Connect with us

বিনোদন

ব্যক্তি ঐন্দ্রিলাকে চিনতাম না- জয়া আহসান

Published

on

ঐন্দ্রিলা

মোটে ২৪টা বসন্ত পার করেছিলেন ঐন্দ্রিলা শর্মা। কতটুকুই বা দেখেছিলেন জীবনকে! ক্যানসারের সঙ্গে অসম লড়াই রুদ্ধ করল ঐন্দ্রিলার চলার পথ। তবে ঐন্দ্রিলা হারেননি, বরং তিনি জয়ী হয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কুর্নিশ জানিয়েছেন ‘ফাইটার’ ঐন্দ্রিলাকে। কিন্তু ঐন্দ্রিলাকে হারিয়ে শোকে বিহ্বল তার স্বজনেরা। অভিনেত্রীর এমন অকালমৃত্যুতে শোকের ছায়া গোটা টলিউডে। যারা তাকে চেনেন কিংবা যারা ঐন্দ্রিলাকে চেনেন না, সকলেই যেন এই শোকে সামিল। এবার ঐন্দ্রিলার জন্য আবেগতাড়িত পোস্ট দিলেন জয়া আহসান।

বাংলাদেশ ও কলকাতা দুই দেশের  ইন্ডাস্ট্রির সঙ্গে জয়ার গভীর সম্পর্ক। মূলত সিনেমার সঙ্গে জড়িত মানুষদের সঙ্গে পরিচিত অভিনেত্রী। কিন্তু ঐন্দ্রিলাকে না চিনেও তাকে কাছের মানুষ মনে করে নিজের ফেসবুক অ্যাকাউন্টে জয়া লিখেছেন- “ঐন্দ্রিলা কে আমি ব্যক্তিগত ভাবে চিনি না… তবে ওই কিছু মানুষ থাকে না, যাদের দেখলেই কেমন যেন জীবন ঝকমকিয়ে ওঠে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ও ঠিক তেমনি জীবন হয়ে আমার কাছে ধরা দিয়েছে বারবার। সব সময় মুখে উজ্জ্বল হাসি, জীবনীশক্তি তে দৃপ্ত চোখ, জীবনের প্রতি মুহূর্ত আদর করে বেঁচে নিচ্ছিল মেয়েটা; সঙ্গে বাঁচার আসল মর্ম টুকু শিখিয়ে যাচ্ছিল আমাদের প্রতিনিয়ত।। কি হবে জীবন, যদি তা এমন অন্ধকার দিনে ব্যথিয়ে না ওঠে… আজ ওর শেষ যাত্রায় যে অসীম অনুপ্রেরণা রেখে গেল ঐন্দ্রিলা, তাতেই শান্তি আসুক… এমন অনুপ্রেরণা ভেন্টিলেশনের হাজার সুঁচকে বারবার বুড়ো আঙ্গুল দেখিয়ে জিতে যাওয়ার ক্ষমতা রাখে।। সেই অসীম ক্ষমতায় ঐন্দ্রিলা আজ জয়ী… মৃত্যু, শোক, ওকে ছুঁয়ে নতুন অর্থ পেল। ভাল থেকো লড়াকু মেয়ে, মনের মাঝে জীবন চেতনা হয়ে অমর থেকো আজীবন।”

গত ১ নভেম্বরের রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা। অভিনেত্রীকে ভর্তি করা হয় হাওড়ার বেসরকারি হাসপাতালে। রাতেই হয় অস্ত্রোপচার। তারপর থেকে ভেন্টিলেশনে ছিলেন অভিনেত্রী। সকলেরই আশা ছিল, এ বারও লড়ে ফিরবেন ঐন্দ্রিলা। কিন্তু এবার আর সেই আশাপূরণ হল না তাঁর অনুরাগীদের। শনিবার (১৯ নভেম্বর) রাতে অন্তত ১০ বার হৃদরোগে আক্রান্ত হন। শরীরে লড়াইয়ের আর কোনও শক্তিই যেন অবশিষ্ট ছিল না। মৃত্যুর সঙ্গে তীব্র পাঞ্জা লড়ে চিরবিদায় নিলেন ২৪ বছর বয়সী ঐন্দ্রিলা শর্মা।

