Connect with us

রূপচর্চা

গালভর্তি গর্ত নিয়ে চিন্তিত, রইলো ঘরোয়া কিছু সমাধান

Avatar of author

Published

on

গাল

শীত কিংবা গ্রীষ্ম— সারা বছর ত্বকের যে সমস্যাটি নিয়ে অনেকে ভুগে থাকেন, তার মধ্যে অন্যতম ‘ওপেন পোরস’ বা ত্বকের উন্মুক্ত রোমকূপের সমস্যা। ত্বকের উপরিভাগে বেশ কিছু ছোট ছোট ছিদ্র থাকে। কোনওটি হল রোমকূপ বা ‘সিবেসিয়াস পোরস’। এর মধ্য দিয়ে তেল বেরোয়। কোনওটি হল ‘সোয়েট পোরস’। এগুলি দিয়ে ঘাম বেরিয়ে আসে। ত্বকের এই ছিদ্রগুলি শ্বাসপ্রশ্বাসে সাহায্য করে। জলীয় ভাব ধরে রাখে। ঠান্ডা রাখে। অর্থাৎ, ছিদ্রগুলি ত্বকের উপকার করে। এগুলি এতই ছোট ছোট যে, দেখতে পাওয়ার কথা নয়। কিন্তু অনেক সময়েই কপাল, নাক ও গালের অংশে এগুলি বড় হয়ে গর্তের মতো দেখতে লাগে। ত্বক শিথিল ও বয়স্ক দেখায়। ত্বকের ছিদ্র বড় হলে তাতে তেল আর ধুলোময়লা জমে। তখন ব্রণ, র‌্যাশের সমস্যাও বাড়ে। ত্বকের লাবণ্য ধরে রাখতে চাইলে এগুলি সারিয়ে তোলা জরুরি। অনেকেই বুঝতে পারেন না, কী ভাবে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এ দিকে শীতকাল মানেই বিয়েবাড়ির মৌসুম। ত্বকে বাড়তি লাবণ্য আনতে রইল কয়েকটি ঘরোয়া পরামর্শ।

গাল

ত্বকের উন্মুক্ত ছিদ্রগুলি বন্ধ করতে ভরসা রাখতে পারেন অ্যাপল সিডার ভিনিগারের উপর। ওজন কমাতে যেমন পারদর্শী এই উপকরণটি, তেমনি ত্বকের যত্নেও সক্রিয় ভূমিকা পালন করে। ভিনিগারে সঙ্গে অল্প পানি মিশিয়ে টোনার হিসাবে ব্যবহার করতে পারেন, মিলবে পোরসের সমাধান।

ত্বকের উন্মুক্ত ছিদ্রগুলি বন্ধ করে দিতে ব্যবহার করতে পারেন ঘরোয়া একটি ফেসপ্যাক। হলুদ, বেসন ও দইয়ের প্যাক তৈরি করে দশ মিনিট ত্বকে লাগিয়ে রাখুন। বেশ অনেক দিন ব্যবহার করলে ছিদ্রগুলি বন্ধ হয়ে যাবে। ত্বকও উজ্জ্বল হবে।

নিয়মিত ক্লিনজিং, ময়েশ্চারাইজিং এবং টোনিং করুন। রুটিন মেনে চললেই এই ছিদ্রগুলি বড় হয়ে অস্বস্তির কারণ হবে না। তবে যাদের ত্বক তৈলাক্ত, তারা এর সঙ্গে সপ্তাহে দু’বার স্ক্রাব করুন। জেল বেসড ক্লিনজার ব্যবহারেও পোরসের সমস্যা কমবে।

শীতকাল হলেও বাইরে বার হলে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন। এখন বিয়েবাড়ির মৌসুম। উৎসব মানেই সাজগোজ। বাড়ি ফিরে ঘুমোতে যাওয়ার আগে মেকআপ ভাল করে তুলে নিন। মেকআপের অবশিষ্টাংশ ত্বকের ছিদ্রে ঢুকে গেলে পোরস বড় হতে ও ত্বকে সংক্রমণ হতে বেশি সময় লাগে না।

Advertisement

কয়েক দিন অন্তর ‘ক্লে মাস্ক’ কিংবা ‘পিউরিফায়িং পিল’-এর মাস্ক লাগাতে পারেন। এতে ত্বকের রোমকূপে জমে থাকা বাড়তি তেল, ধুলো-ময়লা বেরিয়ে আসে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

রূপচর্চা

গরমে পুরুষরা ত্বকের যত্ন নিবেন যেভাবে

Avatar of author

Published

on

ছেলেদের-রূপচর্চা

ফাল্গুন ফুরাতে না ফুরাতেই প্রকৃতিতে চলছে চৈত্রের দাবদাহ। ক্রমশ বাড়ছে গরম। কপালে ঘাম জমতে শুরু করেছে। বাইরে ছাতা আর রোদচশমা ছাড়া বেরোনো যাচ্ছে না। ঘন ঘন গলা শুকিয়ে যাচ্ছে। রাস্তার ধারের ডাব আর আইসক্রিমের দোকানগুলির দিকে চোখ চলে যাচ্ছে। গ্রীষ্মকাল যে আসন্ন, এগুলো তারই লক্ষণ। এই গ্রীষ্মে শরীরের যত্ন নেয়ার পাশাপাশি খেয়াল রাখতে হয় ত্বকেরও। ত্বকের যত্নের বিষয়ে মেয়েরা যথেষ্ট সচেতন। তবে এই গরমে পুরুষদেরও ত্বকের ভালমন্দের বিষয়ে নজর দেয়া জরুরি। পুরুষেরা ত্বকের পরিচর্যায় বিশেষ সময় দিতে না চাইলেও কিছু নিয়ম মানতে পারলে ভাল।

গরমে মুখ ধোয়ার জন্য সাবানের পরিবর্তে ছেলেরা ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। বাজারে ছেলেদের জন্য আলাদা ফেসওয়াশ পাওয়া যায়। সাধারণ সাবানে অনেক বেশি ক্ষার থাকে। যা ত্বকের জন্য ক্ষতিকর। যারা দিনের অধিকাংশ সময় বাইরে থাকেন, কিংবা অনেক ক্ষণ জিম করেন, তারা মুখ ধোয়ার সময়ে মৃদু ক্ষার যুক্ত ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত দু’দিন স্ক্র্যাবার ব্যবহার করা জরুরি। ব্রণ থাকলে, সেই সমস্যাও দূর হবে।

পুরুষের-ত্বকের-যত্ন

যারা নিয়মিত দাড়ি কাটেন,তাদের গরমকালে কিছু বিষয় মেনে চলা প্রয়োজন। দাড়ি কামানোর ব্লেড ব্যবহারের আগেও সতর্ক থাকা প্রয়োজন। পাশাপাশি, সাধারণ শেভিং ক্রিমের পরিবর্তে ময়েশ্চারাইজিং ক্রিম বেছে নেয়া প্রয়োজন। প্রতি বার ব্লেড টানার সময় একবার করে গরম পানিতে মুখ ধুয়ে নিন। যাদের ত্বক অনেক বেশি সংবেদনশীল, তারা সংক্রমণ এড়াতে ৩-৫ বার দাড়ি কামানোর পর ব্লেড বদলে ফেলুন। গরমকালে সংক্রমণের আশঙ্কা বেশি থাকে। তাই এই সময়ে ত্বকের বাড়তি যত্ন নেয়া প্রয়োজন।

গরমকালে স্বাভাবিক ভাবেই বেশি ঘাম হয়। ফলে ত্বক অল্পেতেই শুষ্ক হয়ে পড়ে। সে জন্য ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করা জরুরি। এতে শুধু যে ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়, তা নয়। ত্বকের আর্দ্রতাও বজায় থাকে। বাইরে বেরোনোর আগে অতি অবশ্যই সানস্ক্রিন মেখে নিন। বাজারে ছেলেদের জন্য আলাদা সানস্ক্রিন পাওয়া যায়। গরমে ত্বকের যত্ন নিতে সেগুলি ব্যবহার করুন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রূপচর্চা

তরমুজ দিয়ে যেভাবে রূপচর্চা করবেন

Avatar of author

Published

on

গরমে প্রশান্তি আনতে তরমুজের জুড়ি মেলা ভার। কিন্তু কেবল খাবার হিসেবেই নয়। এ গরমে রুপচর্চাতেও তরমুজ হতে পারে প্রয়োজনীয় একটি উপাদান। শীত গিয়ে হঠাৎ গরম পড়ার ফলে ত্বক শুষ্ক হয়ে উঠছে। এই অবস্থায় তরমুজ কিন্তু ম্যাজিকের মতো কাজ করে। রোজের রূপটানে ব্যবহার করতে পারেন তরমুজ। কীভাবে করবেন? রইল টিপস।

যাঁদের ত্বক শুষ্ক তাঁরা তরমুজের খোসার ভিতরের সাদা অংশে একটু মধু লাগিয়ে নিতে পারেন। এরপর সরাসরি ত্বকে ধীরে ধীরে মাসাজ করুন। এতে ত্বকের পোড়া ভাবও কমবে। মধুতে অ্যান্টি-অ্যালার্জিক উপাদান থাকায় ত্বকে প্রদাহ বা জ্বালাপোড়া হওয়ার আশঙ্কা থাকবে না।

একইভাবে স্ক্রাবার হিসেবে ব্যবহার করার সময় জল বেশি আছে, এমন ক্রিম মিলিয়ে নিন। মরা কোষ দূর করবে। বাইরের অনেক দেশে তরমুজের বীজ দিয়ে ভেষজ স্ক্রাবার বানানো হয়। তৈলাক্ত ত্বকে ব্যবহার করার আগে লেবুর রস মিশিয়ে নিলে ভালো। এতে করে এ ধরনের ত্বকের বাড়তি তৈলাক্ত ভাব চলে যাবে।

তরমুজে থাকা ক্যারাটিন ত্বকের কোষ গঠন করতে সহায়তা করে। সূর্যের কারণে ত্বকের ওপর পোড়া পোড়া দাগও কিছুটা কমিয়ে আনবে তরমুজ। ত্বকে উজ্জ্বলতা বাড়ানোর জন্য প্যাক হিসেবে ব্যবহার করার সময় টক দই মিলিয়ে নিতে পারেন। বরফের ট্রেতে তরমুজের রস ঢেলে জমিয়ে নিন। এরপর এই বরফের টুকরো প্রয়োজনমতো বের করে ত্বকে ব্যবহার করুন। ত্বকের ওপরের তাপমাত্রাও কমিয়ে আনবে এটি।

তরমুজের রস থেকে চমৎকার টোনার বানানো যায়। রস ভালোভাবে ছেঁকে নিয়ে চুলায় ফুটিয়ে নিতে হবে। ঠান্ডা করে এক কাপ তরমুজ রসের সঙ্গে হাফ কাপের একটু বেশি অ্যাপল সিডার ভিনেগার এবং এক কাপের একটু বেশি গোলাপজল মিলিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন। বাইরে থেকে বাড়িতে ফিরে এটা ব্যবহার করলে ত্বক ঝকঝকে হবে।

Advertisement

তবে এরপরেও ভালো ময়েশ্চারাইজার মাখতে ভুলবেন না।

পুরো পরতিবেদনটি পড়ুন

রূপচর্চা

যে টনিকে বন্ধ হবে চুল ওঠা, গজাবে নতুন চুলও

Avatar of author

Published

on

চুলের হাল ফেরাতে সজনে ডাঁটা ও পাতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তো বিউটি ওয়ার্লডেও এর জনপ্রিয়তা তুঙ্গে। এমনকী নানা হেয়ার কেয়ার প্রোডাক্টেও সজনের ব্যবহার বহুলপ্রচলিত। বাড়িতেই মৌসুমি সজনে দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার টনিক। এই টনিক নিয়মিত চুলে লাগালেই শাইন ঝরে পড়বে, সেই সঙ্গে বাকি অনেক সমস্যাও চলে আসবে নিয়ন্ত্রণে।

চুলের জন্যে উপকারী সজনে

সজনেতে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল গুণ, যা স্ক্যাল্পের সংক্রমণ সারিয়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাছাড়া সজনেতে উপস্থিত pterygospermin নামক এক উপাদান স্ক্যাল্পের সুস্বাস্থ্য ধরে রাখতে একাই একশো।

​সজনে পাতায় প্রচুর পরিমাণে অ্যামিনো অ্যাসিড পাওয়া যায়, যা চুলের ফলিকলকে মজবুত করতে সাহায্য করে। ফলে সহজেই চুল ঝরে যায় না।

রয়েছে এই গুণাগুণও

Advertisement

এই গাছের পাতায় ও ডাঁটায় ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়, যা চুলের আর্দ্রতা ধরে রাখে। সেই সঙ্গে চুলের উপরে তৈরি করে এক সুরক্ষাস্তর।

সজনেতে জিংক, ভিটামিন এ এবং আয়রনের উপস্থিতিও মেলে। আর এই প্রতিটি উপাদানই চুলের বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

চুলের বন্ধু পেঁয়াজও

পেঁয়াজের রসও যে চুলের জন্যে বেশ উপকারী, সে কথা আর নতুন করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। এতে উপস্থিত একাধিক উপকারী উপাদান চুলের বৃদ্ধিতে নানা ভাবে সাহায্য করে থাকে। এমনকী চুল পড়া কমায় বলেও একটি গবেষণায় উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে, পেঁয়াজে উপস্থিত সালফার চুলের জেল্লা বাড়ায় আর স্ক্যাল্পের সুস্বাস্থ্যও বজায় রাখে। তাই তো হেয়ার কেয়ারে এই প্রাকৃতিক উপাদানটি ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞদের একাংশ।

Advertisement

এই হেয়ার টনিক বানাতে আপনার প্রয়োজন পড়বে-

১) সজনে পাতা

২) সজনে ডাঁটা

৩) পেঁয়াজের রস

৪) আমন্ড অয়েল

Advertisement

বানানোর নিয়মটি শিখে নিন

প্রথমে সজনে ডাঁটাগুলি ভালো করে ধুয়ে নিন। তারপরে সেই ডাঁটা পানিরত ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ডাঁটা চিপে রস বের করে একটি সাদা কাপড়ে ছেঁকে অন্য পাত্রে রাখুন। এদিকে পাতাগুলিও ভালো করে ধুয়ে নিন। আর একটি গোটা পেঁয়াজের রস করে আলাদা পাত্রে রাখুন।

পরের ধাপগুলি আরও সহজ

একটি সসপ্যানে পরিমাণ মতো পানি ফোটান। পানি ফুটে উঠলে আঁচ কমিয়ে দিয়ে একে একে যোগ করুন সজনে ডাঁটার নির্যাস এবং পেঁয়াজের রস। এবার তাতে সজনে পাতাগুলিও দিয়ে দিন। হালকা আঁচে প্রতিটি উপকরণ ফোটাতে থাকুন। শেষে জল অর্ধেক হয়ে এলে আঁচ বন্ধ করে পাত্র চাপা দিয়ে দিন।

ঠান্ডা হওয়ার পরে সুতির কাপড়ে এই মিশ্রণ ছেঁকে একটি পাত্রে রাখুন। এবার সেই মিশ্রণে যোগ করুন আমন্ড অয়েল এবং ২ ফোঁটা রোজমেরি অয়েল। প্রতিটি উপাদান ভালো করে মিশিয়ে কাচের শিশিতে তুলে রাখুন। তাহলেই তৈরি আপনার নিজস্ব হেয়ার টনিক!

Advertisement

ব্যবহার করুন এই নিয়মে

এই হেয়ার টনিক ড্রপারের সাহায্যে স্ক্যাল্পে ও চুলের গোড়ায় লাগান। হাতের আঙুলের চাপে ধীরে ধীরে মাসাজ করুন। তারপরে ১ ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে মাত্র ৩ দিন এই নিয়ম মেনে চললেই উপকার মিলবে ষোলো আনা।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়2 hours ago

তীব্র দাবদাহে ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে অনন্য উদ্যোগ

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। এই তীব্র গরমের মাঝেও খোলা আকাশের নিচে ঢাকা মেট্রোপিলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সদস্যরা যানজট নিরসনে...

জাতীয়3 hours ago

তীব্র দাবদাহের মধ্যে ৭ দিন স্কুল বন্ধের দাবি

টানা ২৬ দিন ছুটি কাটিয়ে রোববার (২১ এপ্রিল) খুলছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। এমন একসময় শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে যখন দেশের ওপর দিয়ে তীব্র...

জাতীয়3 hours ago

১৫০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে ২৮৫ সেনাসহ ফিরবে মিয়ানমারের জাহাজ

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ জন সদস্যকে মিয়ানমারের জাহাজে নৌপথে ফেরত যাওয়ার ক্লিয়ারেন্স দেয়া হয়েছে।...

বাংলাদেশ4 hours ago

ভয়াবহ রুপ ধারণ করবে তাপমাত্রা

সারাদেশে চলছে তাপপ্রবাহ। জনজীবন হয়ে উঠেছে অতিষ্ঠ। যশোর-চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তিন দিনের...

জনদুর্ভোগ5 hours ago

২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জের বেশ কিছু এলাকায় দুই ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এছাড়াও ওই...

চট্টগ্রাম6 hours ago

ট্রেনের ধাক্কায় স্ত্রী-সন্তানদের সামনেই প্রাণ গেলো স্বামীর

ব্রাহ্মণবাড়িয়ায় নোয়াখালী মেইল ট্রেনের ধাক্কায় স্ত্রী-সন্তানদের সামনেই প্রাণ হারিয়েছেন রায়হান মিয়া (৩৫) নামের এক যুবক। ঈদের ছুটিতে স্ত্রী, দুই মেয়ে...

দুর্ঘটনা6 hours ago

হাসপাতালের আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু

রাজধানীর শ্যামলীতে অবস্থিত শিশু হাসপাতালের কার্ডিয়াক ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এসি বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে গেছে বেড,...

বাংলাদেশ7 hours ago

ধেয়ে আসছে তীব্র ঝড়

দেশের বিভিন্ন স্থানে ঝড়সহ শিলাবৃষ্টির আশঙ্কা করছে আবহওয়া অফিসে। এর মধ্যে সিলেট অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে যেতে পারে...

দুর্ঘটনা7 hours ago

ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

রাজশাহীতে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার...

জাতীয়7 hours ago

হিট অ্যালার্ট জারি, চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহের তীব্রতা আরও বাড়ার শঙ্কায় তিন দিনের জন্য হিট অ্যালার্ট (তাপমাত্রা সর্তকতা) জারি করেছে আবহাওয়া...

Advertisement
জাতীয়2 hours ago

তীব্র দাবদাহে ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে অনন্য উদ্যোগ

জাতীয়3 hours ago

তীব্র দাবদাহের মধ্যে ৭ দিন স্কুল বন্ধের দাবি

ঢাকা3 hours ago

হেলিকপ্টারে নববধূ নিয়ে এলেন ছাত্রলীগ নেতা

অন্যান্য3 hours ago

মারামারি করে মাঠ ছাড়ল মোহামেডান, আবাহনীকে জয়ী ঘোষণা

জাতীয়3 hours ago

১৫০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে ২৮৫ সেনাসহ ফিরবে মিয়ানমারের জাহাজ

বাংলাদেশ4 hours ago

ভয়াবহ রুপ ধারণ করবে তাপমাত্রা

ফুটবল4 hours ago

সমর্থকদের কারণে জরিমানার মুখে বার্সেলোনা

ফুটবল4 hours ago

দুটি হলুদ কার্ড দেখেও মাঠ ছাড়তে হলো না মার্টিনেজকে

ঢালিউড4 hours ago

কাবিলাকে পেয়েই ভোটকেন্দ্রে নাচলেন নাসরিন

আন্তর্জাতিক4 hours ago

ভোটের সময় ছত্তিশগড়ে বিস্ফোরণে নিহত ১, পশ্চিমবঙ্গে সহিংসতা 

সৌদি-পতাকা
আন্তর্জাতিক3 days ago

ইরান-ইসরায়েল প্রসঙ্গে অবস্থান স্পষ্ট করলো সৌদি

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার4 days ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা

ইসলাম3 days ago

ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা

টুকিটাকি4 days ago

অপ্রাপ্তবয়স্ক ছাত্রকে যৌন নির্যাতন করলেন শিক্ষিকা

বাংলাদেশ6 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

বাংলাদেশ4 days ago

সন্যাসী হতে ২০০ কোটি রুপির সম্পত্তি দান করলেন দম্পতি

বাংলাদেশ1 day ago

নিজ বাহিনীতে ফিরে গেলেন খন্দকার আল মঈন

সৌন্দর্য
লাইফস্টাইল2 days ago

চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

আন্তর্জাতিক5 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত