Connect with us

এশিয়া

খু নের পর ৪ দিন গাড়িতেই ছিলো যুবতীর মরদেহ

Published

on

প্রতিকী ছবি

টাকাপয়সা সংক্রান্ত বিবাদের জেরে এক মহিলাকে শ্বাসরোধ করে খুন করে চার দিন ধরে গাড়িতেই রেখে দেয় অভিযুক্ত ওই যুবক। এ অভিয়োগে যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতের ছত্তীসগড়ের বিলাসপুর শহরের এ ঘটনা ঘটে। নিহত মহিলার নাম প্রিয়ঙ্কা সিংহ (২৪)। অভিযুক্ত আশিস সাহুকে পুলিশ ইতোমধ্যেই আটক করেছে।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে প্রিয়াঙ্কাকে খুন করার কথা স্বীকার করেছেন অভিযুক্ত। অভিযুক্তের গাড়ি থেকে প্রিয়ঙ্কার দেহ উদ্ধার করে তা ময়নাতদন্তের জন্যও পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, নিহত যুবতী ভিলাইয়ের বাসিন্দা। তিনি বিলাসপুরের দয়ালবন্দ এলাকায় থাকতেন এবং ‘পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)’ পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেখানেই ওষুধ দোকানের মালিক আশিসের সঙ্গে আলাপ হয় তার।

অভিযোগ, প্রিয়ঙ্কার সঙ্গে বন্ধুত্ব জমিয়ে তাকে শেয়ার বাজারে টাকা বিনিয়োগ করার জন্য লোভ দেখান আশিস। প্রাথমিকভাবে শেয়ার বাজার থেকে প্রিয়ঙ্কা ৪ থেকে ৫ লাখ টাকা লাভ করলেও পরে তিনি শেয়ার বাজারে ১১ লাখ টাকা খোয়ান।

Advertisement

গেলো মঙ্গলবার আশিসের ওষুধ দোকানে পৌঁছে টাকা ফেরত দেয়ার জন্য চিৎকার-চেঁচামেচি শুরু করেন প্রিয়ঙ্কা। অভিযোগ, টাকা নিয়ে বাগ্‌বিতণ্ডা চলতে চলতেই প্রিয়ঙ্কার গলায় ওড়না পেঁচিয়ে খুন করেন আশিস।

পুলিশ জানায়, অভিযুক্ত আশিস প্রথমে প্রিয়ঙ্কার দেহ দোকানে রাখলেও এক দিন পর সেখান থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করে। এর পর আশিস গাড়ি করে প্রিয়ঙ্কার মৃতদেহ নিজের বাড়ির এলাকায় নিয়ে যান এবং সেখানে একটি পরিত্যক্ত জায়গায় গাড়িটি রেখে দেন।

শনিবার গভীর রাতে কস্তুরবা নগর এলাকা থেকে ওই গাড়িতে প্রিয়াঙ্কার মৃতদেহ উদ্ধার করা হয়। স্থানীয় কিছু মানুষ ওই গাড়ি থেকে দুর্গন্ধ বেরোতে দেখে পুলিশকে খবর দেন। এর পর পুলিশ এসে গাড়ির দরজা ভেঙে মৃতদেহটি উদ্ধার করেন।

এর পর প্রিয়ঙ্কার মোবাইল ঘেঁটে পুলিশ অভিযুক্ত আশিসকে আটক করে। পুলিশি জেরার মুখে আশিস স্বীকার করে নেন যে, টাকা নিয়ে বিবাদের জেরে তিনি প্রিয়ঙ্কাকে খুন করেন।

Advertisement

এশিয়া

আতশবাজি কারখানায় বিস্ফোরণ, মৃত্যু ৮

Published

on

ভারতের তামিলনাড়ু রাজ্যের শিবাকাশী শহরের কাছে একটি আতশবাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) তামিলনাড়ু পুলিশের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, বিস্ফোরণের ঘটনায় ১২ জন দগ্ধ হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) ঘটনাটি ঘটে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, পুলিশ জানিয়েছে, আতশবাজি তৈরির ওই কারখানার বৈধ লাইসেন্স ছিল। কী কারণে সেখানে বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

বিস্ফোরণের প্রকৃত কারণ জানতে এরইমধ্যে আইন প্রয়োগকারী সংস্থাগুলো তদন্ত শুরু করেছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

