ঈদের ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে: প্রতিমন্ত্রী

করোনা সংক্রমণ ঠেকাতে আসন্ন পবিত্র ঈদুল ফিতরে এবার ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে। মহামারি করোনা সংক্রমণ ঠেকাতে চাকরিজীবীসহ সবাইকে ঢাকায় রাখতেই সরকার এ ছুটি সাজিয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ মঙ্গলবার (১১ মে) প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এসব কথা বলেন। নিয়মানুযায়ী, রমজান মাস ২৯ দিনে শেষ হলে তিন দিন আর ৩০ দিনে শেষ হলে ঈদের ছুটি থাকে চার দিন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আমরা চাই না কেউ ঢাকা থেকে বাইরে চলে যাক। তাই ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে, যাতে সবাই ঢাকায় থেকে যায়। বুধবারও অফিস চলবে। বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে, আপনাদের কর্মীদের ঢাকায় রেখে দেন।’

তিনি বলেন, ঈদের ছুটিতে এভাবে গ্রামে ছুটে গেলে করোনাভাইরাস মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে পারে। এ কারণেই ঈদের ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে। যদি ঈদ বৃহস্পতিবারও হয় তাহলে কোনো সমস্যা নেই।

ফরহাদ হোসেন জানান, এবার ঈদের ছুটি তিন দিনের বেশি দেয়া হবে না। আর এ ছুটিতে কর্মস্থলও ত্যাগ করা যাবে না। এ সিদ্ধান্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী ও শিল্প-কারখানার কর্মরতদের জন্য প্রযোজ্য।

প্রতিমন্ত্রী জানান, করোনার কারণে এবার ছুটি তিনদিনই থাকছে। কেউ এর বাইরে ছুটি দিতে পারবে না, এ বিষয়ে সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেয়া আছে।

গত ৫ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করে বলা হয়, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবেন।

শেখ সোহান

Recommended For You

Exit mobile version