Connect with us

চাকরির খবর

অভিজ্ঞ ম্যানেজার চায় বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

Published

on

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে ‘ব্র্যাঞ্চ ম্যানেজার/অপারেশনস ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড

পদের নাম: ব্র্যাঞ্চ ম্যানেজার/অপারেশনস ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর (বাণিজ্য শাখা)
অভিজ্ঞতা: ১০ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৫০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

Advertisement

আবেদনের শেষ সময়: ৩০ ডিসেম্বর ২০২২

সূত্র: বিডিজবস ডটকম

সরকারি

জনবল নেবে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন

Published

on

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন। প্রতিষ্ঠানটির ০৬ টি শূন্য পদে বিভিন্ন গ্রেডে ১১২ জনকে নিয়োগের জন্য  বিজ্ঞপ্তি দিয়েছে। ২৭ মে থেকে আবেদন নেওয়া শুরু হবে। আবেদন করা যাবে আগামী ১৩ জুন পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী হিসাব কর্মকর্তা

পদসংখ্যা: ১৯ টি

বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি

Advertisement

পদের নাম: সহকারী মাঠ তত্ত্বাবধায়ক

পদসংখ্যা: ৩৭টি

বেতন: ১১,৩০০-২৭,৩০০ (গ্রেড-১২)

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞানে স্নাতক ডিগ্রি

 

Advertisement

পদের নাম: উচ্চ বিভাগীয় সহকারী (প্রশাসন)

পদসংখ্যা: ১৪টি

বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক ডিগ্রি

 

Advertisement

পদের নাম: উচ্চ বিভাগীয় সহকারী (হিসাব)

পদসংখ্যা: ১৫টি

বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি

 

Advertisement

পদের নাম: নিম্ন বিভাগীয় সহকারী কাস কম্পিউটার মুদ্রাক্ষরিক (প্রশাসক)

পদসংখ্যা: ১৪টি

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

 

Advertisement

পদের নাম: নিম্ন বিভাগীয় সহকারী কাস কম্পিউটার মুদ্রাক্ষরিক (প্রশাসক)

পদসংখ্যা: ১৩টি

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিভাগে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

 

Advertisement

বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন ফি: ১ ও ২ নং পদের জন্য টেলিটকের সার্ভিস চার্জসহ ৩৩৫ টাকা এবং ৩ থেকে ৬ নং পদের জন্য সার্ভিস চার্জসহ ২২৩ টাকা জমা দিতে হবে।

আবেদনের নিয়ম জানত এই লিংকে https://bfidc.gov.bd/site/notices/df3ee4c2-e087-4588-9af8-c1b065c37099/  ক্লিক করুন।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চাকরির খবর

পুলিশ ক্যাডার ছেড়ে প্রশাসনে যোগ দিলেন সেই ৪ জন

Published

on

বাংলাদেশের চাকরির বাজারে বিসিএস চাকুরি সবার শীর্ষ নজরে। তারমধ্যে পুলিশে চাকরিতো বলা যায় সেরা। সম্প্রতি চাকরি ছেড়েছিলেন পুলিশ ক্যাডারের ৪০তম ব্যাচের চারজন সহকারী পুলিশ সুপার (এএসপি)।

জানা গেছে, পুলিশ ক্যাডারের চাকরি ছেড়ে তারা ৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে যোগ দিয়েছেন। এ চার কর্মকর্তা হলেন মো. মেহেদী হাছান পাটোয়ারী, মো. ঝন্টু আলী, তাসওয়ার তানজামুল হক ও আমিনুল ইসলাম। তারা শিক্ষানবিশ হিসেবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর এই চারজন পুলিশ ক্যাডারের চাকরি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। কারণ তারা চারজনই ৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে নিয়োগ পেয়েছেন।

চার এএসপির আবেদনের পরিপ্রেক্ষিতে গেলো ২৭ এপ্রিল থেকে তাদের অব্যাহতি দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন থেকে এসব তথ্য পাওয়া গেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, চার পুলিশ কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের চাকরি থেকে অব্যাহতি দেয়া হলো।

এই চার কর্মকর্তা ইতিমধ্যে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বিভিন্ন জেলায় যোগ পেয়েছেন। এর মধ্যে মো. মেহেদী হাছান পাটোয়ারী যোগ দিয়েছেন নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে।

