Connect with us

বিনোদন

রাজ-পরী এখন চট্টগ্রামে

Published

on

বন্দর নগরী চট্টগ্রামে চালু হচ্ছে দেশের জনপ্রিয় মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’-এর নতুন শাখা।

আজ শুক্রবার (২ ডিসেম্বর) এটি যাত্রা শুরু করবে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন শরিফুল রাজ ও পরীমণি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

জানা গেছে, ‘স্টার সিনেপ্লেক্স’ চট্টগ্রাম শাখা যাত্রা শুরু করবে চট্টগ্রামের আঞ্চলিক ভাষার দুটি ছবি দিয়ে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ ও সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ইমরাউল রাফাত পরিচালিত ‘মেড ইন চিটাগং’ চলবে সিনেপ্লেক্সটিতে।

দেশের বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রাম নগরীতে একটি মাল্টিপ্লেক্স সিনেমা হল ছিল সময়ের দাবি। এবার সেই দাবি পূরণ হতে যাচ্ছে। চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে অবস্থিত সুপরিসর এই মাল্টিপ্লেক্সে তিনটি হল রয়েছে। আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)।

বরাবরের মত নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

Advertisement

উল্লেখ্য, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে ঢাকায় ৫টি শাখা রয়েছে এর। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় সরনির সামরিক জাদুঘরে শাখাগুলো অবস্থিত।

বলিউড

বাবা হারালেন ‘দঙ্গল’ অভিনেত্রী জাইরা ওয়াসিম

Published

on

আমির খান অভিনীত ‘দঙ্গল’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল  অভিনেত্রী জাইরা ওয়াসিমের। সোমবার (২৮মে) বাবাকে হারান এই অভিনেত্রী। বাবার মৃত্যুর বিষয়টি নিজেই জানিয়েছেন জাইরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জাইরা লিখেছেন, ‘আমার বাবা জাহিদ ওয়াসিম মারা গেছেন। তার জন্য আপনারা প্রার্থনা করবেন। আল্লাহ যেন তাকে ক্ষমা করে দেন, কবরে শান্তি দেন, শাস্তি থেকে রক্ষা করেন সেই প্রার্থনা করবেন।’

শিশুশিল্পী হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন জাইরা। আমির খানের ইতিহাস সৃষ্টি করা চলচ্চিত্র ‘দঙ্গল’ এবং ‘সিক্রেট সুপারস্টার’-এ অভিনয় করে কোটি দর্শকের মন জয় করে নেন অভিনেত্রী। কিন্তু ২০১৯ সালে বলিউডকে বিদায় জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, ‘অভিনয় করা ইসলাম ধর্ম বিরোধী। আর তাই তিনি স্বেচ্ছায় তাঁর ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছেন।’

জাইরা ওয়াসিমকে সর্বশেষ দেখা গেছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ চলচ্চিত্রে। এতে প্রিয়াঙ্কা চোপড়া এবং ফারহান আখতারের সঙ্গে অভিনয় করেছেন তিনি। এরপর আর কোনো সিনেমায় অভিনয় করেননি জাইরা।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে মুখর বলিউড তারকারা

Published

on

বিগত কয়েক মাস ধরেই চলছে ইসরায়েল-হামাস সংঘাত। একের পর এক আক্রমন পাল্টা আক্রমণে ক্ষত বিক্ষত ফিলিস্তিনের গাজা ভূখণ্ড। এ নিয়ে বেশ কয়েকবার যুদ্ধবিরতির আহ্বান জানানো হলেও হামলা থামার কোনো লক্ষণ নেই। সম্প্রতি ফিলিস্তিনের রাফাহতে আবারও হামলা চালিয়েছে ইসরায়েল।

এই হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছে ৬৬ জন। যার প্রেক্ষিতে বিশ্বজুড়ে চলছে নিন্দার ঝড়। এবার রাফাহতে ইসরায়েলি হামলার নিন্দা জানালেন বলিউডের তারকারাও। ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে ও ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করে সামাজিক মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন আলিয়া ভাট, কারিনা কাপুর ও বরুণ ধাওয়ানসহ একাধিক তারকা।

মঙ্গলবার (২৮ মে) আলিয়া ভাট তার ইনস্টাগ্রাম স্টোরিজে ‘দ্য মাদারহুড হোম’-এর একটি পোস্ট শেয়ার করেছেন, যেখানে লেখা আছে, “সব শিশুই ভালোবাসার যোগ্য। সমস্ত শিশু নিরাপত্তার যোগ্য। সব শিশু শান্তির যোগ্য। সমস্ত শিশুর জীবন প্রাপ্য। এবং সমস্ত মায়েরা তাদের সন্তানদের সেই ভালোবাসা দিতে সক্ষম হওয়ার যোগ্য।’ পোস্টটি শেয়ার করে ক্যাপশনে আলিয়া হ্যাশট্যাগ দিয়েছেন, ‘অল আইজ অন রাফাহ (সবার চোখ রাফাহ’র দিকে)।’