 

Advertisement

ঢালিউড

এবার লন্ডন মাতাতে জেমসের সঙ্গে দেশ ছাড়লেন জায়েদ খান

Published

on

বর্তমান সময়ে ঢালিউডের আলোচিত ও সমালোচিত নায়ক জায়েদ খান। তার অভিনয় এবং ব্যক্তিগত জীবন উভয় বিষয় নিয়ে প্রায় সবসময়ই আলোচনায় থাকেন অভিনেতা।
অস্ট্রেলিয়ার পর এবার লন্ডন মাতাতে যাচ্ছেন আলোচিত এ চিত্রনায়ক। এ যাত্রায় তার সঙ্গে আছেন নগর বাউলখ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। এ উপলক্ষে বুধবার (২২ মে) দেশও ছেড়েছেন তারা। আর বিষয়টি এই চিত্রনায়ক এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ২৬ ও ২৭ মে লন্ডনে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল লন্ডন’। এতে এক মঞ্চে পাওয়া যাবে এই দুই তারকাকে। জায়েদ খানের উপস্থাপনায় সেখানে মঞ্চ মাতাবেন কিংবদন্তি শিল্পী জেমস।

নেক্সট স্টেজ ইভেন্ট আয়োজিত এই অনুষ্ঠান দু’দিনই হাস্যরসে উপস্থাপনা করবেন চিত্রনায়ক জায়েদ খান। আর দু’দিনই মঞ্চ মাতাবেন রকস্টার জেমস।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, অনেক আগেই লন্ডনে শোয়ের প্রস্তুতি নিয়েছি। অনেক দিন আগে শোটি চূড়ান্ত করা হয়। পারফর্ম করার পাশাপাশি পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করব। সবচেয়ে আনন্দের বিষয় আমাদের দেশের কিংবদন্তি তারকা জেমস ভাই অনুষ্ঠানে গান পরিবেশন করবেন আমার উপস্থাপনায়। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের। দেশে ফিরে আবার সিনেমা ও শোয়ের কাজ করব। সবমিলিয়ে ব্যস্ততা বেশ উপভোগ করছি।

নগর বাউল জেমস ছাড়াও এই আয়োজনে সংগীতশিল্পী প্রীতম হাসান, সাব্বির জামান, দোলাসহ লন্ডনের প্রবাসী অনেক শিল্পী সংগীত পরিবেশন করবেন। থাকছে যাত্রাপালা ও মেলার আয়োজনও।

Advertisement

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

‘পুষ্পা টু’ দেখা যাবে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও

Published

on

বলিউডকে ছাপিয়ে গিয়েছিল আল্লু অর্জুন অভিনীত তেলেগু সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’। ২০২১ সালের বক্স অফিস মাতানো ছবি ছিল এটি। এরপর থেকেই সিনেমাটির দ্বিতীয় কিস্তি ‘পুষ্পা টু: দ্য রুল’ মুক্তির অপেক্ষায় ছিল দর্শক। চলতি বছরের ১৫ আগস্ট প্রেক্ষাগৃহে আসছে সিনেমাটি।

বাংলাদেশেও পুষ্পার ভক্ত কম নয়। তাদের জন্য সুখবর। গেলো বছর বাংলাদেশের দর্শক অনলাইনে বিভিন্ন মাধ্যমে পুষ্পা দেখলেও এবার দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘পুষ্পা টু: দ্য রুল’। সিনেমাটি দেশে আনছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন এরই মধ্যে ‘পুষ্পা ২-দ্য রুল’র ভারতীয় পরিবেশকের সঙ্গে আলোচনাও সেরেছেন। তবে সিনেমাটি বাংলাদেশে হিন্দিতেই মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন অনন্য মামুন। কারণ বিদেশি সিনেমা আমদানি নীতিমালায় রয়েছে যে— কোনো সিনেমার বাংলা ডাবিং বাংলাদেশে মুক্তি দেয়া যাবে না।

