গ্র্যামিতে ইতিহাস গড়েছেন বিয়ন্সে

গ্র্যামি অ্যাওয়ার্ডস

বিশ্ব সংগীতের সবচেয়ে মর্যাদাকর গ্র্যামি অ্যাওয়ার্ডসে ৬৫তম আসরে সবচেয়ে বেশি পুরস্কার জিতে ইতিহাস গড়েছেন যুক্তরাষ্ট্রের পপ তারকা বিয়ন্সে। ২০২৩ সালের আসরে চারটি পুরস্কার পেয়ে তার মোট পুরস্কারের সংখ্যা দাঁড়িয়েছে ৩২টিতে। এ বছর তিনি পুরস্কৃত হয়েছেন তার অ্যালবাম রেনেসাঁর জন্য।

পুরস্কার হাতে মঞ্চে উঠে বিয়ন্সে বলেন, ‘‌আমি অনেক বেশি আবেগী হওয়া থেকে নিজেকে নিবৃত্ত করার চেষ্টা করছি। আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি কেননা তিনি আমাকে রক্ষা করেছেন।’

২০২৩ সালের গ্র্যামির আগে ৩১টি গ্র্যামির রেকর্ড ছিল ক্ল্যাসিকাল শিল্পী জর্জ সল্টির হাতে। ১৯৯৭ সালে তিনি এ রেকর্ড গড়েছিলেন। তিনি অপেরা রেকর্ডের জন্য তার শেষ পুরস্কারটি পান।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ক্রিপটো অ্যারেনায় বসেছে গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৫তম আসর। এ আসরে সঙ অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছে বনি রাইটের ‘জাস্ট লাইক দ্যাট’। রেকর্ড অব দ্য ইয়ার পুরস্কার জিতেছে লিজ্জোর ‘অ্যাবাউট ড্যাম টাইম’। এছাড়া অ্যালবাম অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছে হ্যারি স্টাইলসের ‘হ্যারি’স হাউজ’। বেস্ট পপ সোলো আর্টিস্ট ক্যাটাগরিতে ‘ইজি অন মি’ গানের জন্য পুরস্কার জিতেছেন অ্যাডেল। আত্মজীবনী ‘ফাইন্ডিং মি’-এর অডিও বুকের জন্য গ্র্যামি জেতেন মার্কিন অভিনেত্রী ও প্রযোজক ভায়োলা ডেভিস। এর মাধ্যমে এমি, গ্র্যামি, অস্কার ও টনি অ্যাওয়ার্ড বিজয়ীদের তালিকায় জায়গা করে নিয়েছেন ভায়োলা ডেভিস।

বাংলাদেশ সময় সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৬টায় শুরু হয় গ্র্যামি অ্যাওয়ার্ডের এ আসরের মূল অনুষ্ঠান। তৃতীয়বারের মতো গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপস্থাপনা করেছেন কমেডিয়ান ট্রেভর নোয়াহ।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version