শেষ হাসিটা ভারতই হাসলো

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাঠে নেমেছিলো পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত আর পাকিস্তান।

প্রথমে ব্যাট করতে নেমে রান ১৫৯ করতে সক্ষম হয় বাবর আজম বাহিনী। পাকিস্তান অধিনায়ক বাবর আজম কোনও রান না করেই মাঠ ছাড়েন। অর্থ্যাৎ এলবিডব্লিউ। বোলার ছিলেন আর্শদিপ সিং।

১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই চার উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। সেই চাপ থেকে রানের চাকা ঘুরান কোহেলি। দলে পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেন বিরাট কোহেলি। টান টান উত্তেজনার ম্যাচে কোহেলি ঝড়ে জয় পায় ভারত। শেষ ওভারটি ম্যাচের ফল ঘুরিয়ে দেয়। নো আর ওয়াইট এ ছড়াছড়িতে ভাগ্য বদলে যায় পাকিস্তানের। যদি শেষ ওভারে ৬টি বল হতো তাহলে বাবর বাহিনী জয়ে মালা পেতো। শেষ বলেই বিজয়ের মালা পায় রোহিত বাহিনী।

রোহিত শর্মা ও লোকেশ রাহুল মাত্র ৪ রান করেই মাঠ ছাড়েন। সুর্যকুমার যাদব করেন ১৫ রান। অক্ষর প্যাটেল করেন মাত্র ২ রান। পাক বোলার হারিস নেন ২টি উইকেট।

অপরদিকে, পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন শান মাসুদ আর ইফতিখার আহমেদ, করেন ৫১ রান। ভারতে পক্ষে তিনটি করে উইকেট পান আর্শদিপ সিং ও হার্দিক পান্ডিয়া।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার ও আর্শদিপ সিং।

পাকিস্তানের স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ।

 

 

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version