Connect with us

রাজশাহী

এবার বগুড়ায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ

Published

on

রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোরের পর এবার করোনা সংক্রমণ প্রতিরোধে বগুড়া পৌরসভাসহ সদর উপজেলায় ৭ দিনের লকডাউন বা কঠোর বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন।

আজ শনিবার (১৯ জুন) রাত ১২টা ১ মিনিট থেকে এ  কঠোর বিধিনিষেধ কার্যকর হবে বলে বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানানো হয়।

আর এ লকডাউন বা কঠোর বিধিনিষেধ চলবে আগামি ২৬ জুন রাত ১২টা পর্যন্ত।

জেলা প্রশাসনের থেকে আরোপ করা বিধিনিষেধগুলো হচ্ছে-

১।  সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ঔষধ, কাঁচাবাজার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন/সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান আওতাবহির্ভূত থাকবে।

২। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ সমূহ সকাল ৬ টা থেকে রাত ১০টা পর্যন্ত খাদ্য বিক্রয় ও সরবরাহ করতে পারবে।

Advertisement

৩। বিধি নিষেধ চলাকালীন বাসসহ কোন প্রকার যানবহন বগুড়া শহরে প্রবেশ করতে এবং বগুড়া শহর হতে বাইরে যেতে পারবে না, দূরপাল্লার যানবাহন শুধু হাইওয়ে ব্যবহার করবে এবং কঠোর বিধি নিষেধ আরোপিত এলাকায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরী সেবাদানকারী পরিবহন, রোগী পরিবহণকারী অ্যাম্বুলেন্স, স্বাস্থ্যসেবার সাথে সম্পর্কিত পরিবহণ ও ব্যক্তিবর্গ এবং কৃষিপণ্য/খাদ্যসামগ্রী পরিবহণ এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

৪। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠানসহ সকল ধরনের গণজমায়েত বন্ধ থাকবে।

৫। বগুড়া শহরের সকল সাপ্তাহিক হাট বন্ধ থাকবে।

৬। সকল পর্যটন স্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে ।

৭। সকল ধরনের চায়ের দোকান বন্ধ থাকবে এবং ফুটপাতে কোন প্রকার দোকান বসানো যাবে না।
 
৮। শিল্প-কারখানা সমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।

Advertisement

৯। সরকারের রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত সকল দপ্তর/ সংস্থাসমূহ জরুরী পরিষেবা আওতাভুক্ত হবে।

১০। সকল ধরনের সরবরাহ ব্যবস্থাপনা সচল থাকবে ।

১১। স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুমার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজের সামাজিক দূরত্ব মেনে মুসল্লিরা অংশগ্রহণ করতে পারবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও সামাজিক দূরত্ব মেনে উপাসনা করা যাবে।

১২। বিধি নিষেধ অমান্য করলে সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ শহর প্রচলিত অন্যান্য আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেখ সোহান

Advertisement

রাজশাহী

নির্বাচনে বিশৃঙ্খলা পরিবেশ হলেই ভোট স্থগিত হবে: ইসি রাশেদা

Published

on

নির্বাচনের দিন কোনো বিশৃঙ্খল পরিবেশ তৈরি হলে অবিলম্বে ভোট বাতিল কিংবা স্থগিত করা হবে। বললেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

শনিবার (৪ এপ্রিল) সাড়ে ১০টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইসি রাশেদা বলেন, এমপিদের আশীর্বাদপুষ্ট হয়ে কারও সুবিধা নিলে দয়া করে সরে আসেন। এরকম অবস্থা যদি দাঁড়ায়, আর যদি অভিযোগ আসে তাহলে প্রার্থিতা বাতিলও হতে পারে। এ ক্ষেত্রে অতি সুবিধাভোগীর কোনো ক্ষতি হবে না। ক্ষতি হবে আপনার।

নির্বাচন কমিশনার বলেন, জাতীয় নির্বাচন ছাপিয়ে যেন এ নির্বাচন আরও সুন্দর হয় এটাই কমিশনের ইচ্ছে। নির্বাচন কমিশন কখনোই সংঘাত চায় না। প্রার্থীদের আচরণবিধি মেনে চলতে কঠোর নির্দেশনা দেন তিনি।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

