Connect with us

ফুটবল

একেই বলে জমজমাট ম্যাচ, তবুও কান্না দক্ষিণ কোরিয়ার

Published

on

একেই বলে জমজমাট ম্যাচ! দক্ষিণ কোরিয়া-ঘানার খেলা দেখলে যেকোনো দর্শক ভক্ত তাই বলবে। ৫ গোলের ম্যাচে খেলার শুরু থেকে শেষ পর্যন্ত টানটান উত্তেজনা ছিল। একের পর এক আক্রমণ ছিল। খেলা শেষে নাটকীয়তা ছিল।

তবে সব উত্তেজনা, নাটকীয়তা এসে থেমেছে ঘানার জয়ে এসেই। এডুকেশন সিটি স্টেডিয়ামে ৫ গোলের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়েছে আফ্রিকার দেশ ঘানা। ম্যাচ জিতলেও আফ্রিকান দেশ ঘানাকে রীতিমতো কাঁপিয়ে দিয়েছিল কোরিয়া।

ঘানার গোলরক্ষক লরেন্স আতি-জিগির অগ্নিপরীক্ষাই নিয়েছে এশিয়ান ফুটবলাররা। অবশ্য পরীক্ষায় বেশ ভালোভাবে উত্তীর্ণ হয়েছে ঘানার এই গোলরক্ষক। পুরো ম্যাচে কোরিয়ান ফুটবলাররা ২০টি আক্রমণ সংগঠিত করেছে। এরমধ্যে কিছু শটে তো নিশ্চিত গোল বলে মনে হচ্ছিল। তবে ২টি গোল হজম করা ছাড়া বাকিগুলো বেশ ভালোভাবেই সামলেছেন লরেন্স।

অন্যদিকে ইতিহাস গড়েই জয় পেয়েছে ঘানাইয়ানরা। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো দলটি এক ম্যাচে ৩ গোল দেওয়ার কীর্তি গড়তে পেরেছে। আর তাতে জয়ও নিজেদের করে নিতে পেরেছে দলটি।

এডুকেশন সিটি সেন্টারে এদিন খেলার গতিপথ বারবার বদলেছে। যদিও শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে ব্যতিব্যস্ত ছিল দুই দলই। যেখানে অবশ্য শুরুতে এগিয়ে গিয়েছিল ঘানার ফুটবলাররা। প্রথমার্ধে ২-০ গোল ব্যবধানে এগিয়ে যায় ঘানা। ২৪তম মিনিটে দলটিকে এগিয়ে দেন মোহাম্মেদ সালিসু। এরপর ৩৪তম মিনিটে দলকে আরও এগিয়ে দেন মোহাম্মেদ কুদুস।

Advertisement

দ্বিতীয়ার্ধে ৩ মিনিটের ব্যবধানে দুই গোল দিয়ে কোরিয়াকে সমতায় ফিরিয়ে দেন চো গিউ-সাং। খেলার ৫৮ এবং ৬১তম মিনিটে গোল আদায় করে নেন এই স্ট্রাইকার। তবে সমতা ৫ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি কোরিয়ানরা। ম্যাচের ৬৮তম মিনিটে নিজের জোড়া গোলে খেলার ভাগ্য নির্ধারণ করে ফেলেন মোহাম্মেদ কুদুস।

এই হারে ‘এইচ’ গ্রুপ থেকে শেষ ষোলতে ওঠার দৌড়ে প্রায় ছিটকে গেছে কোরিয়া। ২ ম্যাচ শেষে ১ পয়েন্ট কোরিয়ানদের। অন্যদিকে ঘানা এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ফুটবল

জাভির বরখাস্ত নিয়ে মুখ খুললেন বার্সা সভাপতি

Published

on

গেটি ইমেজ

জাভি হার্নান্দেজকে বরখাস্ত করা হয়েছে বার্সেলোনার কোচের দায়িত্ব থেকে। বার্সার সাবেক এই খেলোয়াড়কে এমন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে, তা দেখে সমর্থকেরাও হতাশ হয়েছেন। এবার ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা ব্যাখ্যা করলেন, কেন চলে যেতে হয়েছে জাভিকে।

জাভিকে নিয়ে বেশ খানিকটা জলঘোলা হয়েছে। একবার এই স্প্যানিশ তারকা ক্লাব ছেড়ে দেবেন বলে মনস্থির করেছিলেন। এরপর আবার সিদ্ধান্ত নেন থেকে যাবেন। যখন এমন সিদ্ধান্ত নিয়েছেন, তখন তাকে বরখাস্ত হতে হবে- তা আসলে কেউ তেমন ভাবেনি।

