Connect with us

আন্তর্জাতিক

সুইডেনের ঘটনায় মুসলিম বিশ্বে নিন্দার ঝড়

Avatar of author

Published

on

মুসলিম

সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় মুসলিম দেশগুলোতে ক্ষোভ ও নিন্দার ঝড় উঠেছে। এরই মধ্যে জর্দান, কুয়েত, মিশর, সংযুক্ত আরব আমিরাত, কাতার এবং পাকিস্তান কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

রোববার (২২ জানুয়ারি) তুরস্ক ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শনিবার (২১ জানুয়ারি) সুইডেনের উগ্র ডানপন্থি রাজনৈতিক দল হার্ড লাইনের বিতর্কিত নেতা রাসমুস পালুদান পুলিশি নিরাপত্তার মধ্যে দাঁড়িয়ে কোরআনের একটি কপিতে আগুন ধরিয়ে দেন। এর আগে প্রায় এক ঘণ্টা ইসলাম ধর্ম ও সুইডেনের অভিবাসন ব্যবস্থাকে আক্রমণ করে বক্তব্য রাখেন তিনি। এসময় প্রায় ১০০ জন সমর্থক তার পাশে ছিল।

এ ঘটনাকে জর্দান ঘৃণাভরে প্রত্যাখ্যান করে বলেছে, পবিত্র কুরআন পোড়ানোর এই ঘটনা বিদ্বেষমূলক তৎপরতাকে উসকে দেবে। এজন্য এ ধরনের কর্মকাণ্ড বন্ধ করে শান্তি ও সম্প্রীতির সংস্কৃতি ছড়িয়ে দিতে হবে।

কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী শেখ সালেম আবদুল্লাহ আল জুবায়ের আল সাবাহ এক বিবৃতিতে বলেন, কুরআন পোড়ানোর এই ঘটনা সারা বিশ্বের মুসলমানদের মনে আঘাত দিয়েছে। এ ঘটনায় জড়িত ব্যক্তিকে জবাবদিহিতার আওতায় আনার দাবি জানিয়েছেন কুয়েতি পররাষ্ট্রমন্ত্রী।

Advertisement

মিশর কঠোর ভাষায় নিন্দা জানিয়ে বলেছে, এই ঘটনা মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত দিয়েছে। এই ধরনের বিদ্বেষী কর্মকাণ্ডের বিপদ সম্পর্কে হুঁশিয়ারি উচ্চারণ করে মিশর বলেছে, এমন ন্যাক্কারজনক কাজ বাদ দিয়ে বরং সহনশীলতা ও শান্তিপূর্ণ সহাবস্থানের মূল্যবোধকে উচ্চে তুলে ধরতে হবে।

সংযুক্ত আরব আমিরাত এবং কাতারও পবিত্র কুরআন পোড়ানোর  নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। পবিত্র কুরআন পোড়ানোর অনুমতি দেয়ায় কাতার সুইডিশ কর্তৃপক্ষের নিন্দা করেছে। বিদ্বেষ ও সহিংসতা প্রত্যাখ্যানের দায়িত্ব পালন করতে দেশটি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে।

এদিকে, তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, আমরা যথাসম্ভব শক্ত ভাষায় এই জঘন্য কাজের নিন্দা জানাচ্ছি। আমাদের বারংবার হুঁশিয়ারি সত্ত্বেও এই  জঘন্য ঘটনা ঘটানো হলো।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, এই কাণ্ডজ্ঞানহীন ও উসকানিমূলক পদক্ষেপ বিশ্বের দেড়শ কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

আন্তর্জাতিক

প্রতিবন্ধীকে কোলে নিয়ে কাবা দেখালেন পুলিশ সদস্য 

Avatar of author

Published

on

মক্কায় ওমরাহরত শারীরিক প্রতিবন্ধী এক ব্যক্তিকে নিজের কোলে নিয়ে পবিত্র কাবা শরীফ দেখিয়েছেন সেখানে দায়িত্বরত এক পুলিশ সদস্য।

