‘বিকল্প স্থানে সমাবেশ নয়’

আগামী ১০ ডিসেম্বরের বিএনপির সমাবেশ আবারও উন্মুক্ত স্থানে সমাবেশ করার অনুরোধ করছি। শৃঙ্খলার দৃষ্টিকোণ থেকে আমাদের যে বক্তব্য সেটি আমরা দেবো। বললেন মতিঝিল বিভাগের ডিসি মো. হায়াতুল ইসলাম খান।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ডিসি বলেন, গতকাল রাতেও তাদের অনুরোধ করা হয়েছে। আপনারা সোহরাওয়ার্দীতে সমাবেশ করুন। ওখানে করতে যে সমস্যাগুলো আছে তা নিয়ে আলোচনা করে আমাদের জানান। আমরা সমস্যা সমাধান করবো।

এর বাইরে তারা যে বিকল্প জায়গায় সমাবেশ করার কথা বলেছেন, তা আমি আমার উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি। রাস্তায় সমাবেশ না করে উন্মুক্ত জায়গায় করার অনুরোধ জানানো হয়।

মো. হায়াতুল ইসলাম খান বলেন, অনুমোদনহীন ও বিনা অনুমতিতে আমরা কোথাও সমাবেশ করতে দেবো না। ডিএমপি কমিশনারের অনুমতি সাপেক্ষে বিএনপি তাদের সমাবেশ করবে এটাই তাদের কাছে প্রত্যাশা করবো।

তিনি আরও বলেন, বিএনপির চাহিদা অনুযায়ী বিকল্প স্থানে অনুমোদন দেয়া হবে না।

এর আগে সোমবার (৫ ডিসেম্বর) বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি সমাবেশের স্থান নয়াপল্টনের পরিবর্তে আরামবাগ সড়কে করার মৌখিক প্রস্তাব দিলে সেটি নাকচ করে দেয় ডিএমপি।

সে সময় ডিএমপির পক্ষ থেকে আবারও সোহরাওয়ার্দী উদ্যানের প্রস্তাব দেয়া হয়। আর যদি সোহরাওয়ার্দী উদ্যানকে স্বস্তিকর করতে বিএনপির কোনো সুপারিশ থাকে তাহলে তা বাস্তবায়ন করারও আশ্বাস দেয় ডিএমপি।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version