ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-টঙ্গি-ময়মনসিংহ মহাসড়কে থেমে আছে হাজার হাজার যানবাহন। দেখা দিয়েছে তীব্র যানজট ।

বুধবার (২৬ অক্টোবর) ভোর ৫টা থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর যানজট চলে গেছে রাজধানীর বনানী পর্যন্ত। কোনো গাড়িই সামনে এগোতে পারছে না। এদিকে বেলা বাড়তেই সড়কে মানুষের আনাগোনা বাড়ছে।

ট্রাফিক পুলিশ সদস্যরা জানিয়েছেন, আজ ভোর পাঁচটা থেকেই ময়মনসিংহমুখী সড়কের টঙ্গীর মিলগেট থেকে রাজধানীর বনানী এবং ঢাকামুখী সড়কের গাজীপুরের বোর্ডবাজার পর্যন্ত যানজট দেখা দিয়েছে। এতে সকাল থেকেই চরম ভোগান্তি পোহাচ্ছে মানুষ।

গণমাধ্যমের কাছে চালক, যাত্রী ও সাধারণ মানুষের মন্তব্য, ‘বিআরটি প্রকল্পের ধীরগতির কাজের কারণে সড়কের বিভিন্ন অংশ খানাখন্দে ভরা। সামান্য বৃষ্টি হলেই সেসব খানাখন্দে পানি জমে যায় এবং নালার পানি উপচে ওঠে সড়কে। তৈরি হয় যানজট। সোমবারের টানা বৃষ্টিতে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। গতকালও সকালের দিকে বৃষ্টি হওয়ায় যানজটের ভোগান্তি এড়ানো যায়নি।’

একইভাবে সড়কের পরিস্থিতি তুলে ধরে টঙ্গীর স্টেশন রোড এলাকার পরিদর্শক শেখ শাহাদাত আলী বলেন, ‘রাস্তার অবস্থা বেশ বাজে। প্রকল্পের কোনো লোক তাদের কথা শোনেনি। মিলগেটের অল্প একটু রাস্তা, সেটাও তারা ঠিক করে দেয়নি। যানজট চলে গেছে বোর্ডবাজার পর্যন্ত।

মঙ্গলবার (২৫ অক্টোবর) প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম গণমাধ্যমকে বলেছেন, সড়কের স্থায়ী নির্মাণকাজ চলছে। নভেম্বরের দিকে কাজ শেষ হলে আর ভোগান্তি থাকবে না।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version