Connect with us

রাজশাহী

রামেক হাসপাতালে আরও ৮ জনের মৃত্যু

Published

on

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও আটজন মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (০৮ জুন) সকাল ৯টা থেকে বুধবার (০৯ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা। 

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে আটজন মারা গেছেন। এর মধ্যে তিনজন মারা গেছেন আইসিইউতে। এ ছাড়া ২৫ নম্বর ওয়ার্ডে দুজন, একজন করে ২২, ২৯ ও ৩৯ নম্বর ওয়ার্ডে মারা গেছেন।

এদের মধ্যে চারজন প্রাণঘাতি করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন। তাদের মধ্যে তিনজন রাজশাহী জেলার বাসিন্দা। অন্যজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। উপসর্গ নিয়ে যে চারজনের মৃত্যু হয়েছে তাদের তিনজন চাঁপাইনবাবগঞ্জ জেলার, অন্যজন রাজশাহী জেলার বাসিন্দা। 

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা ইউনিটে নতুন ৩৫ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ১৭ জন রাজশাহীর, ৯ জন চাঁপাইবাবগঞ্জের, নওগাঁর ৩ জন, মেহেরপুর, চুয়াডাঙ্গার একজন করে দুজন ভর্তি হয়েছেন। গেল ২৪ ঘণ্টায় ৪৮৮টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছে ১৯৯টি। করোনা শনাক্তের হার ৪০ শতাংশ। এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন ২৭৭ জন।

Advertisement

রাজশাহী

হাজার কেজি আম নিয়ে ঢাকায় ছুটলো ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

Published

on

চাঁপাইনবাবগঞ্জ থেকে ১ হাজার ৮০৫ কেজি আম নিয়ে রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে গেছে ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল ট্রেন। উদ্বোধনের দিনে শুধু আম পরিবহণ করলেও ১২ জুন থেকে কুরবানির গরু-ছাগল যাবে বিশেষ এই ট্রেনে।

সোমবার (১০ জুন) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ ও পশ্চিমাঞ্চল রেলওয়ের কর্মকর্তারা।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার আমানতুল্লাহ জানান, এ বছর বঙ্গবন্ধু সেতুর পরিবর্তে পদ্মা সেতু দিয়ে ঢাকায় পৌঁছাবে স্পেশাল ট্রেনটি। বিকেল ৪টায় রহনপুর স্টেশন থেকে ছাড়ার পর চাঁপাইনবাবগঞ্জ সদর ও রাজশাহীসহ ১৫টি স্টেশন থেকে আম তোলা হবে। রাত ২টা ১৫ মিনিটে ম্যাংগো স্পেশাল ট্রেনটি ঢাকায় পৌঁছাবে।

জানা যায়,  প্রতিদিন ছয়টি লাগেজ ভ্যানের মাধ্যমে এ ট্রেনে আম পরিবহণ করা যাবে ২৮ দশমিক ৮৩ টন। চাঁপাইনবাবগঞ্জ থেকে ১ টাকা ৪৭ পয়সা, রাজশাহী থেকে ১টাকা ৪৩ পয়সা ও ইশ্বরদী থেকে ১টাকা ৩১ পয়সা খরচে আম পাঠানো যাবে ঢাকায়।

ম্যাংগো ও ক্যাটল স্পেশাল ট্রেন হলেও আম ও গরু-ছাগল ছাড়াও বিভিন্ন কৃষিপণ্য ও সবজিও পাঠানো যাবে এই ট্রেনে। কুরবানির গরু পাঠাতে ওয়াগন প্রতি খরচ হবে ১৪ হাজার ৭৩০ টাকা। প্রতি ওয়াগনে পাঠানো যাবে ২০টি গরু অথবা ৪০টি ছাগল।

