Connect with us

ফুটবল

উয়েফা চ্যাম্পিয়নস লীগ খেলতে পাবেন রোনালদো

Avatar of author

Published

on

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি ক্লাব আল নাসেরে যোগ দেয়ার অন্যতম কারণ যে ছিল চ্যাম্পিয়নস লীগ খেলতে না পারার অক্ষেপ তা হয়তো অজানা থাকার কথা নয়। কিন্তু ইউনাইটেড ছেড়ে সৌদি ক্লাবে যোগ দেয়ার পর সেই রাস্তা তো একেবারেই বন্ধ হয়ে যাওয়ার কথা ভেবে হতাশ হতেই পারেন রোনালদো ভক্তরা।

কিন্তু রোনালদোর জন্য উয়েফা চ্যাম্পিয়নস লীগের দরজা বন্ধ হচ্ছে না এখনই। আল নাসেরের সঙ্গে চ্যাম্পিয়নস লীগ খেলার চুক্তির একটি শর্ত বাঁচিয়ে রেখেছে ৩৭ বছর বয়সী এই পর্তুগিজ তারকার।

স্প্যানিশ ক্রীড়া সংবাদ মাধ্যাম মার্কা সামনে এনেছে এমন একটি চুক্তির শর্তের কথা। যেখানে বলা হয়েছে, নিউক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করে, তাহলে ধারে সেখানে খেলতে পারবেন রোনালদো। ইংল্যান্ডের ক্লাবটির বর্তমান মালিকানা সৌদি আরবের একটি ইনভেস্টমেন্ট গ্রুপের।

চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে মৌসুম শেষে তাদের থাকত হবে সেরা চারে। এই মুহূর্তে ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছে নিউক্যাসল।
চ্যাম্পিয়নস লীগে সব থেকে বেশি সফল রেকর্ডের মালিক সিআর সেভেন। ১৮৩ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ১৪০টি। রন (রোনালদো) এর পর দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড আছে ইকার ক্যাসিয়াসের। তিনি খেলেছেন মোট ১৭৭ ম্যাচ। এখনো খেলছেন, এমন খেলোয়াড়দের মধ্যে রনের রেকর্ডের প্রতিদ্বন্দ্বিতায় আছেন লিওনেল মেসি।

সদ্য বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি এখন পর্যন্ত ১৬১ ম্যাচ খেলেছেন। সর্বোচ্চ গোলের রেকর্ডেও রোনালদোর কাছাকাছি মেসি। মেসি চ্যাম্পিয়নস লিগে গোলসংখ্যায় রোনালদোর চেয়ে মাত্র ১১ গোল পিছিয়ে।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

এক ম্যাচেই মেসির ছেলের ৫ গোল

Published

on

লিওনেল মেসির ফ্রি–কিকের মতো ফ্রি–কিক নিচ্ছেন তার মেজ ছেলে মাতেও। বক্সের বাইরে থেকে বাঁকানো সেই ফ্রি–কিক যেভাবে জড়িয়েছে জালে তা দেখে মনে হচ্ছে যেন ফ্রি-কিকটি মেসিই নিলেন।

শুধু গোল করাতেই নয় মাতেও উদ্‌যাপনও করেছেন বাবা মেসির মতো করে। গোল করে দৌড়ে গিয়ে গ্যালারির দিকে ছুড়ে দিচ্ছেন উড়ন্ত চুমো।

শুধু এই ফ্রি-কিক গোলটিই নয়। এই ম্যাচে মাতেও একাই করেছেন ৫ গোল। তবে বাবা মেসির সাথে মাতেও অমিল একটি জায়গায়। মেসির মতো বাঁ পায়ে গোল করেন না মাতেও। সব গুলো গোলই করেছেন ডান পায়ে।

