Connect with us

ক্রিকেট

ফের শীর্ষে আবাহনী, টানা তৃতীয় হার মোহামেডানের

Published

on

ঢাকা প্রিমিয়ার লিগ। আবারো টেবিল টপার আবাহনী। শাইনপুকুরের বিপক্ষে ২৫ রানে জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। টেবিলে প্রাইম ব্যাংকের সমান ১০ পয়েন্ট হলেও নেট রান রেটে এগিয়ে আকাশী নীল। বিপরীতে হারের বৃত্তে বন্দী মোহামেডান। রূপগঞ্জের কাছে ৯ উইকেটে ধরাশায়ী মোহামেডান।
 
ঢাকা প্রিমিয়ার লিগে চিরচেনা রূপে ফিরেছে আবাহনী। ষষ্ঠ রাউন্ডে বদলে গেল টেবিলের চিত্র। ব্যাক টু ব্যাক জয়ে শীর্ষে আকাশী নীল।

বিকেএসপিতে আবাহনীর দুই আফিফ-নাঈমের শতরানের পার্টনারশিপ ভাঙ্গে ১৩তম ওভারে। আফিফ ৫৪তে কাটা পড়লেও নাঈমের উইলোতে থেকে আসে ৭০ রান। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৮৩ রানের বড় পুঁজি আবাহনীর। তবে বৃষ্টি বিড়ম্বনায় তিন ওভার কমে আসে প্রতিপক্ষ শাইনপুকুরের ইনিংস। লক্ষ্য দাঁড়ায় ১৪৯। তবে মোহাম্মদ সাইফুদ্দিনের বোলিং তোপে ১২৩ রানের বেশি করতে পারেনি শাইনপুকুর। তিন উইকেট সাইফউদ্দিনের ঝুলিতে

আকাশী নীলদের ঠিক বিপরীতে মোহামেডান। টানা তৃতীয় হারের তিক্ততা সাদাকালো শিবিরে। রূপগঞ্জের কাছে ৯ উইকেটে হেরেছে সাকিব আল হাসানের দল।

শুভাগত হোমের হাফ সেঞ্চুরি সত্ত্বেও ৯ উইকেটে ১১৩ রানের বেশি তুলতে পারেনি সাদা কালোরা। ব্যাট হাতে এদিনও ফ্লপ সাকিব। আসরে দ্বিতীয় দিনের মত ফেরেন শূন্য রানে। জবাবে ১১ বল হাতে রেখে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে রূপগঞ্জ। মেহেদী মারুফ ৪১ রানে আউট হলেও পিনাক অপরাজিত হাফ সেঞ্চুরিতে।

এদিকে রোমাঞ্চকর ম্যাচে প্রাইম দোলেশ্বরকে ৩ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক। বিকেএসপিতে ৭ উইকেটে ১৫১ রান তোলে তামিম ইকবালের দল। অধিনায়কের ব্যর্থতার দিনে মিডল অর্ডারে মিঠুনের ৫৫ রান ইনিংস সর্বোচ্চ।

Advertisement

এদিনও বল হাতে উজ্জ্বল মোস্তাফিজের শিকার তিন উইকেট। আসরে ১৩ উইকেট নিয়ে সবাইকে ছাড়িয়ে কাটার মাস্টার। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪৮ রানে থামে দোলেশ্বর। শেষ ওভারে জয়ের জন্য দোলেশ্বরের প্রয়োজন ছিল ৩১ রান। কামরুল ইসলাম চার ছয়ে ২৭ রান তুললেও দলকে জেতাতে পারেননি। প্রথম হার দোলেশ্বরের।

এএ

ক্রিকেট

পন্টিংদের কোচ হওয়ার প্রস্তাব দেয়নি বিসিসিআই, জানালেন জয় শাহ

Published

on

জাতীয় দলের জন্য প্রধান কোচ খুঁজছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সম্প্রতি শোনা যায়, রিকি পন্টিংকে প্রস্তাব দিয়েছিল ভারতীয় বোর্ড। যা পন্টিং নিজেই আলোচনা করেছেন আইসিসি রিভিউ’তে। এই পাত্রে নাম উঠেছিল জাস্টিন ল্যাঙ্গারের। তবে বিসিসিআই সেক্রেটারি দিয়েছেন নতুন খবর। জানিয়েছেন, কোনো সাবেক অস্ট্রেলিয়ানকে কোচ হওয়ার প্রস্তাব দেয়নি তারা।