এ প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই ‘পুষ্পা টু’ ভারতে বাংলায় মুক্তি পেলেও এখানে আমরা হিন্দি ভার্সনই মুক্তি দেব। এখন প্যান ইন্ডিয়ান অনেক সিনেমাই বাংলায় ডাবিং হচ্ছে। কিন্তু আমরা কখনোই হিন্দি ছাড়া বাংলা ডাবিংয়ে মুক্তি দেব না।’

বাংলাদেশে ২০২৩ সাল থেকেই মুক্তি পাচ্ছে ভারতীয় সিনেমা। এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি পায় দেশের প্রেক্ষাগৃহে। এরপর দেশের হলে একে একে মুক্তি পেয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘জওয়ান’, ‘অ্যানিমেল’, ‘ডানকি’ ও ‘ক্রু’। সেসব সিনেমায় এবার যুক্ত হতে যাচ্ছে ‘পুষ্প ২: দ্য রুল’।

Advertisement

আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা টু’ সিনেমার মুক্তির অপেক্ষায় প্রহর গুনছেন দর্শকেরা। চলতি বছরের আলোচিত সিনেমাগুলোর মধ্যে এটি একটি। সিনেমাটি ২০২১ সালে মুক্তি পায় প্রথম সিক্যুয়াল ‘পুষ্পা: দ্য রাইজ’। বক্সঅফিসে ব্লকবাস্টার হয় সিনেমাটি।

প্রসঙ্গত, আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা টু’। সিনেমার প্রথম কিস্তি মুক্তি পেয়েছিল তামিল, তেলুগু, মালয়ালাম, কন্নড় ও হিন্দিতে। এবার এই ভাষাগুলোর সঙ্গে যুক্ত হয়েছে বাংলাও।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

দুই সন্তান নিয়ে বেশ আছেন পরী

Published

on

স্বামী রাজের সঙ্গে ডিভোর্সের পর একমাত্র ছেলে রাজ্যই ছিলো তার পৃথিবী। ছেলের পর তার ঘর আলোকিত করেছে ফুটফুটে এক কন্যাসন্তান। যাকে দত্তক নিয়েছেন তিনি। গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন চিত্রনায়িকা পরীমণি।

তিনি জানিয়েছেন, সামর্থ্য থাকলে সব এতিম শিশুর দায়িত্ব নিতেন । তাদের নিয়ে আরও সুন্দর করে বাঁচতেন। নতুন এক জীবন পেয়েছেন এই নায়িকা। এখন তার দুই সন্তান। এই আনন্দ মা ছাড়া কেউ অনুভব করতে পারবে না।

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘হইচই’র জন্য প্রথম কাজের শুটিংয়ে  খাগড়াছড়িতে আছেন পরীমনি। সেখানে প্রচণ্ড গরমের মধ্যেও দারুণ এক ভালোবাসা নিয়ে কাজ করছেন। ওয়েব সিরিজটির নাম ‘রঙিলা কিতাব’ ।

‘রঙিলা কিতাব’ নির্মাণ করছেন পরিচালক অনম বিশ্বাস।ওয়েব সিরিজটির গল্পটা ভিন্ন। এতে নতুন পরীমণিকে খুঁজে পাবে দর্শকরা। এর আগে কখনোই এমন চরিত্রে অভিনয় করেননি তিনি। এসব কারনে বেশ প্রস্তুতি নিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন এই নায়িকা ।

পরীমণি জানিয়েছেন, কলকাতা থেকে নতুন চলচ্চিত্রের প্রস্তাব পাচ্ছেন তিনি। গল্প, চরিত্র সবকিছু পছন্দ হলে অভিনয় করবেন । কিছুদিন আগে কলকাতার একটি সিনেমার কাজ শেষ পরীমণি। দর্শক ভালো ভাবে নিলে ওখানকার নতুন সিনেমা নিয়ে কাজ করবেন তিনি।

Advertisement

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version