Advertisement

উদ্‌বোধনী অনুষ্ঠানে  চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছাতেই কৃষক, আমচাষী ও গরু ব্যবসায়ীদের জন্য চালু হয়েছে এই বিশেষ ট্রেন। তবে লোকসান থেকে বেরিয়ে আসতে জনসচেতনতামূলক কাজ করা হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাব্যবস্থাপক (পশ্চিম) আহমেদ হোসেন মাসুম জানান, বারবার লোকসানের পরেও শুধু চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোরের কৃষক ও আমচাষীদের সুবিধা বিবেচনায় ম্যাংগো স্পেশাল ট্রেন প্রতিবছর চালু রাখা হচ্ছে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

দুইদিনের ব্যবধানে কবরস্থান থেকে ১০ কঙ্কাল চুরি

Published

on

পাবনায় দুইদিনের ব্যবধানে কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এবার পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর কেন্দ্রীয় কবরস্থান থেকে ৫টি কঙ্কাল চুরি হয়েছে। গেলো রোববার দিবাগত রাতের কোনো এক সময় এসব কঙ্কাল চুরি হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। এর আগে গত শুক্রবার সুজানগর উপজেলার একটি কবরস্থান থেকে ৫টি কঙ্কাল চুরি হয়। এনিয়ে দুইদিনের ব্যবধানে মোট ১০টি কঙ্কাল চুরি হলো। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ও উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

সোমবার (১০ জুন) দুপুরে চুরির ঘটনা জানতে পারেন এলাকাবাসী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর কেন্দ্রীয় কবরস্থানে পাশ দিয়ে তিলের জমিতে যাচ্ছিলেন এক কৃষক। এ সময় তিনি কবরস্থানে কবরের উপরে বাঁশের চাটাই সরানো ও মাটি খোঁড়া দেখতে পান। পরে তিনি কবরস্থানের ভেতরে গিয়ে দেখতে পান ৫টি কবর খোঁড়া, ভেতরে মরদেহের কোনো কিছু নেই। খবর পেয়ে পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কারা, কি, কারণে কঙ্কাল চুরি করেছে সে বিষয়টি খতিয়ে দেখছেন তারা।

এবিষয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন গণমাধ্যমে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ কবরস্থান পরিদর্শণ করেছে। কিছু কবর আংশিক খুঁড়ছে, কোনো কবর সম্পূর্ণ খুঁড়ছে। এটা অমানবিক কাজ। কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এরপরও এই চক্রকে ধরতে চেষ্টা করছে পুলিশ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

পরকীয়া প্রেমিকের কাছ থেকে ৩ মেয়েসহ উদ্ধার নিখোঁজ গৃহবধূ

Published

on

৩ মেয়েসহ নিখোঁজ গৃহবধূ খালেদা আক্তার রিতুকে বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় রিতুর সঙ্গে থাকা তাঁর প্রেমিক মেহেদী হাসানকে  আটক করা হয়। মেহেদীর সাথে ৬ মাসের পরকীয়া সম্পর্কে ছিলো রিতুর।

রোববার (৯ জুন) উদ্ধারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুল ইসলাম।

ওসি আসাদুল জানান, গেলো ৭ জুন  মেহেদী ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। একই দিন ওই গৃহবধূ তিন মেয়েকে নিয়ে বাবা বাড়ি থেকে আখাউড়ায় স্বামীর বাড়িতে যাওয়ার কথা বলে বের হন। পরে মেহেদীর সঙ্গে বগুড়ায় চলে যান তিনি।

ওসি জানান, ওই গৃহবধূ নিখোঁজের ঘটনায় গেলো ৮ জুন বিকেলে বিজয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি করে নিখোঁজ রিতুর পিতা আব্দুল আউয়াল ভুঁইয়া। পরে তদন্তের একপর্যায়ে পুলিশ তাদের বগুড়া থেকে উদ্ধার করে।

রিতুর স্বামী আতাউর রহমান ভুঁইয়া জানান, তার স্ত্রী ও মেয়েদেরকে বগুড়ায় পাওয়া গেছে। পুলিশের সঙ্গে তাঁর ছোট ভাই রয়েছে। তারা বগুড়া থেকে রওনা দিয়েছে।

Advertisement

প্রসঙ্গত, প্রেমিক মেহেদী ও নিখোঁজ তিন মেয়েসহ গৃহবধূ বর্তমান পুলিশের হেফাজতে রয়েছে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version