Connect with us

রংপুর

বর-কনেপক্ষের সংঘর্ষে নিহত ১, বরসহ আটক ১২

Published

on

কুড়িগ্রামে বিয়ে বাড়িতে কনের গয়না নিয়ে বর ও কনেপক্ষের সংঘর্ষ হয়। এ সময় কনের দাদি নিহত হয়েছেন। পুলিশ বরসহ ১২ জনকে আটক করেছে। নিহত কনের দাদির নাম তহুরন নেছা (৭০)।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে জেলার নাগেশ্বরী উপজেলার কেদার ইউনিয়নের গোলের হাট গ্রামে কনের বাড়িতে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গোলের গ্রামের নূরজামাল ইসলামের মেয়ে জেসমিন আকতারের সঙ্গে ভূরুঙ্গামারী উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের ঘুণ্টিঘর এলাকার আলীফ উদ্দিনের ছেলে রাইসুল ইসলাম রিপনের সঙ্গে বিয়ে ঠিক হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় বরযাত্রী আসে কনের বাড়িতে। ভোজ শেষে কনেকে সাজাতে গিয়ে বরপক্ষের দেওয়া গয়না নিয়ে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। তখন কনেপক্ষের বেশ কয়েকজন আহত হয়। এরমধ্যে গুরুতর আহত অবস্থায় কনের দাদি তহুরন নেছাকে হাসপাতালে নেয়ার পথে মার যায়।

কনে জেসমিন আকতার জানান, চোখের সামনে আমার দাদিকে খাটের স্ট্যান্ড দিয়ে পিটিয়েছে বরের লোকজন। আমি এর বিচার চাই। খুনিদের ফাঁসি চাই।

কনের মা রুপালী পারভীন জানান, বরপক্ষ দুইটি সোনার গয়না দেওয়ার কথা ছিল। কনে সাজানোর সময় সেগুলো না দেওয়ায় দুইপক্ষের মাঝে ঝগড়া শুরু হয়। পরে মারামারির ঘটনা ঘটে। এ সময় আমার শাশুড়িকে তারা মারপিট করলে গুরতর আহত হন। পরে হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

Advertisement

খবর পেয়ে রাতেই কচাকাটা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বরসহ ১২ জনকে আটক করে থানায় নিয়ে যায়। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

রংপুর

সরকারি দামে ধান বিক্রি করতে পারছেন না পঞ্চগড়ের কৃষকেরা

Published

on

পঞ্চগড়ে বোরো ধানের বাম্পার ফলন হলেও বাজারে ধানের দাম না পাওয়ায় হতাশ কৃষকেরা।  সরকারি ভাবে দেরিতে ধান চাল সংগ্রহ শুরু হওয়ায় বাজারে আশানুরুপ ধানের দাম পাচ্ছেন না কৃষকেরা। সরকারি ভাবে প্রতিমণ ধান ১২ শত ৮০ টাকা নির্ধারণ করা হলেও পঞ্চগড়ের হাট বাজার গুলোতে প্রতিমণ ধান ৮৫০ থেকে ৯ শত টাকা দর ধান বিক্রি হচ্ছে।

রোববার (২ জুন) জেলায় বোরো ধান ক্রয়ের চাহিদা কম বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন বোদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাকারিয়া আহমেদ।

জেলার বালাভীড় গ্রামের কৃষক হাবিবুর রহমান জানান,তিনি ৮৫০ টাকা মন দরে ধান বিক্রি করেছেন। বাজারে ব্যবসায়ীদের অনেক অনুরোধ করে বাকিতে ধান বিক্রি করতে হচ্ছে। বাজারে ধানের দাম অনেক কম এতে কৃষকদের লোকসান গুনতে হবে।

নগরকুমী হাটের ধান ব্যবসায়ী আশরাফুল আলম জানান, এবারে ধানের বেপারী ও অটো মিল মালিকদের ধান ক্রয়ে আগ্রহ কম। তাই বাজারে ধানের দাম কম।

বোদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকরতা  জানান,হাওড় অঞ্চলে এবারে বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় এবং ওই অঞ্চলের কৃষকরা সঠিক সময়ে ধান কাটা মাড়াই করায় অনেক মিল মালিক হাওর অঞ্চল থেকে আগে ভাগের ধান সংগ্রহ করেছে তাই এই এলাকার ধানের চাহিদা কিছুটা কম।

Advertisement

প্রসঙ্গত, গেলো ৭ মে জাতীয় ভাবে সরকারি গুদামে ধান চাল সংগ্রহ অভিযান শুরু হলেও পঞ্চগড়ে ২২ মে থেকে সরকারি গুদামগুলোতে সংগ্রহ শুরু করা হয়।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে ট্রাক চাপায় প্রাণ গেলো যুবলীগ কর্মীর

Published

on

কুড়িগ্রাম পৌর শহরে বালুবাহী একটি ড্রাম ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মোঃ ইসলাম ভুটটু (৪৬) নামের এক যুবলীগ কর্মীর মৃত্যু হয়। নিহত যুবলীগ কর্মী কুড়িগ্রাম পৌর শহরের পোষ্ট অফিস পাড়া এলাকার বাসিন্দা।

রোববার (২ জুন) রাত সাড়ে ১২টার দিকে শহরের পৌর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, চিলমারী থেকে ছেড়ে আসা বালুবাহী একটি ড্রাম ট্রাক পৌর বাজার এলাকায় পৌঁছালে কলেজ মোড়গামী একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এ সময় মোটরসাইকেলে থাকা ভুটটু নামের এক আরোহী ঘটনাস্থলেই মারা যায়। পরে খবর পেয়ে ট্রাকটিকে আটক করে থানায় নিয়ে যায় সদর থানা পুলিশ।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

পাওনা টাকা না পেয়ে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২

Published

on

কুড়িগ্রামের চর রাজীবপুর উপজেলায় পাওনা টাকা না পেয়ে দিনের পর দিন গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। লোকলজ্জার ভয়ে ভুক্তভোগী ওই নারী বিষপান করে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় প্রধান দুই অভিযুক্ত জয়নাল মিয়া ও আলম মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১ জুন) বিকেলে রাজিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, ওই গৃহবধূর স্বামী ও অভিযুক্তরা একসঙ্গে কসাইয়ের কাজ করতেন। পাওনা টাকা দিতে না পারায় ওই গৃহবধূকে জিম্মি করে দিনের পর দিন ধর্ষণ করে আসছিল অভিযুক্তরা। পরে বিষয়টি জানাজানি হলে লোকলজ্জার ভয়ে বিষপানে আত্মাহত্যার চেষ্টা করেন স্বামী-স্ত্রী। এতে স্ত্রীর মৃত্যু হলেও বেঁচে যান স্বামী।

পুলিশ জানায়, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এনিয়ে গেলো ২৯ মে থানায় নিহতের মামার তথ্যের ভিত্তিতে একটি ইউডি মামলা হয়।  পরে গেলো ৩১ মে  রাতে পুলিশের অনুরোধে নিহতের মামা বাদী হয়ে রাজীবপুর থানায় ধর্ষণ মামলা করেন।

এরই প্রেক্ষিতে রাতেই বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১২ ঘণ্টার মধ্যে প্রধান দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।

Advertisement

রাজিবপুর থানার ওসি জানান, বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে দেওয়ানগঞ্জ এলাকা থেকে পৃথকভাবে জয়নাল ও আলমকে গ্রেপ্তার করেন তাঁরা। আসামিদেরকে আদালতে পাঠানো হবে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version