Connect with us

রাজশাহী

বগুড়ায় ভটভটির মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

Published

on

বগুড়ার শেরপুরে ইঞ্জিনচালিত দুই ভটভটির মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ যাত্রী।

আজ সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের ভবানীপুর ইউনিয়নের ভোগবটতলা ইতালিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন গোপাল সরকার (২৮), নাজমুল (২৪) ও আল-আমিন (৩২)।

নিহতদের মধ্যে দুজন ভটভটির চালক। তারা ঘটনাস্থলেই মারা যান। অপরজন যাত্রী। তিনি চিকিৎসাধীন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যান। আহতদের প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানান, বগুড়া-রংপুর মহাসড়কের শেরপুরের আমিনপুর এলাকা থেকে একটি ধানবোঝাই ভটভটি সিরাজগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় ভোগবটতাল ইতালিপাড়া এলাকায় ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস ভটভটিকে ধাক্কা দেয়। এতে শেরপুর শহর থেকে আসা অপর এক ভটভটির সঙ্গে ধানবোঝাই ভটভটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

Advertisement

শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা নাজির হোসেন জানান, ঘটনাস্থলে নিহত দুজনের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। অপরজন শজিমেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) জয়নাল আবেদীন সরকার জানান, ধাক্কা দেওয়া শ্যামলী বাসটিকে আটক করা হয়েছে। তবে চালক ও সহকারী পালিয়ে যাওয়ায় তাদের আটক সম্ভব হয়নি।

রাজশাহী

রাজশাহীতে দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যা, দুইজনের মৃত্যুদণ্ড

Published

on

রাজশাহীর বাঘা উপজেলায় মোবাইলফোনের দোকানের কর্মচারিকে কুপিয়ে হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও একজনের তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১৫ মে) রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোহা. মহিদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলো, নাটোরের লালপুর উপজেলার কাজিপাড়ার মৃত সানাউল্লাহর ছেলে আমিনুল ইসলাম ওরফে শাওন (৩০) ও বালিতিতা ইসলামপুর গ্রামের আকমল হোসেনের ছেলে মাসুদ রানা (২৬)।  তিন বছর কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলো, বাঘার জোতচৌকিপুরের ফারুক হোসেনের ছেলে মেহেদী হাসান রকি (২৫)।

নিহত জহুরুল ইসলামের (২৩) গ্রামের বাড়ি উপজেলার মনিগ্রাম বাজারে। বাবার নাম রফিকুল ইসলাম। তিনি বাঘার পানিকুমড়া বাজারের মেহেদী হাসান মনির টেলিকম ও ইলেক্ট্রনিক্সের দোকানে সেলসম্যান হিসেবে চাকরি করতেন। ২০২১ সালের ৫ জানুয়ারি একটি আম বাগানে কুপিয়ে হত্যা করা হয় জহুরুল ইসলামকে। জহুরুল ইসলামের কাছে স্মার্টফোন বিক্রির পাওনা টাকা চাওয়ার জন্যই পরিকল্পিতভাবে খুন করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, আসামি মাসুদ রানা ও শাওন নিহত জহুরুলের কাছ থেকে ব্যবহারের জন্য বাকিতে তিনটি স্মার্টফোন কিনেছিলেন। জহুরুল তাদের টাকার জন্য চাপ দিতেন। কিন্তু মাসুদ ও শাওন টাকা জোগাড় করতে পারছিলেন না। তাই তারা জহুরুলকে হত্যার পরিকল্পনা করেন। এই পরিকল্পনার অংশ হিসেবে ৫ জানুয়ারি সন্ধ্যায় টাকা দেয়ার নাম করে কৌশলে একটি আমবাগানে ডাকা হয়। জহুরুল সেখানে গেলে শাওন ও মাসুদ তাকে কুপিয়ে হত্যা করেন। এরপর জহুরুলের কাছে থাকা ২৮টি মোবাইল স্মার্টফোনসেট ও নগদ ২৫ হাজার টাকা লুট করে পালিয়ে যান। এরপর মোবাইল সেটগুলো অন্য আসামি রকির কাছে রাখেন।

Advertisement

ওই বছরের ৬ জানুয়ারি বাঘার তেথুলিয়া শিকদারপাড়া গ্রামে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে তার ভাই বাদি হয়ে থানায় অজ্ঞাত পরিচয়ে হত্যা মামলা দায়ের করে। পুলিশের তদন্তে দুইজনের নাম পাওয়া যায়।

এন্তাজুল হক বাবু বলেন, পুলিশ তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। এর স্বাক্ষ্যগ্রহণ শেষে মহামান্য আদালত এই রায় ঘোষণা করে। রাষ ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন এ রায়ে বাদিপক্ষ সন্তোষ প্রকাশ করেছে।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

ছাত্রদল নেতা লাদেন গ্রেপ্তার

Published

on

জয়পুরহাটের পাঁচবিবিতে একাধিক মামলার আসামি লাদেনকে (২২) ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তিনি বর্তমানে ধরঞ্জি ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে। গ্রেপ্তার লাদেন বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। তার নামে জয়পুরহাট ও পাঁচবিবি থানায় মাদকসহ ৪টি মামলা রয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে লাদেনকে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে।
লাদেন পাঁচবিবি উপজেলার দৈবকনন্দনপুর গ্রামের বাবুল হোসেনের পুত্র।

পুলিশ জানায়, গত ৫ এপ্রিল উপজেলার আওলাই ইউনিয়নের চাঁনপাড়া এলাকার সাথী-৩ আলুর স্টোরের পশ্চিম পাশে আমিরুল ইসলামের বাঁশ ঝাড়ে বসে ডাকাতি প্রস্তুতি চলছিল এমন একটি মামলায় অজ্ঞাতনামা ১৪-১৫ জনকে আসামি করে মামলা হয়। সেই মামলায় পরবর্তীতে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের লকনাহার গ্রামের ওয়াহেদ আলীর পুত্র আবির হোসেন (৩০), বাগজানা ইউয়িনের সোনাপুর গ্রামের শাহিনের পুত্র আবু হাসান (২২) ও জয়পুরহাট সদর উপজেলার জামালগঞ্জের আব্দুর রহমানের পুত্র আরমানকে (২৫) গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার রাতে লাদেনকে গ্রেপ্তার করে পুলিশ।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত হাবিবুর রহমান গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জানান, ডাকাতি প্রস্তুতি মামলায় লাদেনকে জয়পুরহাট জেল হাজতে পাঠানো হয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

কাস্টমস অফিসার সেজে শিক্ষিকাকে বিয়ে, ১৮ লাখ টাকা আত্মসাৎ

Published

on

ফেসবুকে কাস্টমস অফিসার সেজে প্রেম করে এক শিক্ষিকাকে বিয়ে ও  তাঁর  ১৮ লাখ টাকা আত্মসাৎ করেছে নাজির হোসেন নামক এক ব্যক্তি। এ ঘটনায় নাজির হোসেনকে  গ্রেপ্তার করেছে পুলিশ।

গেলো রোববার (১২ মে) প্রতারণার মামলায় রাজশাহীর তানোর থেকে নাজিরকে গ্রেপ্তার করা হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম।

ভুক্তভোগী জানায়, নাজির নিজেকে মোংলা বন্দরের কাস্টমস অফিসার এবং অবিবাহিত বলে পরিচয় দেয়। শিক্ষিকা তালাকপ্রাপ্ত জানার পরও বিয়ের প্রস্তাব দেয় সে। বিভিন্ন সময়ে তাঁর কাছ থেকে  টাকা-পয়সা নিতে থাকে নাজির  । সবশেষ গেলো ৩ মার্চ জমি, পুকুর ও মোটরসাইকেল কেনার কথা বলে ৮ লাখ ৬০ হাজার টাকা নেয়। এভাবে সব মিলিয়ে প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নেয় নাজির।

ওই শিক্ষিকা আরও জানায়, ২০ এপ্রিল কাজি অফিসে গিয়ে তাঁরা বিয়ে করেন। নাজিরের কথা অনুযায়ী সেই দিনই তিনি তাঁর বাড়িতে একা চলে আসেন। কিন্তু গেলো ২৫ এপ্রিল নাজির ডাকযোগে শিক্ষিকার স্কুলে ও বাবার বাড়ির ঠিকানায়  ডিভোর্স লেটার পাঠায়।

পরে খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, নাজির আগেও দুটি বিয়ে করেছে। এলাকায় সে প্রতারক বলে পরিচিত। সবকিছু জানার পর ১৮ লাখ টাকা চাইলে নাজির তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পরে বাধ্য হয়ে নাজিরের বিরুদ্ধে থানায় মামলা করেন ভুক্তভোগী।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version