ভারতের বর্তমান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন রাহুল দ্রাবিড়। তার দায়িত্ব শেষ হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে। সেই দায়িত্ব শেষে আর নতুন করে কোচ হিসেবে আসবেন না তিনি। তাই নতুন কোচের খোঁজ করছে বিসিসিআই।

সম্প্রতি পন্টিং জানিয়েছেন, তাকে ভারতীয় বোর্ড কোচ হওয়ার প্রস্তাব দেয়। তবে তার বর্তমান অবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ হচ্ছে না এই দায়িত্ব। ফলে এখন জাতীয় দলে কোচ হয়ে আসবেন না তিনি। এদিকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানান, “আমি অথবা বিসিসিআই কেউ কোন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে কোচ হওয়ার জন্য বলিনি।”

পন্টিং ও ল্যাঙ্গার দুজনেই আইপিএলে প্রধান কোচের দায়িত্বে ছিলেন। পন্টিং দিল্লি ক্যাপিটালসের হয়ে, অন্যদিকে ল্যাঙ্গার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে। এরমধ্যে গৌতম গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল বিসিসিআই। যিনি কোলকাতা নাইট রাইডার্সে মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ধোনির খেলা বন্ধ করার কোনো কারণ নেই: কাইফ

Published

on

মহেন্দ্র সিং ধোনি আরো কিছুদিন খেলে যাবেন, এমন দেখার আশা অনেকের। চেন্নাই সুপার কিংসের জার্সিতে ধোনিকে দেখতে যেন সবার আনন্দ। ভারতের জার্সিতে যেহেতু আর সুযোগ নেই। সেই সময়টা পেরিয়ে এসেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। এবার ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ জানালেন ধোনির বিষয়ে তার অভিব্যক্তি।

আইপিএলের চলতি মৌসুম খেলেছেন ধোনি। দলের যাওয়া হয়নি প্লে-অফে। যদিও একেবারে কাছাকাছি গিয়েছে চেন্নাই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটি জিতলেই হয়ে যেত। তেমনটি হয়নি বলেই আপাতত ধোনিকে নিয়েই যত আলোচনা। এই আসর তো শেষ, আগামী আসর খেলা হবে তো?

পিটিআই প্রকাশিত একটি ভিডিওতে কাইফ বলেছেন, “কেন সে ফিরে আসবে না? সে ফিট আছে, সে রান করছে, ছক্কা হাঁকাচ্ছে এবং কোনো কারণ নেই তার খেলা বন্ধ করার। এটা তার উপরই নির্ভর করছে। আমরা ধোনির পরিকল্পনা বলতে পারি না।“

সম্প্রতি চেন্নাই এর প্রধান নির্বাহী কথা বলেছেন ধোনির বিষয়ে। তিনি জানিয়েছেন, ধোনি পরের মৌসুম চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন বলে তারা ‘খুব খুব’ আশাবাদী।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন জিরু

Published

on

ফ্রান্স জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন অলিভিয়ের জিরু। ২০২৪ ইউরো শেষে জাতীয় দল থেকে বিদায় নিবে ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা জিরু। ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’কে তিনি নিজেই এক সাক্ষাৎকারে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন জিরু। ফ্রান্সের জার্সিতে এখন পর্যন্ত ১৩১ ম্যাচ খেলে করেছেন ৫৭ গোল করেছেন বয়স ৩৭ বছর পেরোনো এই স্ট্রাইকার।

নিজের বিদায় নিয়ে ‘লেকিপ’কে জিরু বলেছেন, ‘লা ব্লুজদের হয়ে এটি আমার শেষ প্রতিযোগিতা হতে যাচ্ছে। আমি এটাকে অনেক মিস করব। আমাদের তরুণদের জন্য পথ করে দিতে হবে। পাশাপাশি এক মৌসুমে অনেক বেশি খেলা হয়ে যাচ্ছে কি না, সেদিকেও খেয়াল রাখতে হবে। আমার ভারসাম্য খুঁজে নিতে হবে।’

জিরু আরও বলেন, ‘আমার মনে হয়, এখনো আমার হাতে দুই বছর সময় আছে। কিন্তু আমার দৃষ্টিতে ফ্রান্সের হয়ে আমার ক্যারিয়ার শেষ পর্যায়ে এসেছে।’

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version