অভিনেত্রী কারিনা কাপুর খানও মঙ্গলবার তার ইনস্টাগ্রাম স্টোরিজে ইউনিসেফের অফিসিয়াল একটি ইনস্টাগ্রাম পোস্ট পুনরায় শেয়ার করেছেন। পোস্টটি ছিল ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেলের যিনি রাফাহতে শিশু ও মানুষ হত্যার নিন্দা করেছেন এবং এই কাজটিকে ‘অবিবেচনীয়’ বলে অভিহিত করেছেন।

বলিউডের তরুণ অভিনেতা বরুণ ধাওয়ানও ইসরায়েলের সর্বশেষ হামলার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ ‘অল আইজ অন রাফাহ’ শেয়ার করেছেন।

Advertisement

এর আগে অভিনেত্রী মাধুরী দীক্ষিত, তৃপ্তি দিমরি, ফাতিমা সানা শেখ, সামান্থা প্রভু, দিয়া মির্জা এবং স্বরা ভাস্করের মতো তারকারা ফিলিস্তিনি ও রাফাহবাসীর প্রতি সংহতি প্রকাশ করে ইসরায়েলি হামলার নিন্দা করেছেন।
এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

অবশেষে তমা-মিষ্টি দ্বন্দের সমাধান করলো শিল্পী সমিতি

Published

on

মানহানিকর মন্তব্যের অভিযোগ এনে গেল বৃহস্পতিবার ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে চিত্রনায়িকা মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ দেন আরেক চিত্রনায়িকা তমা মির্জা। যার জের ধরে মিষ্টি জান্নাতও একই পথে হাঁটেন।

মানহানির অভিযোগ এনে তমা মির্জার বিরুদ্ধে ২০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে পাল্টা আইনি নোটিশ পাঠান আলোচিত এই অভিনেত্রী। সোমবার (২৭ মে) তমার বিরুদ্ধে ঐ নোটিশ ইস্যু করা হয়।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা আলোচনা সমালোচনা ঝড় শুরু হয়। বিষয়টি নজরে আসে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির। সভাপতি মিশা সওদাগর সভাপতিত্বে মঙ্গলবার (২৮ মে) শিল্পী সমিতির কার্যালয়ে তমা-মিষ্টিকে মুখোমুখি বসিয়ে সৃষ্ট দ্বন্দ্বের মিটমাট করা হয়।

এ সময় সহ-সভাপতি ডি এ তায়েব লিখিত সমঝোতা সম্পর্কে বলেন, ‘আমাদের মধ্যে ব্যক্তিগত পর্যায়ে কিছু বিষয় ভিন্ন অভিমতের কারণে মনোমালিন্যের সৃষ্টি হয়। উক্ত মনোমালিন্যের নিরসনকল্পে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির স্বরণাপন্ন হলে সমিতির সভাপতি মিশা সওদাগরের উদ্যোগে কার্যকরী পরিষদ সদস্যদের উপস্থিতিতে বিষয়টির সুষ্ঠু মীমাংসা হয়। পরবর্তীতে এই বিষয়ে যাতে পূনরাবৃত্তি না হয় সেদিকে আমরা সচেষ্ট থাকব।’

মিশা সওদাগর গণমাধ্যমকে বলেন, ‘যে বিষয়টি হয়েছে ঠিক হয়নি। দুজনে ভুল বুঝতে পেরেছে। শিল্পী সমিতির মাধ্যমে পুরো বিষয়ের অবসান হয়েছে।’

Advertisement

তমা মির্জা বলেন, ‘দিনশেষে আমরা শিল্পী। আমাদের অভিভাবক শিল্পী সমিতি। তাদের মাধ্যমে পুরো বিষয়টির সুন্দর সমাধান হয়েছে। ধন্যবাদ শিল্পী সমিতিকে।’

মিষ্টি জান্নাত বলেন, ‘সমিতি আমাদের দ্বিতীয় পরিবার। তাদের উপস্থিতিতে সুন্দর সমাধান হয়ে। তমা আপু আমার খুব কাছের। ভুল বোঝাবুঝির কারণে এমন হয়েছে। আশা করব, ভবিষ্যতে এমন কিছু হবে না যাতে শিল্পীরা ছোট হয়।’

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version