ক্লাবটির সভাপতি লাপোর্টা বলেন, ‘জাভি বেশ ভালো কাজ করেছে। যখন দলের কঠিন সময় ছিল, তখন সে দায়িত্ব নিয়েছে। শেষ বছর সে লিগ ও সুপার কাপ জেতে। এই মৌসুমে ভালো যায়নি আমাদের।‘

জাভি একবার চেয়েছিলেন ক্লাব ছাড়তে। এরপর আবার দায়িত্ব চালিয়ে যান। তবে স্পোর্টস ডিরেক্টরের সাথে একটি বৈঠকের পর জাভি আবারও নিজের মন বদলে ফেলেন বলে জানিয়েছেন লাপোর্তা। এরপর ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয় এখন নতুন কাউকে দরকার।

জাভিকে বরখাস্ত করার পর হানসি ফ্লিককে নিয়োগ দিয়েছে বার্সেলোনা। ফ্লিক বায়ার্ন মিউনিখ ও জার্মানির সাবেক কোচ।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

ভিনিসিয়াসকে ব্যালন ডি’আরের দাবিদার মনে করেন নেইমার

Published

on

রিয়াল মাদ্রিদের হয়ে এবারের দুর্দান্ত মৌসুম কাটানো ভিনিসিয়াস জুনিয়রের হাতে ব্যালন ডি’অর দেখতে চান নেইমার জুনিয়র।

সোমবার সাও পাওলোয় নিজের প্রতিষ্ঠান ‘নেইমার জুনিয়র ইনস্টিটিউট’-এর একটি চ্যারিটি অনুষ্ঠানে ব্রাজিলের সংবাদমাধ্যম ব্যান্ড স্পোর্টসকে সাক্ষাৎকার দেন নেইমার। সেখানে বলেন, ২০২৪ সালের ব্যালন ডি’অর ভিনিসিয়ুসের প্রাপ্য।

আল হিলাল তারকা বলেন, ‘ভিনির ক্ষেত্রে অবশ্যই আমি মনে করি ব্যালন ডি’অর আজ তার। (চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল) ম্যাচের আগে ও পরে (তাকে) বার্তা পাঠিয়েছিলাম। সে এমন একটি ছেলে, যাকে আমি খুব পছন্দ করি, ফুটবল আমাকে একজন দারুণ বন্ধু দিয়েছে। সে অবশ্যই ব্যালন দ’রের মুকুট পরবে।’

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মাদ্রিদের এমবাপ্পেকে অভিনন্দন জানালেন রোনালদো

Published

on

কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন। খবরটি অবশেষে ‘অফিশিয়াল’ হয়ে গেল। এমবাপ্পে এখন মাদ্রিদের হয়ে প্রতিপক্ষের কাছ থেকে বল ছিনিয়ে নেবে। দর্শকদের উচ্ছ্বাস আরো বেড়ে যাবে। যারা মাদ্রিদের সমর্থকদের তারা তো অপেক্ষা করে আছেন কখন এমন সব মুহূর্ত ধরা দেবে তাদের চোখে। আর এদিকে এমবাপ্পেকে শুভেচ্ছা জানিয়েছেন মাদ্রিদের সাবেক খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু রোনালদো নয় সার্জিও রামোস, ডেভিড বেকহাম, মার্সেলো- তারাও অভিনন্দন জানিয়েছে।

সোমবার (৩ জুন) অবশেষে মাদ্রিদের কাছ থেকে ঘোষণা চলে এলো। এমবাপ্পেও নিজের অনুভূতি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ইন্সটাগ্রাম) লিখেছেন। ফ্রান্সের এই তারকা ফুটবলার অভিব্যক্তি জানিয়েছেন, ‘স্বপ্ন সত্যি হয়ে গেল। অনেক বেশি খুশি ও গর্বিত আমার স্বপ্নের ক্লাবে যুক্ত হতে পেরে। কেউ বুঝতে পারবে না, কতটা রোমাঞ্চিত আমি এখন। মাদ্রিদিস্তা, আপনাদের দেখতে তর সইছে না। অবিশ্বাস্য সমর্থনের জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। হালা মাদ্রিদ!’

এখানে রোনালদো কমেন্ট করেছেন, ‘এখন আমার দেখার সময়। রোমাঞ্চিত বোধ করছি তোমাকে বার্নাব্যুতে দেখতে।‘

এমবাপ্পে ও মাদ্রিদের মধ্যে ৫ বছরের চুক্তি হয়েছে। সম্প্রতি রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version