মেসি ইন্টার মায়ামিতে খেলায় তাঁর তিন ছেলে থিয়াগো, মাতেও এবং চিরোও যুক্তরাষ্ট্রের ক্লাবটির বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলছে। সেখানেই এক ম্যাচে বাবার মতো ফুটবল নৈপুণ্য দেখিয়ে ফুটবল বিশ্বেরই নজর কেড়েছে মাতেও।

মায়ামির অনূর্ধ্ব–৯ দলের হয়ে মাতেওর ১ ম্যাচেই করা ৫ গোলের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মেসির ছেলেদের ফুটবল নৈপুণ্য ভাইরাল হওয়ার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। এর আগে মেসির বড় ছেলে থিয়াগোর গোল করার দক্ষতাও ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

শিরোপার দৌড়ে হোঁচট খেলো লিভারপুল ও আর্সেনাল

Avatar of author

Published

on

নিজেদের ঘরের মাঠে একই দিনে পরাজয় বরণ করেছে লিভারপুল ও আর্সেনাল। শিরোপার দৌড়ে থাকা এই দুই দলের হারে পয়েন্ট তালিকার শীর্ষে থাকলো ম্যানচেস্টার সিটি।

শনিবার রাতে লুটনকে ৫-১ গোলে হারিয়ে শীর্ষে ওঠা ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলার সুযোগ ছিলো লিভারপুল ও আর্সেনালের। তবে রোববার রাতে অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের কাছে ১–০ গোলে হারে লিভারপুল। এর আড়াই ঘণ্টা পর লন্ডনের এমিরেটসে অ্যাস্টন ভিলার কাছে ২–০ গোলে হেরে যায় আর্সেনাল।

লিভারপুল ও আর্সেনালের অপ্রত্যাশিত হারের পর ৩২ ম্যাচ খেলে দুই দলের পয়েন্ট সমান ৭১ করে। তবে গোল পার্থক্যে এগিয়ে থাকায় অলরেডদের থেকে এগিয়ে মিকেল আরতেতার দল। সমান ম্যাচে পেপ গার্দিওলার সিটির পয়েন্ট ৭৩।

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

বুন্দেসলিগার নতুন রাজত্ব বায়ার লেভারকুসেনের

Avatar of author

Published

on

বাতাসে ভাসছে শিরোপার গন্ধ। বিজয়োৎসবের প্রস্তুতিতে পতাকা, ব্যানার  স্কার্ভের সঙ্গে বুন্দেসলিগা ট্রফির রেপ্লিকা নিয়ে মাঠে হাজির বায়ার লেভারকুসেনের সমর্থকরা। এমন দিন তো কালে ভদ্রে আসে কিংবা কখনো আসেই না। তাই তো ট্রফির ক্ষুধায় থাকা লেভারকুসেন সমর্থকদের সহ্য হচ্ছিলো না অপেক্ষা।

৮৩ মিনিটে ফ্লোরিয়ান ভার্টজ দলের চতুর্থ গোল করার সঙ্গে সঙ্গে নিরাপত্তা বেষ্টনী ভেঙ্গে মাঠে নেমে পড়েন দর্শকেরা। ভার্টজ হাতের ইশারায় থামতে বলেন ক্ষুধার্ত দর্শকদের। হাত উঁচিয়ে অপেক্ষা করতে বলেন জাবি আলোনসোও।

কয়েক মিনিট খেলা বন্ধ থাকার পর আবার শুরু করা হয়। তবে ৮৯তম মিনিটে দলের হয়ে ভার্টজের করা পঞ্চম গোলের পর আর বাকি ১ মিনিট চালানো সম্ভব হয়নি খেলা। রেফারি বাধ্য হন বাজিয়ে দিতে শেষ বাঁশি।

প্রায় এক যুগ ধরে বুন্দেসলিগায় ঘটে চলছে একই দৃশ্য। ১৮টি দল নিয়ে শুরু হয় মৌসুম। আর শেষে ট্রফি উদযাপন করে বায়ার্ন মিউনিখ। তবে সেই দৃশ্যের অবসান ঘটিয়ে জার্মান লিগের রাজত্ব শুরু করলো বায়ার লেভারকুসেন।

১২০ বছরের ইতিহাসে লিগ শিরোপার স্বাদ কখনও পায়নি লেভারকুসেন। পাঁচ বার হয়েছে রানার্সআপ। চূড়ান্ত সাফল্যের দেখা না পাওয়ায় লেভারকুসেনকে কৌতূক করা হতো ‘নেভারকুসেন’ আখ্যায়।

Advertisement

দিনের পর দিন হারতে হারতে থাকা সেই ‘নেভারকুসেন’ ইতিহাস গড়লো জাবি আলোনসোর হাত ধরে। ম্যাচ শেষ হতেই ধারাভাষ্যকার বলে উঠলেন, ‘নেভার সে নেভারকুসেন এভার এভার অ্যাগেইন।’  লেভারকুসেনকে দিয়ে সম্ভব নয় আর কখনই বলবেন না।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আইন-বিচার2 hours ago

গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গ্রামীণ ব্যাংকের ডমুরিয়া শাখায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সদস্যদের টাকা বিতরণ না করে আত্মসাতের অভিযোগে গ্রামীণ ব্যাংকের তিন...

শিক্ষা-মন্ত্রণালয়-লোগো শিক্ষা-মন্ত্রণালয়-লোগো
জাতীয়7 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ

আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দেশের সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, মোনাজাত...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ8 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩    

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

ড. ইউনুস ড. ইউনুস
আইন-বিচার8 hours ago

স্থায়ী জামিন পাননি ড.ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস শ্রম আপিল ট্রাইব্যুনালে স্থায়ী জামিনের...

জাতীয়23 hours ago

স্থায়ী জামিন চাইবেন ড. মুহাম্মদ ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় স্থায়ী জামিন চাইবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০টায়...

বাংলাদেশ23 hours ago

সন্যাসী হতে ২০০ কোটি রুপির সম্পত্তি দান করলেন দম্পতি

দুনিয়ার ভোগ-বিলাস ত্যাগ করে সন্যাসী হতে চলেছেন এক দম্পতি।এরই  ধারাবাহিকতায় নিজেদের  ২০০ কোটি রুপির সম্পত্তি সাধারণ জনগণের মাঝে বিলিয়ে দিয়েছেন।...

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
বাংলাদেশ24 hours ago

বৈশাখে পুড়ছে দেশ, তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়ালো

দেশের বেশিরভাগ জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। প্রতিদিনই তাপমাত্রা নতুন নতুন রেকর্ড করছে। সেই ধারাবাহিকতায় আজও সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে...

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার1 day ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

চট্টগ্রামে হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার (১৫...

দেশজুড়ে1 day ago

প্রথম ধাপের উপজেলা ভোটে ১৮৯১ মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে এক হাজার ৮৯১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র...

জাতীয়1 day ago

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ২ মে

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ডেকেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।  আগামী ২ মে এ অধিবেসন বসছে। আজ সোমবার (১৫ এপ্রিল) জাতীয়...

Advertisement
আন্তর্জাতিক6 days ago

বিড়াল বাঁচাতে গিয়ে একই পরিবারের ৫ জন নিহত

বাংলাদেশ3 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

ফায়ার-সার্ভিস
জাতীয়4 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

দেশজুড়ে3 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক2 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

বাংলাদেশ6 days ago

যাত্রীদের মারধরে নয়, চালক-কন্ডাক্টরের মৃত্যু হয় যেভাবে

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া জানালো ভারত ও চীন

আন্তর্জাতিক2 days ago

নজিরবিহীন ইরানি হামলায় ইসরায়েলের যেসব ক্ষতি হলো

বাংলাদেশ2 days ago

মুক্তিপণ নিয়ে যা জানালো এমভি আব্দুল্লাহর মালিকপক্ষ

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল3 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত