ম্যারাডোনার মৃত্যু: অভিযুক্ত ৭ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনার মৃত্যুকে ঘিরে তৈরি হওয়া বিতর্কের রেষ এখনো থামেনি। এখনও তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করা হচ্ছে। এবার ম্যারাডোনার মৃত্যুর সময় তার দেখভালের দায়িত্ব যাদের ওপর ছিল, তাদের ৭ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আর্জেন্টিনার একটি আদালত।

গত সপ্তাহে সার্জনজ লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ আনা হয়। সেই সঙ্গে মনোবিজ্ঞানী মাদ্রিদ আলমিরন, রিকার্ডো আলমিরন, চিকিৎসক ন্যান্সি ফ্লোরিনি এবং নার্স মিরিয়ানো পেরোনির বিরুদ্ধেও একই অভিযোগ আনা হয়। এই ৭ জনই আপাতত দেশ ছেড়ে বের হতে পারবেন না।

আগামী সপ্তাহে এই অভিযোগের শুনানি অনুষ্ঠিত হবে। ম্যারাডোনাকে হত্যার অভিযোগ প্রমাণ হলে লুকদের ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। 

প্রসঙ্গত ৬০ বছর বয়সে মারা যান ম্যারাডোনা। মস্তিষ্কে একটি অস্ত্রোপচারের পরেই ম্যারাডোনার শরীরে সমস্যা দেখা দেয়। মনে করা হচ্ছে সেখান থেকেই কোনোভাবে মৃত্যু হয়েছে ৮৬’র বিশ্বকাপজয়ী মহা নায়কের।

এএ

Recommended For You

About the Author: Delwar Hossain

This is Delwar Hossain from Bangladesh, He is experienced in working in various organizations & industries. currently working in Bayanno TV As a Digtal Incharge.
Exit mobile version