Connect with us

ফুটবল

জার্সি ইস্যুতে মুখ খুললেন মেসি

Avatar of author

Published

on

মেক্সিকোর সাথে বাঁচা মরার লড়াইয়ে দলকে টেনে তুলেছিলেন মেসি। সেই ম্যাচের পর নেট দুনিয়ায় ভাইরাল হয় একটি ভিডিও। যেখানে দেখা যায় মেসির পায়ের কাছে পরে আছে মেক্সিকোর একটি জার্সি।

বিতর্ক বেড়ে যায় মেক্সিকান বক্সার ক্যানেলা আলভারেজের করা একটি টুইটে। মেক্সিকোর বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনার ড্রেসিং রুমে মেক্সিকোর জার্সিকে অপমাণিত করেছেন মেসি । এমন দাবি করে তিনি হুমকি দেন মেসিকে।

নিজের বিরুদ্ধে এমন অভিযোগে এবার মুখ খুললেন মেসি। পুরো ব্যাপারটিকে ভুল বোঝাবুঝি জানিয়ে এই তারকা বলেন, ‘আমি মনে করি পুরো ব্যাপারটা ভুল-বোঝাবুঝি। আমাকে যারা চেনে, সবাই জানে, আমি কখনোই অন্যকে অসম্মান করি না। আমার এখানে ক্ষমা চাওয়ার কিছু নেই। কারণ, আমি মেক্সিকো জাতীয় দল বা মেক্সিকান জনগণকে কখনোই অসম্মান করিনি।’

এদিকে স্বয়ং মেক্সিকান অধিনায়ক আন্দ্রেস গুয়াদ্রাদো মেসিকে সমর্থন দিয়ে বলেন, ‘প্রকাশ হওয়া ভিডিওতে যেটি দেখা গেছে, সেটি অস্বাভাবিক কিছুই নয়। সাধারণত ফুটবলের ড্রেসিং রুমে এমন হতেই পারে। এছাড়া ব্যাপারটি মেসির পুরোপুরি অনিচ্ছাকৃত।’

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

ম্যাচে বড় অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা: জাভি

Avatar of author

Published

on

ম্যাচের ২৮ মিনিটে রাফিনিয়ার নেওয়া কর্নার  লামিনে ইয়ামালের আলতো টোকায় চলে যায় প্রায় গোললাইনের কাছে। রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিন কোনোমতে বলটি ঠেকান। বার্সার ফুটবলাররা সঙ্গে সঙ্গে গোল দাবি করলে ভিআরের সাহায্য নেন রেফারি।

তবে গোল লাইন প্রযুক্তি না থাকায় ক্যামেরার বিভিন্ন অ্যাঙ্গেল দেখেও ঠিক নিশ্চিত হওয়া যায়নি বলটি গোললাইন পেরিয়েছে কি না। শেষ পর্যন্ত গোল দেননি রেফারি।

লা লিগায় মৌসুমের শেষ এল ক্লাসিকোয় বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচ শেষে হারের কারণ হিসেবে রেফারির এই সিদ্ধান্তকেই দোষ দিচ্ছেন বার্সা সমর্থক, ফুটবলার ও কোচ জাভি হার্নান্দেজ।

লা লিগায় গোললাইন প্রযুক্তি না থাকাকে লজ্জাজনক বলে মন্তব্য করেছেন বার্সেলোনা গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন। জার্মান গোলরক্ষকের সাথে সুর মিলিয়ে কথা বলেছেন জাভিও। তবে এতটুকু বলেই চুপ থাকেননি বার্সা কোচ। রেফারির সিদ্ধান্তে ক্ষোভ জানিয়ে বলেছেন, রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়টা প্রাপ্য ছিল তার দলেরই। ম্যাচে বড় অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা।

‘সবাই দেখেছে, কী হয়েছে। আমি আর কী বলব? লিগ কর্তৃপক্ষ আমাকে শাস্তি দিতে পারে। কিন্তু ছবি ও ভিডিও তো আছে। আজ মনে হচ্ছে আমরা পুরোপুরি অন্যায়ের শিকার হয়েছি। আমি ম্যাচের আগে বলেছিলাম, আশা করি রেফারিং নিয়ে ভাবতে হবে না এবং তিনি সঠিক সিদ্ধান্তই দেবেন। কিন্তু দিন শেষে কোনোটাই ঘটেনি।’