Advertisement

তিনি তার ফেসবুকে লিখেছেন, ‘জীবনের অনেক লম্বা পথ অতিক্রম করে, অনেক চড়াই–উতরাই পেরিয়ে অবশেষে প্রফেশনাল জীবনে স্থির হতে চলেছি। সিদ্ধান্তটা আমার জন্য খুব সহজ ছিল না। খুব কঠিন কিছু সময় পার করতে হয়েছে এ জন্য। তবে এ কঠিন সময়ে অনেকেই আমাকে সুপরামর্শ দিয়েছেন, দিকনির্দেশনা দিয়েছেন, জীবনের সবচেয়ে কঠিন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে সহযোগিতা করেছেন। যেহেতু আমাকে একটা সিদ্ধান্ত নিতেই হতো, তাই আমার নেওয়া সিদ্ধান্ত আমার সব শুভাকাঙ্ক্ষীকে খুশি করতে পারেনি অথবা কারও কারও জন্য কিছুটা বিব্রতকর পরিস্থিতিও সৃষ্টি করেছে। তবে আমি মন থেকে বলছি, আমাকে যারা বিভিন্নভাবে পরামর্শ ও দিকনির্দেশনা দিয়েছেন, আমি তাদের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। যেখানেই থাকি, যে প্রফেশনেই থাকি, আমাদের উদ্দেশ্য একটাই, এ দেশটাকে ভালোবাসা, দেশের মাটি ও মানুষের জন্য কাজ করা।’

এর আগে সম্প্রতি বাংলাদেশ ব্যাংক থেকে প্রথম শ্রেণির ৫৭ কর্মকর্তা চাকরি ছেড়ে দেন।

 

এসি//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ব্যাংক

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি

Published

on

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন দেশের সরকারি-বেসরকারি প্রায় ৩০টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। অফশোর ব্যাংকিং হিসাবের আওতায় প্রবাসীরা যাতে দেশের বিভিন্ন ব্যাংকে ডলার জমা রাখতে উদ্বুদ্ধ হন, সে জন্য আয়োজিত নানা প্রচারণায় অংশ নেবেন তারা। পাশাপাশি অর্থ পাচার প্রতিরোধ–সংক্রান্ত একটি অনুষ্ঠানেও তাদের যোগ দেয়ার কথা রয়েছে। একই সঙ্গে আরও যাচ্ছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমানও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২৪ মে নিউইয়র্কে একটি হোটেলে প্রবাসীদের জন্য অফশোর ব্যাংকিং ফিক্সড ডিপোজিট–সংক্রান্ত প্রচারণা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত, ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান, নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা। ওই অনুষ্ঠানে বক্তব্য দেবেন ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর এফ হোসেন, ডাচ্‌-বাংলা ব্যাংকের এমডি আবুল কাশেম মো. শিরিন, ব্যাংক এশিয়ার এমডি সোহেল আর কে হুসেইন, অগ্রণী ব্যাংকের এমডি মুরশেদুল কবীর ও সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন। জানা গেছে, এ অনুষ্ঠানের খরচও বহন করবে উল্লিখিত ব্যাংকগুলো।

পাশাপাশি একই সময়ে ইউএস ডিপার্টমেন্ট অব জাস্টিসের আয়োজনে আন্তর্জাতিক ব্যাংক সম্মেলনে অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন আরও ২৫ জন এমডি। জানা গেছে, বাংলাদেশ ব্যাংক ইতিমধ্যে এসব ব্যাংক এমডির বিদেশ যাওয়া–সংক্রান্ত নথি অনুমোদন করেছে। তবে ডলার–সংকটের মধ্যে একসঙ্গে প্রায় অর্ধেক ব্যাংক এমডির বিদেশে যাওয়া নিয়ে ব্যাংক খাতে নানা প্রশ্ন উঠেছে।

উল্লেখ্য, দেশের ডলার–সংকটের এ সময়ে ব্যাংক খাতে ডলারের জোগান বাড়াতে বিভিন্ন ব্যাংক অফশোর ব্যাংকিংকে বিশেষ জোর দিয়েছে। এ জন্য নানা ধরনের প্রচার–প্রচারণাও চালাচ্ছে ব্যাংকগুলো। তারই অংশ হিসেবে যুক্তরাষ্ট্রপ্রবাসী বাংলাদেশিদের অফশোর ব্যাংকিংয়ের আওতায় ডলার জমায় উদ্বুব্ধ করতে দেশটিতে প্রচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version