১০ ডিসেম্বরের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত র‌্যাব

র‌্যাব

রাজধানীতে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে নাশকতার পরিস্থিতি যাতে তৈরি না হয় সেজন্য সাদা পোশাকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) গোয়েন্দা সদস্যরাও মোতায়েন থাকবে। যেকোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি আমরা প্রস্তুত। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, স্পেশাল ফোর্স, স্পেশাল ডগ স্কোয়াড, হেলিকপ্টার ইউনিট প্রস্তুত রয়েছে। জানিয়েছেন র‌্যাব কর্মকর্তা খন্দকার আল মঈন।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

রোববার (৪ ডিসেম্বর) নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পাঁচ সদস্য র‌্যাবের হাতে ধরা পড়ে। তাদের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য সংবাদ ব্রিফিং ডাকা হয় এলিট ফোর্সটির পক্ষ থেকে সেখানে গ্রেপ্তারকৃতদের সম্পর্কে নানা তথ্য জানানোর পাশাপাশি বিএনপির সমাবেশ নিয়েও কথা বলেন কমান্ডার মঈন।

তিনি বলেন, বিএনপির জনসমাবেশ ঘিরে র্যা্বের পক্ষ থেকে রুটিন পেট্রোল থাকবে, চেকপোস্ট থাকবে, সাইবার ওয়ার্ল্ডে আমাদের গোয়েন্দা নজরদারি থাকবে।

কমান্ডার মঈন আরও বলেন, পলাতক দুই জঙ্গি দেশে আছে না দেশের বাইরে পালিয়ে গেছেন, তা এখনো নিশ্চিত নই, তবে যে সিসিটিভি ফুটেজ আমরা পেয়েছি সেগুলো নিয়ে কাজ করছি। পাশাপাশি পুলিশের অন্যান্য ইউনিটও কাজ করছে।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version