রাফাহ ছেড়ে পালিয়েছে ৮০ হাজার ফিলিস্তিনি : জাতিসংঘ

Published

on

ইসরায়েলি আক্রমণ থেকে বাঁচতে প্রায় ৮০ হাজার ফিলিস্তিনি গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ ছেড়ে পালিয়ে গেছে বলে জানিয়েছে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের সংস্থা (ইউএনআরডব্লিউএ)।

বৃহস্পতিবার (৯ মে) এক বিবৃতিতে এসব তথ্য জানায় ইউএনআরডব্লিউএ।

সংস্থাটি জানায়, পূর্ব রাফাহ থেকে ফিলিস্তিনিদের জন্য সরে যাওয়ার আদেশ জারি করার একদিন পর গত ৬ মে থেকে গাজার দক্ষিণাঞ্চলে আক্রমণ শুরু করেছে ইসরায়েলি বাহিনী। এর জেরে প্রায় ৮০ হাজার ফিলিস্তিনি রাফাহ ছেড়ে পালিয়ে গেছে। এতে গাজা উপত্যকায় মানুষ আরেকটি জোরপূর্বক বাস্তুচ্যুতির সম্মুখীন হচ্ছে।

সংস্থাটি আরও জানায়, বাস্তুচ্যুত এই পরিবারগুলোর ক্ষতি অসহনীয়। তাদের যাওয়ার মতো নিরাপদ জায়গা নেই। পরিস্থিতি মোকাবিলায়  এখন যুদ্ধবিরতি দরকার।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে জানায়,গেলো ৬ মে রাত থেকে শহরের অন্তত ৫০ জায়গায় হামলা চালানো হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, সোমবার রাতে হামাস যুদ্ধবিরতি প্রস্তাবে রাজি হওয়ার পর সেটাকে উপযুক্ত নয় বলে প্রত্যাখ্যান করে নেতানিয়াহু সরকার। একই সঙ্গে ইসরায়েল রাফায় বড় ধরনের স্থল অভিযান চালানোর অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে। এর অংশ হিসেবে ৮ মে মিশরের সঙ্গে রাফাহ ক্রসিং- গাজায় প্রবেশের একমাত্র দখল করে নেয় ইসরায়েলি সেনাবাহিনী।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিলো বাহামাস

Published

on

সাম্প্রতিক সপ্তাহগুলোতে বেশ কিছু রাষ্ট্র ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে। এবার উত্তর আফ্রিকার দেশ বাহামাস ফিলিস্তিনকে একটি রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছে। শেষ রাষ্ট্র হিসেবে তারাও এ তালিকায় যোগ দিলো।

বুধবার (০৮ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (৭ মে) এক বিবৃতিতে বাহামাসের পররাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করেছে, তারা ‘এই বিষয়ে ক্যারিবিয়ান সম্প্রদায়ের ঐকমত্যে’ যোগ দিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘বাহামা ১৯৭৩ সালে স্ব-নিয়ন্ত্রণের একটি আইনের মাধ্যমে একটি স্বাধীন জাতি হয়ে ওঠে। তাই, বাহামা ফিলিস্তিনি জনগণের স্ব-নিয়ন্ত্রণের আইনি অধিকারকে সমর্থন করে।

গেলো সপ্তাহে, ত্রিনিদাদ ও টোবাগো সরকার ঘোষণা করেছে, তারা আনুষ্ঠানিকভাবে ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিচ্ছে। এদিকে মে মাসের শেষের দিকে ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত বেশ কয়েকটি দেশ ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসাবে স্বীকৃতি দেবে।

Advertisement

মূলত, ২০১২ সালে ফিলিস্তিন জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের একটি পর্যবেক্ষক রাষ্ট্র হিসাবে গৃহীত হয়। তখন দেশটির দূতকে জাতিসঙ্ঘের সংস্থাগুলোতে অংশ নেয়ার অনুমতি দেয়া হয়েছিল, তবে কোনো ভোট দেয়ার ক্ষমতা দেয়া হয় নাই।

গেলো ১৮ এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্র জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদের অনুরোধের একটি প্রস্তাবে ভেটো দেয়। ১৫ সদস্যের নিরাপত্তা পরিষদে ভোটে ১২টি রাষ্ট্র পক্ষে ছিল, একমাত্র বিরোধী ছিল যুক্তরাষ্ট্র। আর যুক্তরাজ্য ও সুইজারল্যান্ড ভোট দেয়া থেকে বিরত ছিল।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version