Connect with us

ঢাকা

টাঙ্গাইলে নতুন করে ৯৫ জন করোনায় আক্রান্ত

Published

on

টাঙ্গাইলে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।

গত ২৪ ঘন্টায় ২৫৪টি নমুনা পরীক্ষায় জেলায় ৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার ৩৭.৪০%।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৭১২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৩৩৫ জন। এ পর্যন্ত জেলায় মোট মারা গেছেন ৯৫ জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে সর্বমোট ৩৬৭ জন রোগী ভর্তি হয়। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৬২ জন। উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে ৬১ জন। বর্তমানে টাঙ্গাইল জেনালে হাসপাতালে আইসিউ বেডে ৪ জন ও জেনারেল বেডে ১৮ জন ভর্তি আছেন।

Advertisement

 অন্যদিকে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে ৫ জনসহ জেলায় সর্বমোট ২৭ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মুনিয়া

ঢাকা

গাজীপুরে স্কুলের লিফট বিকল হয়ে অচেতন ৪ ছাত্রী

Published

on

গাজীপুরের একটি বেসরকারি স্কুল অ্যান্ড কলেজে লিফট বিকল হয়ে আটকা পড়ে ছয় ছাত্রী। ২০-২২ মিনিট অবরুদ্ধ ছিল তারা। এতে লিফটে তিনজন ও উদ্ধারের পর আরও একজন অসুস্থ হয়ে জ্ঞান হারায়। গেলো বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে গাজীপুর জেলা শহরের দক্ষিণ ছায়াবীথি এলাকার মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে।

আটকে পড়া অষ্টম শ্রেণির এক ছাত্রী জানায়, স্কুল ছুটির পর পঞ্চম তলা থেকে লিফটে সে নিচে নামে। টিফিন খেয়ে অতিরিক্ত ক্লাসের জন্য ১২টা ৪২ মিনিটে ৫ সহপাঠীকে নিয়ে তারা আবার লিফটে ওঠে। দ্বিতীয় ও তৃতীয় তলার মাঝামাঝি যাওয়ার পর হঠাৎ বিদ্যুৎ চলে গেলে লিফট আটকে যায়। এ সময় লিফটের ভেতরে অন্ধকার হয়ে যায় এবং তারা চিৎকার দিতে শুরু করে। স্কুল কর্তৃপক্ষ লিফট তৃতীয় তলায় নিয়ে তাকে উদ্ধার করে। তখন বেলা একটার বেশি বাজে।

ভুক্তভোগী ছাত্রী আরও বলেন, লিফটের ভেতরে তাদের শ্বাস নিতে খুবই সমস্যা দেখা দেয়। এ সময় তাদের তিন সহপাঠী লিফটের মধ্যে জ্ঞান হারায়। লিফট থেকে বের হওয়ার পর সে নিজেও জ্ঞান হারায়। পরে তাদের মাথায় পানি দিয়ে সুস্থ করে তোলা হয়।

অন্যান্য শিক্ষার্থীরা জানায়, প্রতিষ্ঠানটিতে কোনো লিফটম্যান নেই। লিফটের আকারও ছোট। জেনারেটরটি ম্যানুয়াল। বিদ্যুৎ চলে গেলে স্বয়ংক্রিয়ভাবে নিকটবর্তী তলায় থামার ডিভাইস লিফটিতে বসানো নেই।
প্রতিষ্ঠানটির অধ্যক্ষকে সায়লা ফারজানা বলেন, লিফটে স্বয়ংক্রিয় ডিভাইস নেই। শিগগির লিফট পরিবর্তনের ব্যবস্থা নেয়া হবে।

স্কুলের প্রশাসনিক কর্মকর্তা বাবলু রহমান বলেন, ছাত্রীরা লিফটে ওঠার কয়েক মিনিটের মধ্যে বিদ্যুৎ চলে যায়। বিষয়টি দেখে তিনি দ্রুত জেনারেটর চালু করতে বলেন। কিন্তু জেনারেটরটি চালু হচ্ছিল না। তিনি নিজে চেষ্টা করে ব্যর্থ হন। পরে তিনি ইন্টারকমে আটকে পড়া শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে ভয় না পেতে বলেন এবং দ্রুত উদ্ধারের আশ্বাস দেন। পরে চাবি দিয়ে তৃতীয় তলায় গিয়ে লিফটের দরজা খুলে দেখেন, দ্বিতীয় ও তৃতীয় তলার মাঝামাঝি আটকে আছে। পরে লিফট টেনে তৃতীয় তলায় এনে তাদের উদ্ধার করেন।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২

Published

on

প্রতীকী ছবি

রাজধানীর বাসাবোতে নির্মাণাধীন ১০ তলা ভবন থেকে পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও এক শ্রমিক।

শুক্রবার (১৭ মে) সকাল ১০ টার দিকে বাসাবো মায়াকানন মসজিদের পিছনে একটি নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা।

স্থানীয়রা জানান, সকালে কাজ করবার সময় বাশের মাচা ভেঙে নিচে পড়ে যান তিন শ্রমিক। তাদের উদ্ধার করে মুগদা হাসপাতালে নেয়া হলে দুজন মারা যান  । বাকি একজনকে ঢাকা মেডিকেলের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

ওসি জানান, কী কারণে,কীভাবে ঘটনাটি ঘটেছে তা জানার চেষ্টা চলছে। এক্ষেত্রে কারও দায় থাকলে তাকে আইনের আওতায় আনা হবে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

স্ত্রীর স্বীকৃতির দাবিতে ২২ বছরের যুবকের বাড়িতে ৪৩ বছরের নারী

Published

on

স্ত্রীর স্বীকৃতির দাবিতে ২২ বছরের যুবকের বাড়িতে অনশন করছেন ৪৩ বছরের এক নারী। ওই নারী কুড়িগ্রাম থেকে এসে শরীয়তপুরে যুবকের বাড়িতে অনশনে আছেন।

বৃহস্পতিবার দুপুর থেকে শরীয়তপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের হুগলি গ্রামে নাদিম সরদারের (জহির) বাড়িতে অবস্থান নেন তিনি। রাত সাড়ে ৮টা পর্যন্ত ওই নারীকে সেখানে বসে থাকতে দেখা যায়।

নাদিম সরদার হুগলি গ্রামের বিল্লাল সরদারের ছেলে। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

জানা যায়, ওই নারী কুড়িগ্রামের কবিরাজপাড়া এলাকার বাসিন্দা। নাদিমের সঙ্গে তার পরিচয় ফেসবুকে। এক বছর ধরে ফেসবুকসহ ইমু ও মোবাইল ফোনের মাধ্যমে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। পরে চলতি বছরের ১৮ জানুয়ারি ঢাকার আজিমপুর এলাকায় এক কাজীর মাধ্যমে তাদের বিয়ে হয়।

ওই নারী জানান, ২০২৩ সালের জানুয়ারি থেকে ফেসবুকের মাধ্যমে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে এ বছরের ১৮ জানুয়ারি তারা দুজনে বিয়ে করে একাধিকবার বিভিন্ন আবাসিক হোটেলে থেকেছেন।

Advertisement

নারীর অভিযোগ, বিয়ের পর স্ত্রীর স্বীকৃতি চাইলে বিভিন্ন টালবাহানা শুরু করেন নাদিম। ঈদুল ফিতরের পরে নাদিমের বাড়িতে এলে তাকে তাড়িয়ে দেয়া হয়। মোবাইলে কল দিলেও রিসিভ করেন না। নাদিম সম্পর্ক অস্বীকার করছেন।

এই পরিস্থিতিতে বাধ্য হয়ে বৃহস্পতিবার থেকে স্ত্রীর স্বীকৃতি পেতে নাদিমের বাড়িতে এসে অনশন শুরু করেছেন ওই নারী।

এ ব্যাপারে নাদিম সরদার মুঠোফোনে বলেন, ‘ওই নারী সঙ্গে আমার বিয়ে হয়। কিন্তু পরে জানতে পারি তার বয়স অনেক। তিনি আমার কাছে বয়স লুকিয়েছেন। তাই পারিবারিকভাবে তার সঙ্গে আমার ডিভোর্স হয়ে যায়। তিনি কী জন্য আমার বাড়িতে এসেছেন জানি না। তিনি আমার সঙ্গে প্রতারণা করেছেন।’

এ ব্যাপারে শরীয়তপুর সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, বিষয়টি আমি শুনেছি। দুজনই প্রাপ্তবয়স্ক। যদি অভিযোগ পাই, তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version