Connect with us

ফুটবল

আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা একাদশে জায়গা পেলেন যারা

Published

on

২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ব্যাট, বল এবং অলরাউন্ড পারফরম্যান্সের ভিত্তিতে এই একাদশ সাজায় আইসিসি।

 

তালিকায় জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের ক্রিকেটাররা থাকলেও জায়গা হয়নি কোনো বাংলাদেশ ও আফগানিস্তানের কোন ক্রিকেটারের। এছাড়া নাম নেই অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের।

 

এশিয়ার দেশের মধ্যে আছে ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান ছাড়াও আছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটার।

Advertisement

 

আইসিসি ঘোষিত দলটিতে সবচেয়ে বেশি জায়গা পেয়েছে ভারত থেকে মোট তিনজন। তারা হলেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের ক্রিকেটার রয়েছে রিজওয়ান ও হারিস রউফ দুইজন।

বর্ষসেরা একাদশের অধিনায়ক হিসেবে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের ওপেনার জস বাটবাল। ওপেনিংয়ে বাটলারের সঙ্গে রয়েছেন পাকিস্তানের রিজওয়ান। তিনে এবং চারে রয়েছেন ভারতের বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব।

অলরাউন্ডারদের মধ্যে সেরা একাদশে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস, ভারতের হার্দিক পান্ডিয়া ও ইংল্যান্ডের স্যাম কারান। সেরা একাদশে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকছেন পাকিস্তানের হারিস রউফ ও শ্রীলঙ্কার হাসারাঙ্গা। আর দলটির পেস বোলিংয়ে আছেন আইরিশ ফাস্ট বোলার জশ লিটল।

 

Advertisement

আরও পড়ুনঃ আগামীকাল মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

 

বর্ষসেরা টি-টোয়েন্টি দল

জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপ্স, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারেন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হ্যারিস রউফ ও জস লিটল।

 

Advertisement

ফুটবল

রোহিতকে চারে, কোহলি-জয়সওয়াল উদ্বোধনী জুটি চান জাফর

Published

on

ভারতীয় দলের ব্যাটিং অর্ডার নিয়ে বিশ্লেষণ চলছে, আলোচনা চলছে। বিশেষ করে ওপেনিং স্লট, তিন বা চার নম্বর স্লট- এগুলো নিয়ে কথা হচ্ছে। অনেকেই রোহিত শর্মার সাথে ভিরাট কোহলিকে উদ্বোধনী জুটিতে দেখতে চায়। তবে ভারতের সাবেক ব্যাটার ওয়াসিম জাফর রোহিতকে ৩ বা ৪ নম্বরে দেখতে চান। অন্যদিকে ভিরাট কোহলির সাথে যশস্বী জয়সওয়ালকে ওপেনিংয়ে দেখতে চান জাফর।

রোহিত অবশ্য এর আগেও টি-টোয়েন্টি ম্যাচে তিন বা চারে ব্যাট করেছেন। তবে তা খুবই অল্প। তিনি এই ব্যাটিং পজিশনে ১২ টি ম্যাচ খেলে ৩৯.৩৭ গড়ে সংগ্রহ করেছেন ৩১৫ রান। যেখানে তার ৪ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ জাফর লিখেছেন,  “কোহলি ও জয়সওয়ালকে বিশ্বকাপে ওপেনিংয়ে ব্যাট করা দরকার। শুরু বিবেচনা করে রোহিত ও স্কাই’কে (সুরিয়াকুমার যাদব) ৩ ও ৪ নম্বরে ব্যাট করা উচিত। রোহিত স্পিনটা বেশ ভালো খেলেন, তাই ৪ নম্বরে ব্যাট করা তার জন্য খুব একটা উদ্বেগ হওয়ার কথা নয়।”

Advertisement

কোহলি ৯ ম্যাচ ওপেনিং করেছেন। যেখানে ৫৭.১৪ গড়ে সংগ্রহ করেছেন ৪০০ রান। এদিকে ওপেনিংয়ে নেমে জয়সওয়াল সেঞ্চুরিও হাঁকিয়েছেন ভারতীয় জার্সিতে, নেপালের বিপক্ষে।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

হলিউড সিনেমার ট্রেইলারে লিওনেল মেসি!

Published

on

ফুটবলে যা করার, তার সবই হয়তো করে ফেলেছেন লিওনেল মেসি। যে বিশ্বকাপ জেতা হচ্ছিল না, তাও ২০২২ সালে জিতে নিয়েছেন। এবার কী অভিনয়ের দিকে ছুট দেবেন এই তারকা? হলিউডের বিখ্যাত সিনেমা ব্যাড বয়েজ। যার চতুর্থ সিক্যুয়েল ‘ব্যাড বয়েজ: রাইড অর ডাই’- এর ট্রেইলারের মেসির উপস্থিতি দেখা গেছে। তার মুখে ইংরেজি শুনে অভ্যস্ত নয় কেউ, সেটিও শোনা গেছে।

যুক্তরাষ্ট্রে অনেকদিন ধরে খেলছেন মেসি। সেখানে ইন্টার মিয়ামির হয়ে বেশ আনন্দেই আছেন তিনি, দেখে অন্তত তাই মনে হয়। পরিবার নিয়ে সময় কাটাতে দেখা যায় তাকে। এখন যেন অবসর যাপনের সময়। এই সিনেমার দুই প্রধান চরিত্র উইল স্মিথ ও মার্টিন লরেন্স। তাদের সঙ্গে দেখা যায় ইন্টার মিয়ামি অধিনায়ককে।

অনেক সময় আলোচনা ছিল হলিউডের কোনো সিনেমায় মেসিকে দেখা যায় কি না। সাধারণত অনেকরকম এডভারটাইজ তো করে থাকেন এই আর্জেন্টাইন তারকা। এবার সিনেমার ট্রেইলারেও দেখা গেল তাকে।

শুধু মেসি নয়। মায়ামি হিটের বাস্কেটবল তারকা জিমি বাটলারও ছিলেন এই প্রমোতে। সিনেমায় দেখার সুযোগ হয়তো নেই। তবে হলিউড সিনেমার প্রমো ট্রেইলারে এই প্রিয় তারকাকে দেখতে পাওয়াটা রোমাঞ্চকর মনে হয়েছে অনেক ভক্ত সমর্থকদের।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

লা লিগার মৌসুম সেরা খেলোয়াড় জুড বেলিংহাম

Published

on

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম লা লিগার ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বেলিংহাম প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। নিজের প্রথম মৌসুমে এসে দারুণ পারফরম্যান্স করেছেন। গোলের সংখ্যা যেখানে ১৯ টি, অ্যাসিস্ট ৬ টি। পাশাপাশি মাদ্রিদ নিজেদের ৩৬তম লা লিগা শিরোপা জয় করেছে।

ইংল্যান্ড মিডফিল্ডার বেলিংহাম ভক্ত, ক্লাবের অধিনায়ক এবং অন্যান্য বিশেষজ্ঞদের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

এই ফুটবলার নিজের অভিব্যক্তি জানিয়েছেন, “এই পুরস্কারের জন্য ধন্যবাদ, এটা গ্রহণ করা সম্মানের। দুঃখ প্রকাশ করছি যে, আমি এখানে থাকতে পারিনি কারণ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি আমার সতীর্থ, কোচিং স্টাফ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিশ্বের সেরা ক্লাবটির ভক্ত সমর্থকদের জন্য এই পুরস্কার উৎসর্গ করতে চাই। এটা বেশ আনন্দদায়ক, যখনই আমি এই দলের হয়ে খেলি।“

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version