ইসলাম বিরোধী ভিডিও ভাইরাল, বিক্ষোভে নেমেছে লাখ লাখ মানুষ

আফ্রিকার দেশ মালিতে ইসলাম বিরোধী ভিডিও ভাইরালের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে নেমেছে লাখ লাখ মানুষ। শুক্রবার দেশটির প্রধান ইসলামি দল ‘আল মুনাজ্জামাহ আল-ইসলামিয়া ফি মালি’ রাজধানী বামাকোর ইস্তেকলাল সড়কে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। ইসলাম বিরোধী ভিডিওটি গত সোমবার প্রকাশ করা হয়।

ফ্রান্স টুয়েন্টিফোরের প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় পুলিশের সূত্রে জানা গেছে যে- মিছিলে অন্তত ১০ লাখ মানুষ অংশগ্রহণ করেছে।

অনুষ্ঠানে আল মুনাজ্জামাহ আল-ইসলামিয়া ফি মালির নেতা আবদুল্লাহ ফাদিগা বলেন, ‘যে ভিডিও ভাইরাল হয়েছে, তাতে ইসলামকে অত্যন্ত অমার্জিতভাবে উপস্থাপন করা হয়েছে। যে বা যারা এ ভিডিও প্রকাশ করেছে, তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ অপরাধ কিছুতেই ক্ষমা করা যাবে না।’

মিছিলের সময় কর্মীরা নানা ফেস্টুন ও ব্যানার নিয়ে বের হয়েছে। ব্যানারে শোভা পাচ্ছিল, ‘আর নয় ব্লাসফ্যামি, আর নয় ধর্ম অবমাননা।’ ‘আর নয় ইসলাম ও নবী মোহাম্মাদের অবমাননা।’

রাজধানী বামাকোর পাবলিক প্রসিকিউটর অফিসের সূত্রে জানা যায়, ধর্ম অবমাননার দায়ে অভিযুক্ত ছয় জনকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। এদের মধ্যে একজন লেখকও রয়েছেন।

পুলিশ আরো জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশের অপরাধে ছয় জনকে আটক করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, একজন ব্যক্তি অকথ্য ভাষায় মুসলিমদের গালমন্দ করছে। একইসাথে কুরআন, ইসলাম ও ইসলামের নবী মোহাম্মাদ (সা.) কে নিয়ে অশোভনীয় কথাবার্তা বলছে।

 

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version