Connect with us

ফুটবল

চুমুতে মেসিকে অভিবাদন জানালেন স্ত্রী

Published

on

মেসিকে সবসময় উৎসাহ দিয়ে আসছেন রোকুজ্জো। ক্যারিয়ার, উত্থান-পতন খুব কাছ থেকে দেখেছেন তিনি। সবসময় ছায়া হয়ে ক্ষুদে জাদুকরের সঙ্গে ছিলেন এই নারী। বার্সেলোনার ক্যারিয়ারে মেসির রয়েছে অনেক অর্জন।

ফুটবলের ক্ষুদে যাদুকর মেসির ছোটকালের বান্ধবী আন্তনেল্লা রোকুজ্জো। তাকেই নিজের জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন মেসি। এই দম্পতির ঘরে রয়েছে তিন সন্তান।

মেসিকে সবসময় উৎসাহ দিয়ে আসছেন রোকুজ্জো। ক্যারিয়ার, উত্থান-পতন খুব কাছ থেকে দেখেছেন তিনি। সবসময় ছায়া হয়ে ক্ষুদে জাদুকরের সঙ্গে ছিলেন এই নারী। বার্সেলোনার ক্যারিয়ারে মেসির রয়েছে অনেক অর্জন। এসব অর্জন সবসময়ই গর্বিত করে রোকুজ্জোকে। তবে আর্জেন্টিনার জার্সিতে মেসির হাত শূন্য ছিল। আর যা কখনোই পছন্দ করতেন না তার অর্ধাঙ্গিনী।

দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার-২০২১ শিরোপা নিজেদের ঘরে তুলতে পেরেছে মেসি বাহিনী। দলকে সবার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বিশ্বের অন্যতম এই ফুটবলার। যার জন্য গোল্ডেন বুট ও গোল্ডেন বল পেয়েছেন মেসি।

ম্যাচ জিতে নিজের স্ত্রী ও সন্তান্দের সঙ্গে কথা বলতে ভুলেননি মেসি। ভিডিও কলের মাধ্যমে মাঠেই স্ত্রীকে কল করেন তিনি। আনন্দ উচ্ছ্বাস কণ্ঠে কথা বলেছেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর।

Advertisement

আর্জেন্টিনার কাপ জয়ে সমর্থকদের পাশাপাশি বেশ খুশি রোকুজ্জোও। মেসি ও তার দলকে অভিবাদন জানানোর তর সইছিল না তার।

ব্রাজিল থেকে গতকালই দেশে ফেরেন মেসিরা। বিমানবন্দরে হাজির হয়ে গিয়েছিলেন রোকুজ্জো। মেসিকে সামনে পেয়ে দৌড়ে কোলে উঠে যান। সেখানেই চলল তাদের শিরোপা উদযাপন। প্রিয় মানুষকে কাছে পেয়ে আত্মহারা রোকুজ্জো। চুমু এঁকে দেন জাতীয় বীরকে। বোঝাই যাচ্ছিল, মেসির সঙ্গে তারও শিরোপার অপেক্ষা দূর হয়েছে। 

রোকুজ্জো সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘যোগ্য ব্যক্তি হিসেবেই মেসি শিরোপা জিতেছেন।’ তার ভাষ্য, ‘আমরা এখন চ্যাম্পিয়ন। আর্জেন্টিনা এগিয়ে যাও। ভালোবাসা এগিয়ে যাও। এতদিন ধরে যা স্বপ্ন দেখেছ, অবশেষে তা পেয়েছ। তুমি সত্যিই শিরোপা জেতার যোগ্য দাবিদার। তোমাকে দেখতে ও একসঙ্গে উদযাপনের জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

এস

Advertisement

ফুটবল

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ফোডেন

Published

on

প্রিমিয়ার লিগে (২০২৩-২৪) মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ফিল ফোডেন। পুরো সময়ে দারুণ পারফরম্যান্স করে গেছেন ফোডেন। ইম্প্যাক্ট সাব হিসেবে নেমেও দলের প্রয়োজন মিটিয়েছেন বার বার। সেই পুরষ্কারই জিতলেন সেরা খেলোয়াড় হয়ে।

সিটির হয়ে পুরো মৌসুমে ১৭ টি গোল করেছেন ফোডেন, অ্যাসিস্ট করেছেন ৮ টি। আগামীকাল (রবিবার) ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হবে ম্যানসিটির। এরমধ্যে আনন্দের মাত্রা আরেকটু বেড়ে গেল ইংলিশ ফুটবলার ফোডেনের।

দলের হয়ে নানা জায়গায় ভূমিকা রেখেছেন ফোডেন। যখন যেখানে প্রয়োজন হয়েছে সেখানেই নিজেকে উজাড় করে দিয়েছেন। কিছুদিন আগেই ‘ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ফোডেন।

Advertisement

পুরস্কার জিতে দারুণ খুশি ফোডেন। সময়টা খুব ভালোই যাচ্ছে তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “কী দারুণ এক সপ্তাহ! এই সম্মানজনক পুরস্কার গ্রহণ করতে পেরে নিজেকে বেশ সম্মানিত বোধ করছি। সবাইকে ধন্যবাদ যারা আমাকে ভোট করেছেন; সিটির স্টাফ-কোচদের, আমার পরিবার এবং অবশ্যই আমার সতীর্থদের। আমি খুবই খুশি, যেভাবে মৌসুমটা খেলেছি। এটা সম্ভব হতো না, তারা যদি আমার পাশে না থাকতো।”

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

সেরা তরুণ খেলোয়াড় হলেন পালমার

Published

on

চেলসির জন্য মৌসুমটা মোটেও ভালো যায়নি। শুরুটা হয়েছিল বেশ খারাপ, শেষদিকে এসে তবুও কিছুটা সম্মান বাঁচানো হয়েছে। টেবিলের ৬ নম্বরে এখন অবস্থান করছে দলটি। তবে চেলসির তরুণ খেলোয়াড় কোল পালমার মুগ্ধ করেছেন মৌসুম-জুড়ে। তার স্বীকৃতিও জুটলো, প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

পালমার অনেকটা একা হাতে চেলসিকে কিছুটা এগিয়ে দিয়েছেন। বলা হয় এমনটা। তিনি ৩৩ ম্যাচে ২২ গোল, ১০ অ্যাসিস্ট করেছেন। চেলসির হয়ে ঘরের মাটিতে ১৬ গোল করেছেন এই ইংলিশ উইঙ্গার। যা কিনা দিদিয়ের দ্রগবা ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের পর পালমার এই অর্জনে ভাগ বসালেন।

সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিব্যক্তি প্রকাশ করেছেন পালমার। তিনি লিখেছেন, “দারুণ! প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় বানানোর জন্য। যারা আমাকে ভোট দিয়েছেন, সকলকে ধন্যবাদ। ক্লাবের সব সদস্য, পরিবার আর বন্ধুদের ছাড়া এ অর্জন কখনো সম্ভব হতো না।”

Advertisement

ম্যানচেস্টার সিটি থেকে গত গ্রীষ্মের দল-বদলে পালমারকে দলে নেয় চেলসি।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসি-বার্সার চুক্তির সেই ন্যাপকিন নিলামে বিক্রি

Published

on

১৩ বছর বয়সী লিওনেল মেসি বার্সেলোনার ট্রায়ালে সবাইকে অবকা করে দিয়েছিলেন।  মেসির প্রতিভায় মুগ্ধ হয়ে যেন অন্য কোনো ক্লাব তাকে কিনতে না পারে, সে জন্য তাড়াহুড়া করে একটি ন্যাপকিন পেপারের ওপর আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করেছিলো বার্সেলোনা।

গত ফেব্রুয়ারিতে জানা গিয়েছিল, ঐতিহাসিক সেই ন্যাপকিন পেপার মার্চে নিলামে তুলবে ব্রিটিশ নিলামপ্রতিষ্ঠান বোনহামস।  নিলামে ন্যাপকিন পেপারের ভিত্তিমূল্য ছিল ৩ লাখ ডলার।

মার্চে বার্তা সংস্থা এএফপি জানিয়েছিল, ন্যাপকিন পেপারের দাম ৬ লাখ ৩৫ হাজার ডলার পর্যন্ত উঠতে পারে। কিন্তু মেসি-বার্সা চুক্তির সেই ন্যাপকিন পেপারটি শুক্রবার নিলামে ৯ লাখ ৬৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা) বিক্রি হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version