৪৩ কোটি টাকায় মন্ত্রিপরিষদ ও মুখ্য সচিবের বাড়ি নির্মাণ অবিশ্বাস্য ঘটনা: মির্জা ফখরুল

মন্ত্রিপরিষদ ও মুখ্য সচিবের জন্য ৪৩ কোটি টাকা খরচ করে বাড়ি নির্মাণকে অবিশ্বাস্য ঘটনা বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল ইসলাম এমন মন্তব্য করেন।

তিনি বলেন, একটা দুইটা খাতে নয় এরকম প্রতিটি খাতে দুর্নীতি চলছে। সে জন্যই আজকে তারা এই অবস্থায় উপনীত হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের জন্য রাজধানীর ইস্কাটন গার্ডেন এলাকায় পাশাপাশি দুটি ভবন নির্মাণ করতে যাচ্ছে সরকার। প্রকল্প অনুসারে এগুলো নির্মাণে খরচ হবে প্রায় ৪৩ কোটি টাকা। আর এই টাকার জোগান দেবে সরকারি তহবিল। প্রকল্পের পরিকল্পনা অনুসারে প্রতিটি ভবন হবে তিন তলা। সাড়ে ১৮ হাজার বর্গফুটের। প্রতিটি ভবন নির্মাণে ব্যয় হবে সাড়ে ২১ কোটি টাকা করে। এর মধ্যে প্রতিটি বাসভবনে দুই সেট সুইমিং পুল হবে। এতে খরচ ধরা হয়েছে ৫ কোটি ১০ লাখ টাকা।

এ সময় মির্জা ফখরুল ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার জন্য ৮ হাজার ৭১১ কোটি টাকার প্রকল্প প্রস্তাবের অনুমোদনের বিষয়টি উত্থাপন করে সরকারের ব্যাপক সমালোচনা করেন। তিনি বলেন, এই সরকার সম্পূর্ণভাবে রাষ্ট্রপরিচালনায় ব্যর্থ হয়েছে।

ফখরুল বলেন, শত বাধা উপেক্ষা করে মানুষ বিএনপির সমাবেশে যোগ দিয়েছে। কিন্তু ময়মনসিংহে মানুষকে আটকানোর জন্য সরকার অঘোষিত কারফিউ জারি করে। এছাড়া আমাদের বর্ষীয়ান জননেতা নজরুল ইসলাম খান যে হোটেলে ছিলেন সে হোটেলে গুলিবর্ষণ করা হয়েছে। ককটেল নিক্ষেপ করা হয়েছে। কিন্তু তারপরও তারা কোনো বাধা সৃষ্টি করতে পারেনি। উল্টো পুলিশ ব্যবহার করে ৪০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে।

আসাদ ভূঁইয়া

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version