Connect with us

চট্টগ্রাম

আবারও বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

Avatar of author

Published

on

বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দশম দফায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জানা গেছে, গেলো ১০ অক্টোবর থেকে বান্দরবান জেলার থানচি, রুমা, রোয়াংছড়ি ও আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়। এ সময় সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় প্রশাসন।

প্রথমে গেলো ১৮ অক্টোবর থেকে বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয়। পরে ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম ও থানচি দুটি উপজেলায় পর্যটকদের ভ্রমণে ফের নিষেধাজ্ঞা আরোপ করে।

গেলো ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়। এছাড়াও গণবিজ্ঞপ্তি জারি করে গত ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত বান্দরবানের চার উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়।

Advertisement

এদিকে গেলো ৮ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি, থানচি এই ৩টি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে গত ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ষষ্ঠ দফায় রোয়াংছড়ি, থানচি ও রুমা উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। এছাড়াও সপ্তম দফায় গত ১৬ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছড়ি ও রুমা উপজেলায় নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। পরে অষ্টম দফায় (২০ নভেম্বর) ফের গণবিজ্ঞপ্তির মাধ্যমে বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা গত ২৭ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন। পরে নবম দফায় গত ২৭ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত রোয়াংছড়ি ও রুমা উপজেলায় সব দেশি-বিদেশি পর্যটকের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়।

সর্বশেষ গত ৩ ডিসেম্বর সন্ধ্যায় ফের গণবিজ্ঞপ্তি জারি করে ১১ ডিসেম্বর পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বৃদ্ধি করে স্থানীয় প্রশাসন।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি, থানচি ও রুমা উপজেলায় সব দেশি-বিদেশি পর্যটকের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়েছে।

তিনি আরও জানান, বান্দরবানের গহীন অরণ্যে সন্ত্রাসীদের ধরতে এখনো যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এ কারণে আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বান্দরবানের থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সব দেশি-বিদেশি পর্যটকের ভ্রমণে নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। তবে জেলার অন্য চারটি উপজেলায় দেশি-বিদেশি পর্যটকরা অনায়াসে ভ্রমণ করতে পারবেন।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

আইন-বিচার

দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার লাশ

Avatar of author

Published

on

চট্টগ্রামের মিরসরাইয়ে আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলেছে পুলিশ। ওই ব্যাংক কর্মকর্তার নাম আজম খান (৪৬)। তিনি ফেনী শহরে একটি বেসরকারি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ছিলেন।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পারিবারিক কবরস্থান থেকে আজম খানের লাশ তোলেন মিরসরাই থানা-পুলিশের নিজামপুর তদন্ত কেন্দ্রের কর্মকর্তারা।

নিহত আজম খান মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী এলাকার রফিকুল ইসলামের ছেলে।

মামলার নথি সূত্রে জানা যায়, আজম খান ফেনী শহরে একটি বেসরকারি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ছিলেন। ৯ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে মারা গেছেন বলে একটি বেসরকারি হাসপাতালের ছাড়পত্র নিয়ে তড়িঘড়ি করে বাড়িতে এনে লাশ দাফন করে ফেলেন আজম খানের স্ত্রী কামরুন নাহার ও তার পক্ষের আত্মীয়রা। পরে পরিকল্পিত হত্যাকাণ্ড অভিযোগ করে ফেনী সদর আদালতে মামলার আবেদন করেন আজম খানের বোন নার্গিস আক্তার। তার আবেদনের পরিপ্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ফেনী সদর মডেল থানাকে মামলা গ্রহণের নির্দেশ দেন।

এ বিষয়ে নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. মাসুদ খান গণমাধ্যমকে বলেন, আদালতের নির্দেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনে ব্যাংক কর্মকর্তা আজম খানের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। পরে ওই লাশ তুলে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। এরপর লাশটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

উল্লেখ্য, এরপর ১৮ এপ্রিল ব্যাংক কর্মকর্তা আজম খানের বোন নার্গিস আক্তার বাদী হয়ে ফেনী সদর মডেল থানায় একটি মামলা করেন। মামলায় নির্যাতন করে ভাইকে হত্যার অভিযোগে আজম খানের স্ত্রী কামরুন নাহারকে প্রধান আসামি ও তার পক্ষের আরও তিন আত্মীয়কে আসামি করা হয়। মামলার পর ২১ এপ্রিল জিজ্ঞাসাবাদের জন্য প্রধান আসামি কামরুন নাহারকে হেফাজতে নেয় পুলিশ। মামলাটি তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত করতে আদালতের নির্দেশে আজ নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে আজম খানের লাশ উত্তোলন করেন মিরসরাই থানার নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তারা।

ঘটনাস্থলে উপস্থিত থাকা মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী গণমাধ্যমে বলেন, আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম জেলা প্রশাসক স্যারের নির্দেশে ব্যাংক কর্মকর্তা আজম খানের লাশ কবর থেকে উত্তোলনের বিষয়টি তদারক করেছি।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৬ শ্রমিক নিহত

Avatar of author

Published

on

রাঙ্গামাটির সাজেক উদয়পুর সড়কে একটি শ্রমিকবাহী ড্রামট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৮ জন আহত হয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি এলাকায় এই ঘটনা ঘটে। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার গণমাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডাম্প ট্রাক দুর্ঘটনায় ছয়জন মৃত্যুর বিষয়টি আমরা জানতে পেরেছি। এলাকাটি দুর্গম হওয়াতে ওখানে পৌঁছাতে একটু সময় লাগছে। আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে যাচ্ছে।