ইউপি নির্বাচনে ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

Published

on

পাবনার সুজানগর উপজেলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে দু’জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে দেশি অস্ত্রসহ আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ মে) সন্ধ্যার দিকে সুজানগর উপজেলার ভায়না ইউনিয়নের কালিরমোড় এলাকায় এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সুজানগর থানার ওসি জালাল উদ্দিন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঘটনার দিন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান প্রার্থী শাহিনুজ্জামান শাহিনের সমর্থকরা দাঁড়িয়ে ছিলেন। এ সময় পাশ দিয়ে যাওয়ার সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওহাবের সমর্থক শাহিনের এক সমর্থকের পায়ের ওপর দিয়ে মোটরসাইকেল তুলে দিলে দু গ্রুপের মধ্যে ছোটখাটো সংঘর্ষ ঘটে।

পরবর্তীতে  আব্দুল ওহাবের সমর্থক ভায়না ইউনিয়নের চেয়ারম্যান আমিন উদ্দিনের লোকজনের সঙ্গে শাহিনের সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশের সঙ্গে শাহিনুজ্জামান শাহিনের সমর্থকদের সংঘর্ষ হয়।

ওসি জালাল উদ্দিন বলেন, আমিন চেয়ারম্যানের বাড়ির ওপর হামলার খবর পেয়ে সেখানে গেলে শাহিনের লোকজন পুলিশের ওপর হামলা করে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগানের ফায়ার করলে একজনের পায়ে লাগে। ঘটনাস্থল থেকে ৩ জনকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে।

Advertisement

ভায়না ইউনিয়নের চেয়ারম্যান আমিন উদ্দিন বলেন, তাঁর বাড়ির ওপরে শাহিনুজ্জামান শাহিনের লোকজন হামলা করেছে।  বাড়িঘর ভাঙচুর করেছে। পরে পুলিশ এসে তাদের প্রতিরোধ করে।

হামলার জন্য আমিন চেয়ারম্যানকে দায়ী করে চেয়ারম্যান প্রার্থী শাহিনুজ্জামান শাহিন বলেন, ভোট নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে একজন প্রার্থী আমিন চেয়ারম্যানের নেতৃত্বে আব্দুল মজিদ নামের আমার এক সমর্থককে মারধর করে। এটা নিয়েই উত্তেজনা। পরে আমিন চেয়ারম্যান নেতৃত্বে তাঁর লোকজনের ওপর গুলি চালানো হয়। এতে তাঁর কয়েকজন সমর্থক গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, আহতরা হলেন-ওই এলাকার বাদশা প্রামাণিক (৪০,  মতিন শেখ (৫০) ও  আব্দুল আওয়াল (৩৫)। অন্যান্য আহত এবং আটক ব্যক্তিদের তাৎক্ষনিক নাম-পরিচয় পাওয়া যায়নি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

নির্বাচনে কাউকে প্রভাব বিস্তার করতে দেয়া হবে না: রাশেদা সুলতানা

Published

on

নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনী ব্যবস্থা নেবে। নির্বাচন কমিশন কিন্তু এতো দুর্বল নয়। প্রভাবশালীরা নির্বাচনে কোনো রকম প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাদের ছাড় দেয়া হবে না। এমপি-মন্ত্রী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন নিয়ে পাবনা জেলার সকল উপজেলার প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাশেদা সুলতানা।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে সাধারণ মানুষের কাছে হেনস্তা করবে, নির্বাচনকে কলুষিত করবে, দেশের ভাবমুর্তি যে নস্ট করে তার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেয়া হবে। তিনি এমপি মন্ত্রী যেই হোক। সাংবাদিকদের কোনো কাজে বাধা দেয়া যাবে না। দিলে তাকে আইনের আওতায় আনা হবে।

রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকারের পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ বিজিবির সিইও গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান ও পুলিশ সুপার আকবর আলী মুনসী।

পাবনা জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত মতবনিমিয় সভায় পাবনা জেলার নয়টি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ46 mins ago

ঢাকাসহ সারাদেশের গাছ কাটা বন্ধে রিট

সাম্প্রতিককালে দেশের তাপমাত্রা অত্যাধিক বৃদ্ধি ও জনজীবন অতিষ্ঠ হওয়ার মধ্যেও বিভিন্ন এলাকায় হাজার হাজার গাছ কেটে ফেলা হচ্ছে মর্মে বিভিন্ন...

