ব্রাহ্মণবাড়িয়ায় আরও ৪ হেফাজত কর্মী গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সহিংসতার ঘটনা জড়িত থাকার অভিযোগে আরও চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এই ঘটনায় গ্রেপ্তার আসামির সংখ্যা ৫১০ জনে দাঁড়িয়েছে।

আজ শনিবার (২৯ মে) সকালে জেলা পুলিশের এক বিজ্ঞপ্তি এ তথ্য জানাও হয়েছে।

জেলা পুলিশ দাবি করছে, গ্রেপ্তারকৃতরা হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক। সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করে গ্রেপ্তার করা হচ্ছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালান হেফাজতে ইসলামের কর্মীরা।

তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এই ঘটনায় নিহত হন ১২ জন।

এসব ঘটনায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

শেখ সোহান

Recommended For You

Exit mobile version