পঞ্চগড়ে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় করতোয়া নদী থেকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লংঘন করে বালু ও পাথর উত্তোলন করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ সোমবার (৩১ অক্টোবর) দুপুরে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভদ্রেশ্বর এলাকায় করতোয়া নদীতে অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

ভজনপুর ইউনিয়নের সারাপিগছ গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র মহসিন আলী, সিপাহীপাড়া গ্রামের মমিজউদ্দীনের পুত্র শাহিনুর রহামন ও নিজবাড়ী গ্রামের সলিম উদ্দীনের পুত্র জমিরুল ইসলামকে এই জরিমানা করা হয়। অভিযান সূত্রে জানা যায়, আইন লংঘন করে আবাসিক এলাকার ১ কিলোমিটারের মধ্যে করতোয়া নদীর তলদেশ এবং তীরবর্তী স্থান থেকে বালু ও পাথর উত্তোলন করে। যা গুরুত্বপূর্ণ স্থাপনা, নদীর তীর, চলাচলের রাস্তা, চা বাগান, টিলার ক্ষতি সাধন এবং নদীর ভূ-প্রাকৃতিক পরিবেশ, মৎস্য, জলজ প্রাণি ও উদ্ভিদ বিনষ্ট করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী বালু ও পাথর পরিবহনে ব্যবহৃত ট্রলিসহ আটকৃত ৩ ব্যক্তিকে মোট ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version