সংবাদমাধ্যম স্কাই নিউজ অ্যারাবিকের প্রতিবেদনে  জানায়, শারীরিক প্রতিবন্ধকতার কারণে ও উঁচু বেড়া থাকায় ওই ব্যক্তি কাবা শরীফ দেখতে পাচ্ছিলেন না। বিষয়টি এক পুলিশ সদস্যের নজরে আসে। পরে তিনি প্রতিবন্ধী ব্যক্তিটিকে নিজের কোলে নিয়ে পবিত্র কাবা শরীফ দেখান। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর সাধারণ মানুষ ওই পুলিশ সদস্যের প্রশংসা করেছেন। এবং নেটিজেনরা তাকে তার মহানুভবতার জন্য পুরস্কৃত করার আহ্বানও জানিয়েছেন।

Advertisement

পবিত্র রমজান মাসে হাজার হাজার মানুষ ওমরাহ করতে মক্কা শরীফে যান। বছরের অন্যান্য সময়ের চেয়ে রমজানে মুসল্লিদের বেশি আনাগোনা থাকে কাবায়।

কাবায় যাওয়া মুসল্লিরা যেন নির্বিঘ্নে নামাজ আদায় ও ওমরাহ করতে পারেন সেজন্য বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

এছাড়া ভিড় সামাল দেওয়ার জন্য এ বছর রমজানে একজন মুসল্লিকে শুধুমাত্র একবারই ওমরাহ করার অনুমতি দিচ্ছে দেশটির সরকার।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

ভারতের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মন্তব্য জাতিসংঘের

Avatar of author

Published

on

কয়েক দিন আগে দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হন। ভারতের লোকসভা নির্বাচনের মাত্র কয়েক সপ্তাহ আগে এ ঘটনা দেশটির রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত করে তুলে। আর এ অস্থিরতা নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে জাতিসংঘ।

শুক্রবার (২৯ মার্চ) সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, নিউইয়র্কের স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানান, তাদের আশা, ভোটের সময় অন্য দেশের মতো ভারতেও রাজনৈতিক ও নাগরিক সমাজের প্রত্যেকের অধিকার রক্ষিত হবে, যাতে সবাই সুষ্ঠুভাবে, মুক্ত মনে ভোট দিতে পারেন।

প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘে স্টিফেন ডুজারিককে কেজরিওয়ালের গ্রেফতার-সংক্রান্ত প্রশ্নে কংগ্রেসের ব্যাংক হিসাব জব্দ করার বিষয়টিও উত্থাপন করা হয়। বলা হয়, ভোটের ঠিক আগে কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। কংগ্রেসের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। নাগরিক অধিকার আন্দোলনকর্মীরা মনে করছেন, এভাবে বিরোধীদের দমন করা হচ্ছে।

এর আগে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতার নিয়ে যুক্তরাষ্ট্রের মন্তব্যের পর, ভারতে নিযুক্ত মার্কিন শীর্ষ কূটনীতিককে তলব করে নয়াদিল্লি। সেই তলবের প্রতিক্রিয়ায় নয়াদিল্লির আপত্তি অগ্রাহ্য করে আরও একবার মুখ খোলে ওয়াশিংটন। পাল্টা প্রতিক্রিয়ায় ফের কড়া জবাব দিয়েছে ভারত। এ নিয়ে এবার জাতিসংঘ মহাসচিবের বক্তব্য সামনে এল।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

রাফাহতে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল: নেতানিয়াহু

Avatar of author

Published

on

ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহতে আক্রমণের জন্য প্রস্তুতি নিচ্ছে। বললেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

বৃহস্পতিবার (২৮ মার্চ) হামাসের কাছে জিম্মি ইসরায়েলি সৈন্যদের পরিবারের সঙ্গে এক বৈঠকের বক্তৃতায় এ মন্তব্য করেছেন নেতানিয়াহু।