 

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

জেলেদের জালে ধরা পড়ল ৪০০ কেজি ওজনের সোর্ড ফিশ

Avatar of author

Published

on

সোর্ড ফিশ

কক্সবাজারের টেকনাফ বঙ্গোপসাগরে জেলেদের জালে প্রায় ৪০০কেজি ওজনের বিশাল প্রজাতির একটি তলোয়ার মাছ (সোর্ড ফিশ) ধরা পড়েছে। স্থানীয় জেলে আবু তৈয়ুবের জালে মাছটি ধরা পড়ে বলে জানা যায়। কোনো কোনো দেশে মাছটি ‘ব্রডবিল’ নামেও পরিচিত।

বুধবার (২৪ এপ্রিল) সকালে টেকনাফের শামলাপুর পুরানপাড়া ঘাটের জেলেদের জালে মাছটি ধরা পড়ে।

মাছ ক্রেতা ধলা মিয়া জানান, সকালে স্থানীয় জেলে আবু তৈয়ুবের জালে মাছটি ধরা পড়ে। মাছটি ৮০ হাজার টাকায় ক্রয় করি। এর ওজন প্রায় ৪০০ কেজি, লম্বায় প্রায় ২৫ ফুট। মাছটি কেটে প্যাকেটজাত করে শহরের বাজারে বিক্রি করা হবে। সুস্বাদু মাছ হিসেবে শহরের বাজারে মাছটির সুনাম রয়েছে।

উল্লেখ্য, যাযাবর প্রজাতির এ মাছটি শিকারি মাছ হিসেবে বিশেষ খ্যাতি রয়েছে। সমুদ্রের সবচেয়ে দ্রুতগামী মাছদের মধ্যে এটি একটি। এটি ঘণ্টায় প্রায় ৯৭ কিলোমিটার গতিবেগে চলতে পারে।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়37 mins ago

বিশ্বনেতাদের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

ইসরাইল-ফিলিস্তিনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি। যুদ্ধের ভয়াবহতা আমি জানি। বাংলাদেশ কখনও যুদ্ধ চায় না। যুদ্ধ...

জাতীয়2 hours ago

মিয়ানমারে ফেরত গেলো বিজিপি সদস্যসহ ২৮৮ জন

মিয়ানমার থেকে বাংলাদেশে আসা বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্য, চারজন সেনা সদস্য, ইমিগ্রেশন সদস্যসহ মোট ২৮৮ জনকে নিজ দেশে ফেরত...

আইন-বিচার12 hours ago

নতুন এক ইতিহাস গড়লেন অভিনয়শিল্পী বাঁধন

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন, অভিনয় শিল্পী হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা আছে। বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র মা, যিনি পেয়েছেন সন্তানের...

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
জাতীয়13 hours ago

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

তাপদাহে পুড়ছে সারাদেশ। দিনদিন তাপমাত্রার পারদ ওপরের দিকে উঠছে। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ।...

আইন-বিচার14 hours ago

দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার লাশ

চট্টগ্রামের মিরসরাইয়ে আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলেছে পুলিশ। ওই ব্যাংক...

চট্টগ্রাম15 hours ago

ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৬ শ্রমিক নিহত

রাঙ্গামাটির সাজেক উদয়পুর সড়কে একটি শ্রমিকবাহী ড্রামট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৮ জন আহত...

জাতীয়16 hours ago

এবারের ঈদযাত্রায় সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি বেশি মোটরসাইকেলে

পবিত্র ঈদুল ফিতরের আগে-পরে ১৫ দিনে (৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিল) দেশে ৩৫৮টি সড়ক দুর্ঘটনায় ৩৬৭ জন নিহত হয়েছেন। আহত...

মাওলানা মামুনুল হক মাওলানা মামুনুল হক
আইন-বিচার16 hours ago

নাশকতার তিন মামলায় মামুনুল হকের জামিন

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা...

চট্টগ্রাম17 hours ago

শিশু সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা

চাঁদপুরের হাজীগঞ্জে শিশু সন্তানকে সঙ্গে নিয়ে মা তাহমিনা আক্তার রিমা নামের এক নারী ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার...

বাংলাদেশ18 hours ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার খবরের শিরোনামে আসেন ঢালিউড চলচ্চিত্রের আলোচিত নায়িকা শবনম বুবলী। কিছুদিন পরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিব...

Advertisement
জাতীয়37 mins ago

বিশ্বনেতাদের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

উত্তর আমেরিকা50 mins ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

রওশন এরশাদ
জাতীয় পার্টি1 hour ago

এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ

এশিয়া1 hour ago

ইসরায়েলি বর্বরতায় গাজায় মৃত্যু আরও ৭৯

জাতীয়2 hours ago

মিয়ানমারে ফেরত গেলো বিজিপি সদস্যসহ ২৮৮ জন

দেশজুড়ে12 hours ago

মায়ের হাত ধরে হাঁটছিলো শিশুটি, পেছন থেকে পুলিশের গাড়ির ধাক্কা!  

আইন-বিচার12 hours ago

নতুন এক ইতিহাস গড়লেন অভিনয়শিল্পী বাঁধন

ক্রিকেট12 hours ago

নিউজিল্যান্ড সিরিজের শেষ দুই ম্যাচে থাকছেন না রিজওয়ান

আন্তর্জাতিক12 hours ago

ইসরাইলি সামরিক স্থাপনায় ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা

ক্রিকেট13 hours ago

টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত উসাইন বোল্ট

উত্তর আমেরিকা50 mins ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত