Connect with us

ফুটবল

বেঞ্চে বসে নিজের নামে গোল পেলেন আর্জেন্টাইন ফুটবলার! (ভিডিও)

Published

on

লা লিগায় হেতাফে বনাম আতলেতিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচে দেখা গেল এক চমকপ্রদ দৃশ্য। ১–১ গোলে ড্র করা ম্যাচের ৬০ মিনিটে বদলি হয়ে মাঠ থেকে ডাগআউটে চলে যান আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফুটবলার আনহেল কোরেয়া। চলে যাবার পর পেলেন গোল। শুধু তাই নয় বেঞ্চ থেকে করলেন গোল উদ্‌যাপন।

আসল ঘটনায় আসি, ম্যাচের বয়স তখন ৬০ মিনিট। কর্নার পায় আতলেতিকো মাদ্রিদ। সেই কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেন হেতাফের এক ডিফেন্ডার। ডি–বক্সের বাইরে থেকে হেতাফের গোল বরাবর জোরাল শট নেন তমাস লেমার। তবে শটটি ফিরিয়ে দেন হেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া। ফিরে আসা বলে গোল করে দলকে এগিয়ে দেন কাছেই দাঁড়িয়ে থাকা কোরেয়া। কিন্তু তাৎক্ষণিকভাবে অফসাইড দেখিয়ে সেই গোল বাতিল করেন রেফারি।

এরপরই কোরেয়াকে মাঠ থেকে তুলে নেন আতলেতিকো কোচ দিয়েগো সিমিওনে। তাকে যখন মাঠ থেকে তুলে নেওয়া হচ্ছিল, তখন বাতিল হওয়া গোলটি ভিএআরের মাধ্যমে যাচাই করে দেখা হচ্ছিল। যাচাই শেষে বাঁশি বাজিয়ে সিদ্ধান্ত বদলে গোল দিয়ে দেন রেফারি। এরপর শুরু হয় গোল উদযাপন। তবে মাঠে নয় সব খেলোয়াড় দৌড়ে আসে ডাগআউটে। বলা যায়, ফুটবল ইতিহাসের চমকপ্রদ ঘটনার সাক্ষী হল এক গোলের।

 

আতলেতিকোর অফিশিয়াল পেজ থেকে এই গোল নিয়ে পরে করা হয়েছে টুইটও, যেখানে লেখা হয়েছে, ‘রোমাঞ্চকর, তবে এটা গোল।’ চমকপ্রদ এই গোলের পরও ম্যাচটা শেষ পর্যন্ত জিততে পারেনি আতলেতিকো। ৮৩ মিনিটে পেনাল্টি গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে হেতাফে

এই ড্রয়ের পর ২০ ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার ৪ নম্বরেই অবস্থান করছে আতলেতিকো। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। আর ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ এবং ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে রিয়াল সোসিয়েদাদ।

 

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ফুটবল

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ফোডেন

Published

on

প্রিমিয়ার লিগে (২০২৩-২৪) মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ফিল ফোডেন। পুরো সময়ে দারুণ পারফরম্যান্স করে গেছেন ফোডেন। ইম্প্যাক্ট সাব হিসেবে নেমেও দলের প্রয়োজন মিটিয়েছেন বার বার। সেই পুরষ্কারই জিতলেন সেরা খেলোয়াড় হয়ে।

সিটির হয়ে পুরো মৌসুমে ১৭ টি গোল করেছেন ফোডেন, অ্যাসিস্ট করেছেন ৮ টি। আগামীকাল (রবিবার) ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হবে ম্যানসিটির। এরমধ্যে আনন্দের মাত্রা আরেকটু বেড়ে গেল ইংলিশ ফুটবলার ফোডেনের।

দলের হয়ে নানা জায়গায় ভূমিকা রেখেছেন ফোডেন। যখন যেখানে প্রয়োজন হয়েছে সেখানেই নিজেকে উজাড় করে দিয়েছেন। কিছুদিন আগেই ‘ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ফোডেন।

Advertisement

পুরস্কার জিতে দারুণ খুশি ফোডেন। সময়টা খুব ভালোই যাচ্ছে তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “কী দারুণ এক সপ্তাহ! এই সম্মানজনক পুরস্কার গ্রহণ করতে পেরে নিজেকে বেশ সম্মানিত বোধ করছি। সবাইকে ধন্যবাদ যারা আমাকে ভোট করেছেন; সিটির স্টাফ-কোচদের, আমার পরিবার এবং অবশ্যই আমার সতীর্থদের। আমি খুবই খুশি, যেভাবে মৌসুমটা খেলেছি। এটা সম্ভব হতো না, তারা যদি আমার পাশে না থাকতো।”

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

সেরা তরুণ খেলোয়াড় হলেন পালমার

Published

on

চেলসির জন্য মৌসুমটা মোটেও ভালো যায়নি। শুরুটা হয়েছিল বেশ খারাপ, শেষদিকে এসে তবুও কিছুটা সম্মান বাঁচানো হয়েছে। টেবিলের ৬ নম্বরে এখন অবস্থান করছে দলটি। তবে চেলসির তরুণ খেলোয়াড় কোল পালমার মুগ্ধ করেছেন মৌসুম-জুড়ে। তার স্বীকৃতিও জুটলো, প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

পালমার অনেকটা একা হাতে চেলসিকে কিছুটা এগিয়ে দিয়েছেন। বলা হয় এমনটা। তিনি ৩৩ ম্যাচে ২২ গোল, ১০ অ্যাসিস্ট করেছেন। চেলসির হয়ে ঘরের মাটিতে ১৬ গোল করেছেন এই ইংলিশ উইঙ্গার। যা কিনা দিদিয়ের দ্রগবা ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের পর পালমার এই অর্জনে ভাগ বসালেন।

সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিব্যক্তি প্রকাশ করেছেন পালমার। তিনি লিখেছেন, “দারুণ! প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় বানানোর জন্য। যারা আমাকে ভোট দিয়েছেন, সকলকে ধন্যবাদ। ক্লাবের সব সদস্য, পরিবার আর বন্ধুদের ছাড়া এ অর্জন কখনো সম্ভব হতো না।”

Advertisement

ম্যানচেস্টার সিটি থেকে গত গ্রীষ্মের দল-বদলে পালমারকে দলে নেয় চেলসি।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসি-বার্সার চুক্তির সেই ন্যাপকিন নিলামে বিক্রি

Published

on

১৩ বছর বয়সী লিওনেল মেসি বার্সেলোনার ট্রায়ালে সবাইকে অবকা করে দিয়েছিলেন।  মেসির প্রতিভায় মুগ্ধ হয়ে যেন অন্য কোনো ক্লাব তাকে কিনতে না পারে, সে জন্য তাড়াহুড়া করে একটি ন্যাপকিন পেপারের ওপর আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করেছিলো বার্সেলোনা।

গত ফেব্রুয়ারিতে জানা গিয়েছিল, ঐতিহাসিক সেই ন্যাপকিন পেপার মার্চে নিলামে তুলবে ব্রিটিশ নিলামপ্রতিষ্ঠান বোনহামস।  নিলামে ন্যাপকিন পেপারের ভিত্তিমূল্য ছিল ৩ লাখ ডলার।

মার্চে বার্তা সংস্থা এএফপি জানিয়েছিল, ন্যাপকিন পেপারের দাম ৬ লাখ ৩৫ হাজার ডলার পর্যন্ত উঠতে পারে। কিন্তু মেসি-বার্সা চুক্তির সেই ন্যাপকিন পেপারটি শুক্রবার নিলামে ৯ লাখ ৬৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা) বিক্রি হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version