Connect with us

রংপুর

মুক্তিযুদ্ধের সংগঠক বাঘা ইউনুসের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ১৯৭১ সালে ফুলবাড়ী থানা স্বাধীনতা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক এবং ওই সালের ১২ মার্চ বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনকারী দ্বিতীয় ব্যক্তি মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইউনুস আলী বাঘা ইউনুস এর ৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৯ অক্টোবর) বিকালে বাঘা ইউনুস স্মৃতি পরিষদের আয়োজনে নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয় চত্বরে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মরহুম বাঘা ইউনুসের সহধর্মিণী তহরিনা ইউনুসের সভাপতিত্বে এবং উপজেলা মৎসজীবি লীগের আহবায়ক আতাউর রহমান রতনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শুধাংশু কাগজী।

এ সময় ছাত্রলীগ নেতা নাজমুস সাকিব পিয়াস, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ শাহাজাহান আলী, নাওডাঙ্গা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল হানিফ সরকার, নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বন্ধন, নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসেন আলী, বাসদের কুড়িগ্রাম জেলা আহ্বায়ক কমরেড ফুলবর রহমান, বাংলাদেশ জাসদের কুড়িগ্রাম জেলা সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার  ইসমাইল হোসেন বাদল, ফুলবাড়ী উপজেলা জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ মকবুল হোসেন, লালমনিরহাট জেলার সাবেক এমপি মরহুম আবুল হোসেনের ছেলে এ্যাডভোকেট গোলাম হায়দার বক্তব্য রাখেন।

বক্তারা মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করার জন্য মরহুম বাঘা ইউনুসের কৃতিত্ব, অবদান বিশদভাবে আলোচনা করেন।মুক্তিযুদ্ধের সংগঠক হওয়ার পরও তার নাম মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এবং  মরহুম বাঘা ইউনুসের নাম মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

রংপুর

ট্রাক-মাহিন্দ্র মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত, আহত ৪

Avatar of author

Published

on

ট্রাক

পঞ্চগড়ের বোদা উপজেলার খাটোপাড়া নামক স্থানে ট্রাক-মাহিন্দ্র মুখোমুখি ঘংঘর্ষে ঘটনাস্থলে ২ জন নিহত এবং ৪ জন গুরুতর আহত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) জেলার বোদা-দেবীগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। বোদা থানার ভারপ্রাপ্ত কর্তকর্মা মো.মোজাম্মেল হক সড়ক দূর্ঘটনায় ২ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, মাহিন্দ্র চালক বোদা সদর ইউনিয়নের মাঝগ্রাম এলাকার মানিকের ছেলে জাহিদ ইসলাম (১৯) ও পথচারী বোদা পৌর এলাকার সর্দ্দারপাড়া এলাকার সাফির উদ্দিনের স্ত্রী নুরজাহান বেগম (৬০)। আহতরা হলেন সাঈদ আলম (২৫),লক্ষ বর্মন (২২),ঝুমু (২৫) ও শাহিন আলম (২৩)। আহতরা সবাই মাহিন্দ্রের শ্রমিক।

স্থানীয় ও প্রতক্ষদর্শীরা জানান, চালকসহ ৫ জন মাহিন্দ্র ট্রাক্টরে চড়ে বোদা হতে সাকোয়া অভিমুখে যাওয়ার সময় অপরদিকে দেবীগঞ্জ থেকে আসা পানবাহী একটি ট্রাকের সাথে ওই স্থানে মুখোমুখি সংঘর্ষ হলে ট্রাক্টরটি দুমড়ে মুচরে রাস্তার একপাশে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই মাহিন্দ্র ট্রাক্টরের চালক জাহিদ ইসলাম (১৯) এবং পথচারী নূরজাহান বেগম (৬০) ঘটনাস্থলেই মারা যায় এবং ৪ গুরুতর আহত হন।

স্থানীয়দের সহায়তা বোদা ফায়ার সার্ভিস কর্মী ও বোদা থানা পুলিশ আহতদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। এখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও একজনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Advertisement

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

Avatar of author

Published

on

বৃষ্টি

গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রাম। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ায় নদী-নালা,খাল-বিল শুকিয়ে গেছে। পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌঁচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র  হাহাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য  মহান সৃষ্টিকর্তার নিকট  দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টার দিকে  সদরের পাঁছগাছী ইউনিয়ন বাজার ঈদগাহ মাঠে কয়েক শত ধর্মপ্রান মুসল্লী সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহন করেন। এছাড়াও জেলার বিভিন্ন এলাকায় এ বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফয়েজ উদ্দিন।

মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন। দোয়া করার সময় পড়নের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পড়েন মুসুল্লিগণ।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস সূত্র জানায়, কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

বাবুল নামের এক মুসুল্লি বলেন, আমার বয়স ৫০ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টি দেয় পরিবেশটা যেন ঠান্ডা হয়ে যায়।।

Advertisement

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী মাওলানা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের বর্তমান যে সমাজের অবস্থা। তীব্র খড়ার কারণে সমাজে দাবদাহ সৃষ্টি হয়ছে। ফরে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র তাপদহের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলা।

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

Avatar of author

Published

on

পঞ্চগড়ে জেলা প্রশাসকের সরকারি গাড়ির সামনের গ্লাস ইট দিয়ে ভাংচুর করার অভিযোগে আবু জাফর (২৭) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রঞ্জু আহাম্মদ।

জানা যায়,জেলা প্রশাসকের কার্যালয়ে থাকা গাড়িটিতে হঠাৎ হামলাকারী  যুবক ইট দিয়ে আঘাত করে। এসময়ে  ডিসির সরকারি পাজেরো স্পোর্টস জীপ গাড়ির সামনের গ্লাসটি ভেঙ্গে যায়। তবে কি কারণে গাড়িটি ভাংচুর করেছে তার কোন কারণ জানা যায় নি। অনাকাঙ্খিত এ ঘটনায় স্থানীয়রা ওই যুবককে  আটক করে পুলিশে সোর্পদ্দ করে।

পুলিশ জানায়, এ ঘটনায় লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলা দায়ের করা হবে।

প্রসঙ্গত, আটক আবু জাফর পঞ্চগড় সদরের ধাক্কামারা এলাকার বানিয়াপাড়া যতনপুকুরী গ্রামের সামসুদ্দীন আহম্মেদের ছেলে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ1 min ago

২৪ ব্যাগ রক্ত দিয়েও বাঁচানো গেলো না শীলাকে, অভিযোগ ভুল চিকিৎসায় মৃত্যু

কক্সবাজারের একটি প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা (২৫) নামে এক প্রসূতি মায়ের মৃত্যু অভিযোগ উঠেছে। নিহতের স্বজনরা এ...

পলক পলক
আইন-বিচার4 mins ago

নির্বাচনে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ ঠেকাতে রিট

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের...

জাতীয়21 mins ago

নির্বাচনি ক্যাম্প কেমন হবে, জানালো ইসি

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের নির্বাচনি ক্যাম্প তৈরির ক্ষেত্রে যা যা নির্দেশনা মানতে হবে, তা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।...

ধর্ষণ করাতেন স্বামী ধর্ষণ করাতেন স্বামী
আইন-বিচার28 mins ago

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড

রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় ১৪ বছরের কিশোরী মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা...

চিঠি চিঠি
অপরাধ55 mins ago

বেনজীর আহমেদের সম্পদের ইস্যুতে দুদকের চিঠি

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিটে চিঠি...

জাতীয়1 hour ago

শুধু দাবদাহেই নয়, যেকোনো দুর্যোগে বদ্ধপরিকর পুলিশ: ডিএমপি কমিশনার

শুধু তীব্র দাবদাহে নয়, দেশের যেকোনো দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ পুলিশ তার দায়িত্ব পালনে বদ্ধপরিকর। বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার...

জাতীয়2 hours ago

‘বাংলাদেশে গণতন্ত্র আছে, তা সুষ্ঠু নির্বাচন দিয়ে প্রমাণ করতে হবে’

নির্বাচনের সময় আবেগ-অনুভূতির কারণে কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এই নির্বাচনে ব্যর্থ...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ3 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

নিয়োগ নিয়োগ
আইন-বিচার4 hours ago

শপথ নিলেন নবনিযুক্ত তিন বিচারপতি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি শপথ নিয়েছেন।  তারা হলেন-বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা...

জাতীয়4 hours ago

বিশ্বনেতাদের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

ইসরাইল-ফিলিস্তিনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি। যুদ্ধের ভয়াবহতা আমি জানি। বাংলাদেশ কখনও যুদ্ধ চায় না। যুদ্ধ...

Advertisement
অপরাধ1 min ago

২৪ ব্যাগ রক্ত দিয়েও বাঁচানো গেলো না শীলাকে, অভিযোগ ভুল চিকিৎসায় মৃত্যু

পলক
আইন-বিচার4 mins ago

নির্বাচনে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ ঠেকাতে রিট

সানস্ক্রিন
লাইফস্টাইল13 mins ago

ঘরে বসেই তৈরি করুন সানস্ক্রিন

জাতীয়21 mins ago

নির্বাচনি ক্যাম্প কেমন হবে, জানালো ইসি

বিএনপি26 mins ago

উন্নয়নের ফানুসের নামে লুটের সমারোহ চালাচ্ছে সরকার : রিজভী

ধর্ষণ করাতেন স্বামী
আইন-বিচার28 mins ago

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড

মুসল্লিরা
রাজশাহী34 mins ago

ইসতিসকার নামাজে অঝোরে কাঁদলেন চাঁপাইনবাবগঞ্জের মুসল্লিরা

চিঠি
অপরাধ55 mins ago

বেনজীর আহমেদের সম্পদের ইস্যুতে দুদকের চিঠি

জাতীয়1 hour ago

শুধু দাবদাহেই নয়, যেকোনো দুর্যোগে বদ্ধপরিকর পুলিশ: ডিএমপি কমিশনার

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ছুটি
শিক্ষা1 hour ago

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত

উত্তর আমেরিকা4 hours ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত