Connect with us

ঢাকা

গাজীপুরে করোনায় ২ জনের মৃত্যু

Published

on

করোনায় নতুন

গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় ২১৯ জনের মৃত্যু হলো। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ১৪৫৪ জন।

বৃহস্পতিবার সকালে গাজীপুর সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলায় ৩৬১ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে গাজীপুর সদর উপজেলায় ৪২ জন, কালিয়াকৈর, কালীগঞ্জ ও শ্রীপুর উপজেলায় ২ জন করে আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত গাজীপুরে ৮৪ হাজার ৪১৯ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ২৬৫ জন।

মুনিয়া

Advertisement

ঢাকা

কৃষকদের জন্য পাটের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে : নানক

Published

on

যদি পাটের ন্যায্যমূল্য না হয়, তাহলে কৃষকরা শাকসবজি বাদ দিয়ে কেন পাট চাষ করবেন? মধ্যস্বত্বভোগীদের হাত থেকে মুক্ত করে পাটের ন্যায্যমূল্য নিশ্চিত করতে পারলেই পাট চাষে আগ্রহ বাড়বে। বললেন, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

শনিবার (১ জুন) দুপুরে নরসিংদী শিশু একাডেমি মিলনায়তনে পাটচাষী, মিল মালিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন বস্ত্র ও পাটমন্ত্রী।

বন্ধ হওয়া জুটমিলগুলো চালু করার জন্য উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী  বলেন, যারা মিল লিজ নিয়েছেন কাজ করছেন না, ফেলে রেখেছেন, গরু পালবেন, আর গরুর দুধ খাবেন, তা হবে না। মিলগুলো বন্ধ থাকতে পারে না।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ভাল বীজ ছাড়া ভাল পাট উৎপাদন সম্ভব নয়। ভাল বীজ ছাড়া, ভাল পাট যদি না হয়, তাহলে ভাল দাম পাওয়াও সম্ভব নয়। আমাদেরকে শতকরা ৭৫ ভাগ বীজ পার্শ্ববর্তী দেশ থেকে আমদানি করতে হয়, আমদানি নির্ভরতা কমাতে হবে। মাত্র ২৫% পাটবীজ আমার দেশে উৎপাদন হয়।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী ১ ও ২ আসনের সংসদ সদস্য প্রমুখ।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

রেলকে ব‍্যবহার করে কেউ সুবিধা নিতে পারবে না: রেলমন্ত্রী

Published

on

ট্রেন বন্ধ রেখে বাস মালিকদের সুবিধা দেব- এটা বিকৃত মানসিকতার পরিচয়। রেলকে ব‍্যবহার করে কেউ সুবিধা নেবে এটা হতে দিতে আমরা রাজি না। বলেছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

শনিবার (১ জুন)  রাজবাড়ীর পাংশা উপজেলায় কৃষি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, সবার সহযোগিতা ও দোয়ায় গেলো ঈদের মতো এবারও ভালোভাবে মানুষকে বাড়ি পৌঁছে দিতে পারব। গেলো ঈদে মানুষ যেমন বাহবা দিয়েছে এবারও বাহবা ধরে রাখতে পারব। বরাবরের মতো রেলের সব ধরনের ব্যবস্থা থাকবে, ঈদের আগে তিন দিন থাকবে কোরবানির পশু বহনের বিশেষ ক্যাটল ট্রেন।

তিনি বলেন, কিছু মানুষ আছে যাদের সফলতা ভালো লাগে না, যারা উন্নয়ন চোখে দেখে না, তাদের নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা মামলার আসামী গ্রেপ্তার

Published

on

নরসিংদীতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান  মাহবুবুল হাসান (৪০) হত্যা মামলার দুই নম্বর আসামী রাসেল মাহমুদকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১ জুন) সকালে সংবাদ সম্মেলনে নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (৩০ মে) কাতার বিমান বন্দরে পৌঁছার পর কাতার ইমিগ্রেশন পুলিশ ১২ ঘন্টা আটক রাখার পর রাসেল মাহমুদকে বাংলাদেশে ফেরত পাঠায়। দেশে ফেরার পর শুক্রবার সকালে ঢাকা ইমিগ্রেশন পুলিশ তাকে নরসিংদী জেলা পুলিশে হস্তান্তর করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত রাসেল মাহমুদ মাধবদী থানার পৌলানপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে। তিনি দক্ষিণ আফ্রিকায় সুপার শপ ব্যবসার পাশাপাশি দেশেও ব্যবসা করতেন। এছাড়া সদর উপজেলা যুবলীগের রাজনীতিতে সম্পৃক্ত।

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পরিকল্পিতভাবে সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার পর এ পর্যন্ত ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে এজাহারনামীয় আসামী রয়েছেন দুইজন। হত্যার কাজে ব্যবহৃত গুলির খোসা ও ধারালো অস্ত্র জব্দ করা হয়েছে।

এসপি বলেন, এ হত্যার অন্যতম পরিকল্পনাকারী দুই নম্বর আসামী রাসেল মাহমুদ বিদেশে পালিয়ে যাবার সময় কাতার বিমান বন্দরে পৌঁছার পর ইমিগ্রেশন পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নিকট হতে গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ পাওয়া গেছে। ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হবে। রিমান্ডের পর রাসেল মাহমুদকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য প্রমাণের ভিত্তিতে হত্যায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেপ্তার করা হবে।

Advertisement

মঙ্গলবার (২৮ মে) দিবাগত রাত সোয়া ১২টার দিকে একদল দুর্বৃত্ত মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকায় মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে হত্যা করে। এসময় আহত হয়েছেন তার সঙ্গে থাকা আরও ২ জন।

ভগিরথপুর গ্রামের হাজী ইমাম উদ্দিনের ছেলে নিহত মাহবুবুল হাসান মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

হত্যার ঘটনায় নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই হাফিজ উল্লাহ বাদী হয়ে গেলো বৃহস্পতিবার মাধবদী থানায় ২২ জনের নাম উল্লেখসহ মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আতাউর রহমানকে প্রধান আসামী করে ও অজ্ঞাত ১২ জনের বিরুদ্ধে মামলা করেন।

রাসেল মাহমুদ ছাড়াও হত্যার পর এ পর্যন্ত গ্রেপ্তারকৃত অন্য আসামীরা হলেন-মাধবদী থানার পৌলানপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে মো: হিমেল মিয়া (৪৩), জুয়েল মিয়া (৩৯), মো: নবেল (২৮), একই এলাকার কদম আলীর ছেলে মো: হাবিবুর রহমান (৬৫), টাঙ্গাইল জেলার গোপালপুর থানার খানপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে মো: রাব্বি (১৯), কুড়িগ্রাম জেলার ভুরঙ্গামারী থানার উত্তর ভরতের ছডা এলাকার আব্দুর রহিমের ছেলে ও মাধবদীর ভগিরথপুর টেক্সটাইল মিলস এলাকার বর্তমান বাসিন্দা মো: মিঠু (৩৫) ও মাধবদী থানার কবিরাজপুর এলাকার মো: জমির উদ্দিনের ছেলে মো: লিপু মিয়া (৪৫)।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version