নেতানিয়াহু বলেন, ‘আমরা গাজা উপত্যকার উত্তর এবং খান ইউনিস জয় করেছি। আমরা উপত্যকাটি সুরক্ষিত করেছি, এবং আমরা রাফাতে প্রবেশের জন্য প্রস্তুতি নিচ্ছি।’

শুধুমাত্র সামরিক চাপই জিম্মিদের মুক্তি নিশ্চিত করবে উল্লেখ্য করে তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি, আমাদের সফলতার মূলমন্ত্র শক্তিশালী সামরিক চাপের ধারাবাহিকতা যা আমরা প্রয়োগ করেছি এবং করব… যা সবাইকে ফিরিয়ে দেবে।’।

তিনি জোর দিয়ে বলেন, ‘আমরা কাউকে পেছনে রেখে আসব না।’

Advertisement

হামাস জিম্মি চুক্তি এবং যুদ্ধবিরতির বিষয়ে আলোচনায় সর্বশেষ প্রস্তাব প্রত্যাখ্যান করার মাত্র কয়েকদিন পরে নেতানিয়াহুর মন্তব্য আসে।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহতে সামরিক অভিযানের পরিকল্পনা অনুমোদন দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

একটি বিবৃতিতে নেতানিয়াহুর কার্যালয় বলেছে, ‘রাফাহতে অভিযানের পরিকল্পনা অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী।’ তবে কখন থেকে এবং কিভাবে এই অভিযান চালানো হবে সে বিষয়ে বিশদ বিবরণ দেওয়া হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী অপারেশনাল দিক দিয়ে এবং রাফাহতে অবস্থানরত ফিলিস্তিনি জনগণকে সরিয়ে নেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

এদিকে ইসরায়েল রাফাহতে সামরিক অভিযান চালানোর পরিকল্পনার ফলে বৈশ্বিক সমালোচনার মুখে পড়েছে। কারণ যুদ্ধ শুরু হওয়ার পর গাজা উপত্যকার শেষ নিরাপদস্থল হিসেবে সেখানে ১৪ লাখ ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন, যা গাজার মোট জনসংখ্যার দুই-তৃতীয়াংশ।

Advertisement

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, যিনি যুদ্ধের সময় ইসরায়েলকে সমর্থন করেছিলেন- তিনিও বলেছেন, রাফাহতে ইসরায়েলি আক্রমণ একটি বিশ্বাসযোগ্য বেসামরিক সুরক্ষা পরিকল্পনা ছাড়াই ‘লাল রেখা’ অতিক্রম করা হবে।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন শুক্রবার অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনা সফরের সময় বলেন, ‘ওয়াশিংটন রাফাহ অভিযানের কোনো পরিকল্পনা দেখেনি। তবে ইসরায়েল যদি রাফাহতে কোনো ধরনের সামরিক অভিযান চালাতে চায় তাহলে বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি ‘স্পষ্ট ও বাস্তবায়নযোগ্য পরিকল্পনা’ দেখাতে হবে।

সরকারি ওয়াফা বার্তা সংস্থা জানিয়েছে, ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কার্যালয় রাফাহতে একটি আসন্ন ইসরায়েলি সামরিক হামলার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। একই সঙ্গে এই সামরিক আক্রমণ এড়াতে মার্কিন প্রশাসন এবং আন্তর্জাতিক সম্প্রদায় উভয়েরই দ্রুত হস্তক্ষেপের ওপর জোর দিয়েছে। কারণ এতে গাজায় একটি নতুন গণহত্যা এবং ফিলিস্তিনি জনগণের ইতোমধ্যে অপরিমেয় দুর্ভোগকে বাড়িয়ে তুলতে পারে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এদিন ইসরায়েলের উত্তরাঞ্চলীয় ইরেজ সীমান্ত দিয়ে ইসরায়েলে প্রবেশ করে অতর্কিত হামলা চালায় হামাস যোদ্ধারা। পাশাপাশি ইসরায়েল থেকে প্রায় ২৪০ জনকে জিম্মি হিসেবে গাজায় নিয়ে যায় হামাস।

