Connect with us

আন্তর্জাতিক

ওপরে ওঠানোর চেষ্টা কেউ করেন না: পররাষ্ট্রমন্ত্রী

Published

on

কূটনীতিক মো. তৌহিদুল ইসলামকে অস্ট্রিয়ায় রাষ্ট্রদূত নিয়োগের প্রস্তাব নাকচ করার পেছনে নিজ মন্ত্রণালয়ের সহকর্মীরা জড়িত থাকলেও, তার পক্ষ অবলম্বন করেই যাবেন। ওপরে ওঠানোর চেষ্টা কেউ করেন না, শুধু নামানোর চেষ্টা করেন। বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার (২১ জানুয়ারি) সকালে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের চানপুর গ্রামে সুরমা নদীর ড্রেজিং কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

সুরমা নদীর খনন প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষের দুর্গতি নিরসনে সুরমা নদী খনন শুরু হয়েছে। বন্যার প্লাবন ও নদীভাঙন রোধে এ পরিকল্পনা কাজে আসাবে বলে আমি আশা করি।

এ সময় জেলা আওয়ামী লীগ নেতা, জনপ্রতিনিধি, জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

আন্তর্জাতিক

নিরাপত্তা কর্মীর থাপ্পড় খেলেন বিজেপির কঙ্গনা!

Published

on

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকে সদ্য নির্বাচিত এমপি ও বলিউড তারকা কঙ্গনা রনৌতকে থাপ্পড় দেওয়ার অভিযোগ উঠেছে বিমানবন্দরে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের এক সদস্যের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে চন্ডিগড় বিমানবন্দরে। আর অভিযুক্ত পুলিশ সদস্যের নাম কুলিন্দর কাউর। খবর- এনডিটিভি

হিমাচল প্রদেশের মান্ডি আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বিমানে দিল্লির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

অভিনেত্রী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া কঙ্গনা রনৌতের বিরুদ্ধে কৃষকদের অশ্রদ্ধা করার অভিযোগ করেছে পুলিশ সদস্য কুলিন্দর কাউর।

এদিকে অভিযুক্ত পুলিশ সদস্য কাউরের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

Advertisement

২০২০-২০২১ সালে কৃষি পণ্যের ন্যায্য মূল্যের দাবিতে প্রায় ১৫ মাস ধরে ভারতে আন্দোলন করেছিলো কৃষকরা। সেই সময় নরেদ্র মোদির দল ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে ব্যপক দমন পীড়নের অভিযোগ উঠে।

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

শনিবার হচ্ছে না নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠান

Published

on

ফাইল ছবি

তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হিসেবে শনিবার শপথ নেওয়ার কথা ছিল নরেন্দ্র মোদির। তবে এ শপথ অনুষ্ঠান পিছিয়ে গেলো। শনিবারের পরিবর্তে রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে এই শপথ।

বৃহস্পতিবার (৬ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দক্ষিণ এশিয়ার বেশকিছু নেতাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলংকার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্মতি ব্যক্ত করেছে।

পাশাপাশি নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল, ভুটানের প্রধানমন্ত্রী  শেরিং তোবগে ও মরিশাসের প্রধানমন্ত্রী শ্রী প্রবীন্দ কুমার যুগনাথ উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

গেলো মঙ্গলবার ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ জোট পায় ২৯৩ টি আসন। সরকার গঠনের জন্য প্রয়োজন হয় ৫৪৩ আসনের মধ্যে ২৭২ টি আসন।

Advertisement

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

গাজার সব মানুষকে হত্যা করতে চায় ইসরাইল: পুতিন

Published

on

ফাইল ছবি

গাজায় ইসরাইল যা করছে তাকে যুদ্ধ বলা যায় না। এটা আসলে সব ফিলিস্তিনিকে হত্যার নৃশংস পরিকল্পনার বাস্তরায়ন। বললেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদেমির পুতিন।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ ইন্টারন্যাশনাল ইকোনোমিক ফোরামে (স্পিফ) আনাদোলুসহ বিদেশি সংবাদ সংস্থাগুলোর সঙ্গে বৈঠকে এসব কথা বলেছেন পুতিন। খবর- আনাদোলু

পুতিন গাজায় গণহত্যার জন্য যুক্তরাষ্ট্রেরও কড়া সমালোচনা করেন । তিনি বলেন, নারী ও শিশুসহ নিরপরাধ ও নিরস্ত্র ফিলিস্তিনিদের হত্যার মদদের পাশাশি অস্ত্রও সরবরাহ করে যাচ্ছে বাইডেন প্রশাসন।

গেলো ৭ অক্টোবর ইসরাইলের ওপর আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরাইল। এখন পর্যন্ত ইসরাইলি বাহিনীর আগ্রাসনে ৩৬ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

এনএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version