের সূচক (একিউআই) অনুযায়ী ঢাকায় বাতাসের মান ছিল ১৩২। বায়ুর মান বিচারে এ মাত্রাকে ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ বলা হয়।

পাকিস্তানের লাহোর, ভারতের দিল্লি ও কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্রের কিনশাসা যথাক্রমে ২২০, ১৯০ ও ১৭০ একিউআই স্কোর নিয়ে তালিকার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছে।

ঢাকায় বায়ু দূষণের জন্য ইটভাটা, যানবাহনের ধোঁয়া ও নির্মাণ সাইটের ধুলোকে দায়ী করছেন বিশেষজ্ঞরা। বায়ুদূষণের ফলে বাড়ছে শ্বাসকষ্ট, কাশি, নিম্ন শ্বাসনালির সংক্রমণ এবং বিষণ্ণতার ঝুঁকি।

বায়ু বিশেষজ্ঞরা বলেন, শূন্য থেকে ৫০ পর্যন্ত ‘ভালো’। ৫১ থেকে ১০০ ‘মোটামুটি’, ১০১ থেকে ১৫০ এর মধ্যে একিউআই স্কোরকে ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ বলে ধরা হয়। ১৫১ থেকে ২০০ এর মধ্যে একিউআই স্কোরকে ‘অস্বাস্থ্যকর’ বলে মনে করা হয়। ২০১ থেকে ৩০০ একিউআই স্কোরকে ‘খুব অস্বাস্থ্যকর’ এবং ৩০১ থেকে ৪০০ একিউআই স্কোরকে ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে বিবেচনা করা হয়, যা বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে থাকে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

নরসিংদীর সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

Published

on

নরসিংদীতে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এসময় আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার (২৮ মে) দিবাগত রাত সোয়া ১২টার দিকে মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

নিহত মাহবুবুল হাসান (৪০) ভগিরথপুর গ্রামের হাজী ইমাম উদ্দিনের ছেলে, মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

নিহতের স্বজনদের উদ্ধৃতি দিয়ে নরসিংদীর পুলিশ সুপার জানান, প্রতিদিনের মতো গতকাল রাতে ভগিরথপুর মাজার বাসস্ট্যান্ড এলাকার ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় থেকে ৮/১০ জন দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে বাসায় ফিরছিলেন মাহবুবুল হাসান। পথে বর্তমান ইউপি চেয়ারম্যান আজহার অমিত প্রান্তের মালিকানাধীন ওবায়দুল্লাহ টেক্সটাইলের সামনে পৌঁছলে সাত থেকে আটজন অস্ত্রধারী দুর্বৃত্ত মাহবুব হাসানসহ তার সঙ্গে থাকা লোকজনের ওপর হামলা করে। এসময় গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে মাহবুব হাসান (৪০), সাঈদ হাসান পাপ্পু (৩৮) ও ফরহাদ মিয়া (৪০) নামে তিনজন আহত হয়।

Advertisement

স্থানীরা আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চেয়ারম্যান মাহবুবুল হাসানকে মৃত ঘোষণা করেন।

আহত দুইজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। রাজনৈতিক পূর্ব বিরোধের জেরে পরিকল্পিতভাবে এ হত্যার ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেন কর্মী সমর্থক ও স্বজনেরা।

প্রত্যক্ষদর্শী রবিন মিয়া জানান, দলীয় কার্যালয় থেকে সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানসহ তারা বাড়ি ফিরছিলেন। এসময় সামনে থাকা বালু ট্রাকের আড়াল হতে সাত থেকে আটজন অস্ত্রধারী চিহ্নিত দুর্বৃত্ত হঠাৎ করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে মাহবুবকে কোপাতে থাকে। এসময় সঙ্গে থাকা লোকজন তাকে বাঁচাতে গেলে তাদের ওপরও হামলা করে। রাজনৈতিক বিরোধের কারণে ও চিহ্নিত মাদকব্যবসায়ীদের বাঁধা হয়ে দাড়ানোর কারণে এ হত্যার ঘটনা ঘটানো হয়েছে।

নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই হাফেজ মোহাম্মদ অলিউল্লাহ বলেন, আমার ভাই সাধারণ জনগণের কল্যাণে জন্য রাজনীতি করতো। মাদকব্যবসা, অন্যায় অত্যচারের বিরুদ্ধে সবসময় প্রতিবাদী ছিলেন। এসব কারণে খারাপ লোকজন কোণঠাসা থাকতো। সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচনে আমার ভাই যে পক্ষে কাজ করেছে তারা বিজয়ী হয়েছে। এ হিংসার জেরে পরাজিত রাজনৈতিক প্রতিপক্ষ পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version