Advertisement

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচটিতে দুইবার এগিয়ে গিয়েছিলো বার্সেলোনা। তবে কাতালান ক্লাবটির লিড বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি রিয়াল মাদ্রিদ। ৯০ মিনিট পর্যন্ত স্কোর ছিলো ২-২ গোলের সমতায়। যোগ করা সময়ে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম গোল করলে নিশ্চিত হয় রিয়ালের জয়।

এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা। ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় জিরোনা।

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

শ্বাসরুদ্ধ ম্যাচে বার্সাকে হারালো রিয়াল

Avatar of author

Published

on

লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার শ্বাসরুদ্ধ লড়াইয়ে বার্সাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল।  তবে ম্যাচে দুইবার এগিয়ে গিয়েছিলো বার্সা।  ম্যাচের ৬ ও ৬৯ মিনিটে দুবার এগিয়ে গিয়েছিল কাতালান ক্লাবটি।

রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৬ মিনিটে রাফিনিয়ার কর্নার থেকে গোল করেন আন্দ্রেয়াস ক্রিশ্চিনসেন। ১২ মিনিট পর বার্সার বক্সে লুকাস ভাসকেজকে সমন্বিত প্রচেষ্টায় ফাউল করেন পাও কুবারাসি ও হোয়াও কানসেলো। পেনাল্টি থেকে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়াস।

দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে ফারমিন লোপেজ বার্সাকে এগিয়ে দেন।  তবে পিছিয়ে পড়ার চার মিনিট পরই ভিনিসিয়াসের পাস থেকে রিয়ালকে সমতায় ফেরান ভাসকেজ।

সমতায় থাকা ম্যাচে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন জুড বেলিংহাম।

এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা। ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় জিরোনা।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

ম্যানসিটির কাছে হেরে থিয়াগো সিলভা কান্না

Published

on

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারের পর মাঠেই কান্নায় ভেঙ্গে পড়েন ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা।  ম্যাচ হারের পর চেলসির সব ফুটবলার আবেগপ্রবণ হয়ে পড়লেও সিলভার মাত্রাটা ছিলো অনেক বেশি।  মাঠের চারদিকে হাঁটার সময় লুকিয়ে রাখতে পারেননি চোখের পানি।

বয়সের চাকা ৩৯ পেরিয়ে ৪০ এর কাছাকাছি এসেছে ফুটবল বিশ্বে ভদ্র ডিফেন্ডার হিসেবে পরিচিত সিলভার। এই বয়সেও প্রিমিয়ার লিগের মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে সামলাচ্ছেন চেলসির রক্ষণভাগ।  তবে আগামী জুনেই হয়তো শেষ হবে সেই অধ্যায়।

গুঞ্জন চলছে মেয়াদ শেষে চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না ব্রাজিলের সাবেক এই অধিনায়ক।  তাই সিলভা হয়তো চেয়েছিলেন বিদায় বেলায় একটা ট্রফি উঁচিয়ে বিদায়টা রঙিন করতে।  কিন্তু ম্যানচেস্টার সিটির কাছে ১-০ গোলের হারে ভঙ্গ হয়েছে মনের সেই বাসনা।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রকাশ করেছেন হারের ক্ষত। পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন চেলসির সমর্থকদের।

ওয়েম্বলিতে অনুষ্ঠিত ম্যাচটিতে ম্যানচেস্টার সিটি জয় পেলেও ম্যাচে একাধিক গোলের সুযোগ পেয়েছিল চেলসি। প্রথমার্ধে সিটি বলের দখলে এগিয়ে থাকলেও লক্ষ্যে  শট রাখতে পারেনি একটিও। কিন্তু ওই সময় চেলসি ৩টি শট লক্ষ্যে ছিল।

Advertisement

এর মধ্যে ২৯ মিনিটে সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি নিকোলাস জ্যাকসন। সেনেগালের এই স্ট্রাইকার সিটি গোলকিপার ওর্তেগাকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি।

সিটির হয়ে একমাত্র গোলটি আসে বের্নার্দো সিলভার পা থেকে।  ম্যাচের ৮৪ মিনিটে চেলসি বক্সে বাড়ানো ডি ব্রুইনা ক্রস, গোলকিপার পেত্রোভিচ পা রুখে দিলে চলে যায় সিলভার কাছে। জোরালো শটে বল জালে পাঠিয়ে সিটিকে উচ্ছ্বাসে ভাসান পর্তুগিজ এই ফরোয়ার্ড।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

গ্যাসের-চুলা গ্যাসের-চুলা
জনদুর্ভোগ46 mins ago

বুধবার ১২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি মেরামত কাজের জন্য বুধবার (২৪ এপ্রিল) সাভারের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক...

জাতীয়52 mins ago

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন কাতারের আমির, চুক্তি-সমঝোতা সই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকায় সফররত কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির উপস্থিতিতে দুই দেশের মধ্যে ৫টি চুক্তি...

জাতীয়1 hour ago

রাজধানীতে বৃষ্টির জন্য নামাজ আদায়

বৃষ্টির প্রার্থনায় রাজধানীতে সালাতুল ইসতিসকার আদায় করা হয়েছে। নামাজে ইমামতি করেন শায়খ আহমাদুল্লাহ। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে আফতাবনগর ঈদগাহ মাঠে...

তীব্র-তাপ-প্রবাহ,-পুলিশ-সদস্যদের-প্রতি-১১-নির্দেশনা তীব্র-তাপ-প্রবাহ,-পুলিশ-সদস্যদের-প্রতি-১১-নির্দেশনা
জাতীয়2 hours ago

তীব্র তাপপ্রবাহে পুলিশ সদস্যদের প্রতি ১১ নির্দেশনা

সারা দেশে সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি রয়েছে। তীব্র গরমে পুড়ছে দেশ। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। তীব্র তাপপ্রবাহে হিট স্ট্রোক...

ট্রেন ট্রেন
জাতীয়3 hours ago

১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়লো

গেলো ৩২ বছর ধরে ট্রেনের যাত্রীদের রেয়াত সুবিধা দিয়ে আসছিল বাংলাদেশ রেলওয়ে। তবে এবার আর থাকছে না সেই রেয়াত সুবিধা।...

জাতীয়3 hours ago

১৫০ উপজেলায় প্রতীক বরাদ্দ আজ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে প্রতীক বরাদ্দ হবে আজ। মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রতীক পেয়েই প্রচারে নামতে পারবেন প্রার্থীরা।...

জাতীয়3 hours ago

কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আজ

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকায় এসেছেন। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সফরের দ্বিতীয় দিন...

অর্থনীতি10 hours ago

আরও বেশি মার্কিন বিনিয়োগ পেতে ১১টি শর্ত মানতে হবে, বাংলাদেশকে যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে আরও বেশি বিনিয়োগ পেতে হলে বাংলাদেশকে ১১টি শর্ত মেনে চলতে হবে। রোববার (২১ এপ্রিল) মার্কিন প্রেসিডেন্ট...

জাতীয়11 hours ago

দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড

বর্তমানে সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহের মধ্যেই ভাল খবর দিলো বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের...

জাতীয়11 hours ago

এমভি আব্দুল্লাহর নাবিকরা আমিরাতে সুস্থ আছেন, সংবাদ সম্মেলনে বাংলাদেশি রাষ্ট্রদূত

‘সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়া বাংলাদেশের পতাকাবাহী এমভি আবদুল্লাহ জাহাজের নাবিকরা  সংযুক্ত আরব আমিরাতে সুস্থ আছেন এবং তাদের মনোবলও...

Advertisement
ওবায়দুল-কাদের
আওয়ামী লীগ12 mins ago

প্রধানমন্ত্রীকে ২০ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে : ওবায়দুল কাদের

গ্যাসের-চুলা
জনদুর্ভোগ46 mins ago

বুধবার ১২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

জাতীয়52 mins ago

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন কাতারের আমির, চুক্তি-সমঝোতা সই

খুলনা,-নামাজ-আদায়
খুলনা58 mins ago

বৃষ্টির আশায় খুলনায় নামাজ আদায়

জাতীয়1 hour ago

রাজধানীতে বৃষ্টির জন্য নামাজ আদায়

হেলিকপ্টারের-সংঘর্ষ,মালয়েশিয়া
আন্তর্জাতিক2 hours ago

মাঝ আকাশে ২ হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ, সবাই নিহত

তীব্র-তাপ-প্রবাহ,-পুলিশ-সদস্যদের-প্রতি-১১-নির্দেশনা
জাতীয়2 hours ago

তীব্র তাপপ্রবাহে পুলিশ সদস্যদের প্রতি ১১ নির্দেশনা

ঝড়ের-পূর্বাভাস,-ঝড়,-আবহাও
আবহাওয়া2 hours ago

হিট অ্যালার্টেও ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা

রেজওয়ানা-চৌধুরী-বন্যা
ঢালিউড3 hours ago

‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন বন্যা

ট্রেন
জাতীয়3 hours ago

১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়লো

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত