Connect with us

ঢাকা

প্রেমে ব্যর্থ হয়ে যুবককে হত্যা

Published

on

সাভারে প্রেমে ব্যর্থ হয়ে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে আরেক এক যুবক। এই ঘটনায় আরও দুই জন আহত হয়েছে। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত মনির হোসেন নেত্রকোনা জেলার সদর থানার রাজু বাজার এলাকার সেলিম মিয়ার ছেলে।

গেলো বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে উপজেলার বিরুলিয়া ইউনিয়নের দুই নং ওয়ার্ডের বউবাজার এলাকায় হত্যাকাণ্ডের এই ঘটনা ঘটে।বিষয়টি নিশ্চিত করেন সাভারের বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য এস আই দিদার।

পুলিশ বলছে, প্রেমে ব্যর্থ হয়ে রাতে বউবাজার এলাকায় শহিদুল ইসলামের বাড়ির ভাড়াটিয়া মনির হোসেনকে এলোপাথারী ভাবে ছুরিকাঘাত করে এক যুবক। এ সময় তাকে বাঁচাতে গেলে ওই যুবক মনিরের চাচাতো ও মামাতো ভাই আদনান ও ইমনকেও ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা তিন জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা মনির হোসেনকে মৃত ঘোষনা করেন।

পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ রাজন নামের এক যুবককে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মর্গে প্রেরণ করে।

Advertisement

এবিষয়ে সাভারের বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এস আই) দিদার জানান, হত্যাকাণ্ডের বিষয়ে তারা তদন্ত করছেন এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঢাকা

স্বামীকে খুন করেই কানাডায় পাড়ি জমালেন যুবতী

Published

on

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে আরিফুল ইসলাম নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। পুলিশের ধারণা, তার স্ত্রী পারভীন আক্তার তাকে হত্যা করে কানাডায় চলে গেছেন।

শনিবার (১ জুন) রাত আটটার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, আরিফুল ইসলাম জাপান প্রবাসী। তার স্ত্রী পারভীন আক্তার কানাডায় থাকেন। গেলো ১৭ মে তারা দু’জন ভাটারা থানার ‘মাটি প্রপার্টিজ’ নামের অ্যাপার্টমেন্টটি ভাড়া নেন। আরিফুলের মরদেহ উদ্ধারের সময় একটি চিরকুট ও বিয়ের কাবিন নামা উদ্ধার করা হয়।

উদ্ধার করা চিরকুটে লেখা রয়েছে, ‘আমার জীবনের শান্তি নষ্ট করে দিয়েছে এই রেপিস্ট। ব্ল্যাকমেইলার সে। তার নিজের ইচ্ছায় আমার হাতে ধরা দিয়েছে। নিজের হাতে এই রেপিস্ট-ব্ল্যাকমেইলারকে মেরে শাস্তি দিলাম।’

থানা সূত্রে জানা গেছে, ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকার সি-ব্লকের দুই নম্বর রোডের ১ নম্বর বাসায় অবস্থিত ওই অ্যাপার্টমেন্টে দেশি-বিদেশি নাগরিকরা অনলাইনে স্টুডিও অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়ে থাকেন।

Advertisement

গেলো ১৭ মে আরিফুল ও পারভীন স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে দ্বিতীয় তলায় একটি অ্যাপার্টমেন্ট অনলাইন অ্যাপসের মাধ্যমে সাত দিনের পেমেন্ট করে ভাড়া নেন।

শনিবার মাটি প্রপার্টিস থেকে ফোন করে পুলিশকে জানায় দোতালার অ্যাপার্টমেন্টে একজন পুরুষের মরদেহ পাওয়া গেছে।

তাৎক্ষণিক ভাটারা থানা পুলিশ ও অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে যায়। সিআইডি ক্রাইম সিন পর্যবেক্ষণ করে জানায়, মরদেহের বুকে ও গলায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

অ্যাপার্টমেন্টের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ১৮ মে সকাল ৬টা ৩১ মিনিটে পারভীন আক্তার একা বেরিয়ে যাচ্ছেন।

এদিকে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, পারভীন ১৭ মে কানাডা থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে নামেন। পরদিন সর্বশেষ তার ফোনের অবস্থান ছিলো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। এতেই ধারণা করা হচ্ছে, আরিফুলকে হত্যার পর পারভীন কানাডায় ফিরে গেছেন।

Advertisement

হত্যাকাণ্ডটি পরিকল্পিত বলে ধারণা পুলিশের। চিরকুট, সিসিটিভি ফুটেজ ও সিডিআর বিশ্লেষণ করে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, পারভিন আক্তার দীর্ঘদিনের ক্ষোভ থেকে আরিফুলকে হত্যা করেছে। বিস্তারিত তথ্যের জন্য পারভিনের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পুলিশ।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

কৃষকদের জন্য পাটের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে : নানক

Published

on

যদি পাটের ন্যায্যমূল্য না হয়, তাহলে কৃষকরা শাকসবজি বাদ দিয়ে কেন পাট চাষ করবেন? মধ্যস্বত্বভোগীদের হাত থেকে মুক্ত করে পাটের ন্যায্যমূল্য নিশ্চিত করতে পারলেই পাট চাষে আগ্রহ বাড়বে। বললেন, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

শনিবার (১ জুন) দুপুরে নরসিংদী শিশু একাডেমি মিলনায়তনে পাটচাষী, মিল মালিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন বস্ত্র ও পাটমন্ত্রী।

বন্ধ হওয়া জুটমিলগুলো চালু করার জন্য উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী  বলেন, যারা মিল লিজ নিয়েছেন কাজ করছেন না, ফেলে রেখেছেন, গরু পালবেন, আর গরুর দুধ খাবেন, তা হবে না। মিলগুলো বন্ধ থাকতে পারে না।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ভাল বীজ ছাড়া ভাল পাট উৎপাদন সম্ভব নয়। ভাল বীজ ছাড়া, ভাল পাট যদি না হয়, তাহলে ভাল দাম পাওয়াও সম্ভব নয়। আমাদেরকে শতকরা ৭৫ ভাগ বীজ পার্শ্ববর্তী দেশ থেকে আমদানি করতে হয়, আমদানি নির্ভরতা কমাতে হবে। মাত্র ২৫% পাটবীজ আমার দেশে উৎপাদন হয়।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী ১ ও ২ আসনের সংসদ সদস্য প্রমুখ।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

রেলকে ব‍্যবহার করে কেউ সুবিধা নিতে পারবে না: রেলমন্ত্রী

Published

on

ট্রেন বন্ধ রেখে বাস মালিকদের সুবিধা দেব- এটা বিকৃত মানসিকতার পরিচয়। রেলকে ব‍্যবহার করে কেউ সুবিধা নেবে এটা হতে দিতে আমরা রাজি না। বলেছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

শনিবার (১ জুন)  রাজবাড়ীর পাংশা উপজেলায় কৃষি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, সবার সহযোগিতা ও দোয়ায় গেলো ঈদের মতো এবারও ভালোভাবে মানুষকে বাড়ি পৌঁছে দিতে পারব। গেলো ঈদে মানুষ যেমন বাহবা দিয়েছে এবারও বাহবা ধরে রাখতে পারব। বরাবরের মতো রেলের সব ধরনের ব্যবস্থা থাকবে, ঈদের আগে তিন দিন থাকবে কোরবানির পশু বহনের বিশেষ ক্যাটল ট্রেন।

তিনি বলেন, কিছু মানুষ আছে যাদের সফলতা ভালো লাগে না, যারা উন্নয়ন চোখে দেখে না, তাদের নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version