Connect with us

ঢাকা

দোহারে সাপের কামড়ে যুবকের মৃত্যু

Published

on

ঢাকার দোহারে কাজিরচর নিজ বসতঘরে বিষধর সাপের কামড়ে সিরাজুল ইসলাম সিরাজ নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত সিরাজ স্থানীয় মো. বারেকের ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে ১০টার দিকে সিরাজ রাতের খাবার খেয়ে নিজ শয়নঘরে ঘুমাতে যান। এসময় সাপে কামড় দিলে সিরাজের চিৎকার শুনে পরিবারের লোকজন এসে তাকে উপজেলায় হাসপাতালে নিয়ে যায়। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের ভ্যাক্সিন না থাকায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যেতে বলেন। ঢাকা নিয়ে যাওয়ার আগেই রাত পৌনে ১২টার দিকে মারা যায় সিরাজ।

স্থানীয়রা জানান, সিরাজকে দংশন করার পরও সাপটি সারারাত তার বিছানায় ছিল। সকালে স্থানীয়রা সাপটিকে মেরে ফেলে।

এদিকে দোহার স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের ভ্যাক্সিন না থাকায় ক্ষোভ প্রকাশ করেছে অনেকে। দ্রুত সময়ের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের ভ্যাক্সিনের ব্যবস্থার দাবি জানান। 

শেখ সোহান

Advertisement

ঢাকা

ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা

Published

on

নরসিংদীর রায়পুরা উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়াকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।

বুধবার (২২ মে) দুপুরে উপজেলার পাড়াতলী ইউনিয়নের মীরেরকান্দী মসজিদের পাশে এ ঘটনা ঘটে। সুমন মিয়ার মৃত্যুর সংবাদ গণমাধ্যমকে নিশ্চিত করেন রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খান নুরউদ্দিন মো. জাহাঙ্গীর।

স্থানীয়রা জানান, নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে দুপুরে পাড়াতলী এলাকায় যান ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া এবং তার সমর্থকরা। এসময় আবিদ হাসান রুবেল নামে অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা সুমনের ওপর হামলা চালায়। এতে প্রতিপক্ষের পিটুনিতে প্রার্থী সুমনসহ দুপক্ষের অন্তত পাঁচজন আহত হয়।

স্থানীয়রা আরও জানান, এসময়ে সুমন প্রাণ বাঁচাতে অন্যদের সহায়তায় স্থানীয় বাঁশগাড়ি পুলিশ ফাঁড়িতে গিয়ে আশ্রয় নেন। সেখান থেকে পুলিশ তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু ততক্ষণে সুমন মিয়া মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান,  সুমন মিয়াকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তার নাক মুখ দিয়ে রক্ত বের হচ্ছিল,শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

Advertisement

প্রসঙ্গত, ২৯ মে তৃতীয় ধাপে রায়পুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বৃহস্পতিবার ১০ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

Published

on

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে রুট অ্যালাইনমেন্ট প্রকল্পের আওতায় পাইপলাইন অপসারণ বা প্রতিস্থাপন কাজের জন্য বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় ১০ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

বুধবার (২২ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মোট ১০ ঘণ্টা মগবাজার, নয়াটোলা, মধুবাগ, তেজগাঁও, হাতিরঝিল, মীরেরবাগ, গাবতলা, গ্রিনওয়ে, পেয়ারাবাগ, ইস্কাটন (দিলু রোড) এলাকার সকল আবাসিক ও বাণিজ্যিক শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এ ছাড়া আশেপাশের এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্কুলশিক্ষককে ৩ দিনের জেল

গাজীপুরের শ্রীপুর উপজেলায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে এক স্কুলশিক্ষককে তিন দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিত কামরুল হাসান খান (৪৪) উপজেলার রাজেন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

মঙ্গলবার (২১ মে) সকাল ১০টার দিকে উপজেলার গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মোজাম্মেল হক শেখ।

জানা যায়, “ভোটারদের জোরপূর্বক ভোট দেয়ানোর চেষ্টা এবং প্রকাশ্যে প্রচারণার অভিযোগে কামরুলকে এই সাজা দেয়া হয়েছে।”

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শোভন রাংসা জানান, শ্রীপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা তিন লাখ ৯৬ হাজার ৮৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৭ হাজার ৭১৬ জন, নারী ভোটার এক লাখ ৯৯ হাজার ১৭৪ জন এবং তৃতীয় লিঙ্গ (হিজড়া) ভোটার ৬ জন। মোট ভোটকেন্দ্র ১৪৮টি এবং ভোটকক্ষের সংখ্যা ৯৮৪টি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু বলেন, “সকালে ওই কেন্দ্রে ভোটারদের জোরপূর্বক ভোট দেয়ানোর চেষ্টা এবং প্রকাশ্যে প্রচারণার অভিযোগে কামরুলকে তিন দিনের জেল দেয়া হয়েছে।”

Advertisement

প্রিসাইডিং কর্মকর্তা মোজাম্মেল বলেন, “বারবার ঘোরাফেরা করা এবং আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।”

তিনি বলেন, এ কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৩৬৫ জন। মোট বুথ ৮টি। এ কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ১২০ ভোট কাস্ট হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version