আইন-বিচার54 mins ago

আইন মেনে অভিযান পরিচালনা করতে হবে এনবিআরকে হাইকোর্ট

সম্প্রতি ব্র্যাক ব্যাংকের গুলশান-১ শাখায় অভিযুক্ত গ্রাহক প্রতিষ্ঠানের পাওনা টাকা আদায়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) অভিযান পরিচালনা করে। ওই অভিযানের...

অপরাধ1 hour ago

মিল্টন নিজেই ব্লেড ছুরি দিয়ে হাত কাটতেন: ডিবি হারুন

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে জিজ্ঞাসাবাদে ভয়ংকর ও লোমহর্ষক কাহিনী উঠে এসেছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত...

আন্তর্জাতিক2 hours ago

মালয়েশিয়ায় প্রতারিত বাংলাদেশি শ্রমিকদের সহায়তা দিবে জাতিসংঘ 

মালয়েশিয়ায় চাকরির জন্য এসে প্রতারণার শিকার হয়ে দুর্ভোগে থাকা বাংলাদেশিদের সাহায্য করবে জাতিসংঘের তিনটি সংস্থা। শনিবার (৪ মে) মালয়েশিয়ার সংবাদমাধ্যম...

অপরাধ2 hours ago

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গলা কেটে হত্যা

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভোরে একদল রোহিঙ্গা দুষ্কৃতকারী ওই যুবকের গলা...

দুর্ঘটনা2 hours ago

সুন্দরবনে আগুন নেভাতে হেলিকপ্টার ব্যবহার করছে বিমান বাহিনী

সুন্দরবনে আগুন নিভানোর কাজে যোগ দিয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার। সকাল ১২ টা থেকে ফায়ার সার্ভিসের সাথে কাজ শুরু...

অপরাধ2 hours ago

৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তারাব পৌরসভা থেকে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪৮০ বস্তা ভারতীয়...

অপরাধ2 hours ago

৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার

মানবপাচার আইনে মিরপুর মডেল থানার এক মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের চার দিনের রিমান্ড মঞ্জুর...

জাতীয়2 hours ago

জনগণের পাশে দাঁড়িয়ে আস্থা অর্জন করেছে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

সেনাবাহিনী আজ জনগণের পাশে দাঁড়িয়ে আস্থা ও বিশ্বাস অর্জন করেছে, যা ১৫ আগস্টের পর হারিয়ে ফেলেছিল সাধারণ মানুষ। বললেন প্রধানমন্ত্রী...

আইন-বিচার4 hours ago

মিল্টন সমাদ্দারের আরও ৭ দিনের রিমান্ড চায় ডিবি

মানবপাচার আইনের এক মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন...

Advertisement
শিক্ষা4 mins ago

শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে যা জানালো মন্ত্রণালয়

চট্টগ্রাম9 mins ago

আরও ৮৮ বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে বাংলাদেশে

ক্রিকেট12 mins ago

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে যারা

শিক্ষা30 mins ago

গুচ্ছের ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশ

বাংলাদেশ46 mins ago

ঢাকাসহ সারাদেশের গাছ কাটা বন্ধে রিট

আইন-বিচার54 mins ago

আইন মেনে অভিযান পরিচালনা করতে হবে এনবিআরকে হাইকোর্ট

অপরাধ1 hour ago

মিল্টন নিজেই ব্লেড ছুরি দিয়ে হাত কাটতেন: ডিবি হারুন

আন্তর্জাতিক1 hour ago

অস্ত্রোপচারে কয়েদির পেট থেকে বের করা হলো মোবাইল

আওয়ামী লীগ1 hour ago

সত্য কথায় যুক্তরাষ্ট্রের আঘাত লাগলে কিছু করার নেই: কাদের

আন্তর্জাতিক2 hours ago

মালয়েশিয়ায় প্রতারিত বাংলাদেশি শ্রমিকদের সহায়তা দিবে জাতিসংঘ 

ঢাকা5 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

আন্তর্জাতিক3 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

অপরাধ4 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

তথ্য-প্রযুক্তি2 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

দেশজুড়ে4 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

টুকিটাকি6 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

ঢালিউড3 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরামর্শ3 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

ঢালিউড3 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

ঢালিউড3 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version