ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই, থাকবেও না: তথ্যমন্ত্রী

ইসরায়েলের উল্লসিত হওয়ার কারণ নেই। ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই, ভবিষ্যতেও সম্ভাবনা নেই। আর পাসপোর্টে যা-ই লেখা থাকুক না কেন বাংলাদেশিদের জন্য ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা থাকবে। একই সঙ্গে ইসরায়েলি পাসপোর্ট নিয়ে কেউ বাংলাদেশে আসাটাও আগের মতোই বন্ধ থাকবে। বলেছেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (২৪ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রীর পক্ষ থেকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার জন্য বিনামূল্যে লাশবাহী ফ্রিজিং গাড়ি প্রদান ও সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। পুরো অনুষ্ঠানটি ভাচুয়ালি অনুষ্ঠিত হয়।

এসময় তথ‌্যমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক মুসলিম দেশের সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক নেই, তাদের নাগরিকরা পাসপোর্ট নিয়ে ইসরায়েল ভ্রমণ করে না। কিন্তু তাদের পাসপোর্টে সেই কথাটি উল্লেখ নেই, আমাদের পাসপোর্টে যেটি উল্লেখ ছিল। সুতরাং এখানে আমাদের যে নীতি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে আমাদের যে নীতি, আগ্রাসনের মাধ্যমে মানবতার বিরুদ্ধে যে অপরাধ নিয়মিতভাবে সংগঠিত করে আসছে সেটির বিরুদ্ধে বাংলাদেশের যে অবস্থান তা একই জায়গায় আছে। সাম্প্রতিক সময়ে ইসরাইলের পক্ষ থেকে যে হামলা হয়েছে বাংলাদেশ তাতে আরও সংক্ষুব্ধ হয়েছে, প্রতিবাদ জানিয়েছে।

শেখ সোহান

Recommended For You

Exit mobile version