তারপর ওই দিন থেকেই গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বিমানবাহিনী। পরে ২৮ অক্টোবর থেকে অভিযানে যোগ দেয় স্থল বাহিনীও। পাঁচ মাসের বেশি সময় ধরে ইসরায়েলি হামলায় গাজায় ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৭০ শতাংশেরও বেশি নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন ৭৪ হাজারের বেশি ফিলিস্তিনি।

Advertisement

গত বছরের নভেম্বরে কাতারের মধ্যস্থতায় প্রথমবারের মতো যুদ্ধবিরতিতে সম্মত হয় হামাস ও ইসরায়েল। এক সপ্তাহব্যাপী যুদ্ধবিরতিতে ইসরায়েলি কারাগার থেকে ২৪০ ফিলিস্তিনিকে মুক্তি দেওয়া হয়েছিল, যার মধ্যে ৭১ জন মহিলা এবং ১৬৯টি শিশু রয়েছে। বিনিময়ে ২৪ বিদেশিসহ মোট ১০৫ জনকে মুক্তি দিয়েছে হামাস। হামাসের কাছে এখনো প্রায় ১৩০ জন জিম্মি রয়েছে বলে দাবি ইসরায়েলের।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

দুর্ঘটনা35 mins ago

সড়ক দুর্ঘটনায় এসবির সদস্য নিহত

রাজধানীর বকশিবাজারে সড়ক দুর্ঘটনায় তোফাজ্জল হোসেন নামে পুলিশের বিশেষ শাখার (এসবির) এক রিপোর্টার নিহত হয়েছেন। শুক্রবার (২৯ মার্চ) বিকাল সাড়ে...

জাতীয়2 hours ago

ঈদে ফাঁকা ঢাকায় কোনো সমস্যা হলে ট্রিপল নাইনে জানানঃ আইজিপি

এবার ঈদে ফাঁকা ঢাকায় কারো কোনো ধরনের সমস্যা হলে অথবা কোনো ধরনের ত্রুটি-বিচ্যুতি পরিলক্ষিত হলে তা দ্রুততম সময়ে জাতীয় জরুরি...

অপরাধ4 hours ago

শিক্ষক নিয়োগ পরীক্ষায় কানে গোপন ডিভাইস, ভাই-বোন আটক

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় কানের গোপন ডিভাইসসহ ভাই-বোনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৯ মার্চ) সকালে শহরের মেড্ডায় পৌর...

জাতীয়4 hours ago

জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রতিমন্ত্রী রুমানা

আগামী জুন মাসের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে। পর্যায়ক্রমে স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে উত্তীর্ণরা শিক্ষক হিসেবে নিয়োগ...

জাতীয়4 hours ago

জুমার নামাজে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

রমজানের তৃতীয় জুমার নামাজে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্মপ্রাণ মুসলিমদের ঢল নেমেছে। নির্ধারিত সময়ের আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায়...

বাংলাদেশ6 hours ago

মুক্তিপণের বিষয়ে জিম্মি জাহাজের মালিকপক্ষ সর্বশেষ যা জানালো

গেলো ১২ মার্চ ভারত মহাসাগরে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ সোমালীয় জলদস্যুদের হাতে ছিনতাই হয়। এর পরে নাবিকদের মুক্তির...

বাংলাদেশ8 hours ago

ইউনেস্কোর পুরস্কারের প্রসঙ্গে যা বললো ইউনূস সেন্টার

চলমান বিতর্কের মধ্যে আজারবাইজানে একাদশ বিশ্ব বাকু ফোরামে নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের ‘ট্রি অব পিস পুরস্কার’ নিয়ে একটি বক্তব্য...

রেলের টিকিট রেলের টিকিট
বাংলাদেশ9 hours ago

৮ এপ্রিলের অগ্রিম টিকেট বিক্রি হচ্ছে আজ

ঈদযাত্রায় ষষ্ঠ দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আজ যারা অগ্রিম টিকিট কিনছেন তারা আগামী ৮ এপ্রিল...

জাতীয়15 hours ago

১৬৯ ছাত্রীর পর ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রী ভর্তির তথ্য ফাঁস

জালিয়াতি যেনো পিছু ছাড়ছে না রাজধানীর ঐতিহ্যবাহী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ।  প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত অবৈধভাবে ১৬৯...

বাংলাদেশ21 hours ago

বাংলাদেশে বাইডেনের শীর্ষ অগ্রাধিকার কী, স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও গণতন্ত্রের বিযয় নিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে আবারও প্রশ্ন উঠেছে। স্থানীয় সময় বুধবার...

Advertisement
আন্তর্জাতিক24 mins ago

প্রতিবন্ধীকে কোলে নিয়ে কাবা দেখালেন পুলিশ সদস্য 

দুর্ঘটনা35 mins ago

সড়ক দুর্ঘটনায় এসবির সদস্য নিহত

চট্টগ্রাম48 mins ago

৯ ইউনিটের চেষ্টায় জুতা কারখানার আগুন নিয়ন্ত্রণে

জাতীয়2 hours ago

ঈদে ফাঁকা ঢাকায় কোনো সমস্যা হলে ট্রিপল নাইনে জানানঃ আইজিপি

চট্টগ্রাম3 hours ago

জুতা কারখানায় ভয়াবহ আগুন

পরামর্শ3 hours ago

প্রস্টেট ক্যানসারের লক্ষণগুলি জেনে রাখা জরুরি

লাইফস্টাইল3 hours ago

অনিদ্রা? বিছানার চাদরেই ঘুমের মূলমন্ত্র

ক্রিকেট3 hours ago

সাকিব এলে দলের মধ্যে একটা প্রশান্তি চলে আসে: পোথাস

ক্রিকেট3 hours ago

যুক্তরাষ্ট্রের হয়ে খেলবেন সাবেক নিউজিল্যান্ড অলরাউন্ডার

আন্তর্জাতিক3 hours ago

ভারতের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মন্তব্য জাতিসংঘের

বাংলাদেশ6 days ago

জিম্মি বাংলাদেশি জাহাজে থাকা জলদস্যুদের ঘিরে ফেলা হচ্ছে

আন্তর্জাতিক6 days ago

বিশ্বের বৃহত্তম উড়োজাহাজ ‘উইন্ডরানার’ওড়ার অপেক্ষায়

ডিবি-হারুন
বাংলাদেশ5 days ago

মাস্টারমাইন্ড স্কুলের ছাত্র অপহরণ: চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন গোয়েন্দারা

বাংলাদেশ5 days ago

৮ জেলায় শক্তিশালী কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির শঙ্কা

জাতীয়4 days ago

জিম্মি বাংলাদেশি জাহাজে অভিযানের পক্ষে নয় মালিকপক্ষ

আন্তর্জাতিক7 days ago

গাজায় যুদ্ধবিরতিতে যুক্তরাষ্ট্রের প্রস্তাব আটকে দিল চীন-রাশিয়া

ঢালিউড3 days ago

মোশাররফ করিমের সাত জেলায় সাত বউ!

এশিয়া4 days ago

যেকারণে যুক্তরাষ্ট্র সফর বাতিল করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক7 days ago

গায়ের চামড়া কেটে মায়ের জন্য জুতা বানালেন ছেলে

বাংলাদেশ2 days ago

দ্রুত ভিসা দেওয়ার নির্দেশনা ইতা‌লি দূতাবাসের

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়2 days ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল5 days ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 week ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 weeks ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 weeks ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড3 weeks ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল3 weeks ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি4 weeks ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি4 weeks ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ1 month ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত