Connect with us

ক্রিকেট

নাঈমের দাবি ক্যাচ, আম্পায়ার দিলেন ছক্কা! (ভিডিও)

Published

on

দ্বিতীয় ওভারের চতুর্থ বল। আফগান পেসার ওমারজাইয়ের বলে পাকিস্তানি ব্যাটার মোহাম্মদ রিজোয়ান ঘুরিয়ে মারেন ডিপ ব্যাকওয়ারড স্কয়ার লেগে। সেখানে ফিল্ডার হিসেবে উপস্থিত নাঈম শেখ। বাউন্ডারি লাইনের ভিতর থেকেই বল তালুবন্দি করেন নাঈম। কিন্তু ব্যর্থ হন বডি ব্যালেন্স ঠিক রাখতে। বল ছুড়ে দেন আকাশে। চলে যান সীমার ওপারে। সীমার ওপার থেকে লাফিয়ে আবারও লুফে নেন বল। শূন্যে ভেসেই ফিরে আসেন সীমানার এইপারে। এমন চোখ ধাঁধানো ক্যাচে মন্ত্রমুগ্ধ গ্যালারির দর্শকরা। রংপুর শিবিরে শুরু হয় উদযাপন।

নাইমের উদযাপন দেখেও মনে হচ্ছিল যথেষ্ট আত্মবিশ্বাসী। কিন্তু টিভি আম্পায়ের সিদ্ধান্তে হতাশ হয়ে যান নাইম শেখ। টিভি আম্পায়র বার বার দেখে সিদ্ধান্ত জানায় শূন্য ভেসে বল ধরার সময় নাঈমের পা ছিল বাউন্ডারি লাইনের ওপারে মাটিতে লেগে ছিল। তাই রিজওয়ানকে আউট নয়, ছক্কার সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার।

এ সিদ্ধান্ত মেনে নিতে নারাজ রংপুর অধিয়ানক নুরুল হাসান সোহান। আম্পায়ের সাথে তর্কে জড়িয়ে পরেন তিনি। সাথে যোগ দেন ফিল্ডার নাইম শেখও। আম্পায়ার সোহানকে বুঝিয়ে দেন আম্পায়রের সিদ্ধান্তই চূড়ান্ত এবং নির্ভুল সিদ্ধান্ত।

কিছুক্ষনের জন্য পরিস্থিতি হালকা উত্তপ্ত হলেও ঠান্ডা হয়ে যায় দ্রুতই। সোহান এবং ফিল্ডার নাইম হতাশ হয়ে ফিরে যান নিজেদের জায়গায়। এটা হতেও পারতো এই বিপিএলের সেরা ক্যাচ। কিন্তু আম্পায়ের সিন্ধান্তই চূড়ান্ত এবং সঠিক সিদ্ধান্ত।

ক্রিকেট

পরের বছরও ধোনি খেলবে, ‘খুব’ আশাবাদী চেন্নাই

Published

on

আইপিএলের চলতি মৌসুম মহেন্দ্র সিং ধোনি খেলবেন কি না, তা নিয়ে এক প্রশ্ন ছিল। তবে অধিনায়কের দায়িত্ব পালন না করলেও, চেন্নাই সুপার কিংসের হয়ে ঠিকই আইপিএল মাতিয়েছেন ধোনি। ব্যাট হাতেও দলের প্রয়োজনে যেমন সাড়া দিয়েছেন, অন্যদিকে তার উপস্থিতি দিয়েও প্রভাব রেখেছেন। প্রশ্ন উঠছে আইপিএলের পরের আসর খেলবেন তো এই ক্রিকেটার?

চেন্নাইয়ের ইউটিউব চ্যানেলে কথা বলেছেন দলটির প্রধান নির্বাহী কাসি ভিসওয়ানাথান। যেখানে ধোনির ব্যাপারে আলোচনা হয়েছে। পরের মৌসুমেও এই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে দলে চায় চেন্নাই। যা ভিসওয়ানাথান পরিস্কার করে দিয়েছেন। তিনি বলেন, “এটা এমন এক প্রশ্ন, যার উত্তর মহেন্দ্র সিং-ই উত্তর দিতে পারে। আমাদের জন্য প্রশ্নটা, আমরা সবসময় এমএস এর সিদ্ধান্তকে সম্মান দিয়েছি। এটা তার উপরই ছেড়ে দিচ্ছি।“

“আপনারা সবাই জানেন, সে তার নিজের সিদ্ধান্ত নিজে নেয় এবং সঠিক সময়ে তা জানিয়ে দেয়। আমরা আশা করছি, আমরাও সিদ্ধান্ত নেব, যখন সে আমাদের জানাবে। তবে আমরা খুব খুব আশাবাদী যে, তাকে পরের বছর চেন্নাইয়ের জন্য পাওয়া যাবে।“

আইপিএল ২০২৪ এ খুব কাছাকাছি গিয়েও প্লে-অফ নিশ্চিত হয়নি চেন্নাইয়ের। এবারের আসরে রুতুরাজ গায়কোয়াড় ছিলেন অধিনায়কের দায়িত্বে। ধোনির কাছ থেকেও অনেকখানি সাহায্য পেয়েছেন তিনি। সবমিলিয়ে এখন পরের বছর আইপিএল খেলবেন কি না এই উইকেটরক্ষক ব্যাটার, তাই অপেক্ষার বিষয়।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

সিরিজ বাঁচানোর ম্যাচে প্রথমে ফিল্ডিং করবে বাংলাদেশ

Published

on

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রেইরি ভিউতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ একাদশে এসেছে ২ পরিবর্তন। লিটন দাস ও শেখ মেহেদী নেই। যুক্ত হয়েছেন তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিব।

সিরিজ জয়ের হাতছানি দিচ্ছে যুক্তরাষ্ট্রের সামনে। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে তারা। স্বাগতিক দল চাইবে সিরিজ জয়ের এই সুযোগ কাজে লাগাতে। অন্যদিকে বাংলাদেশের লক্ষ্য থাকবে সিরিজ সমতায় ফেরানোর।

বাংলাদেশের বিপক্ষে এমন সুযোগ আর আসেনি যুক্তরাষ্ট্রের সামনে। আসার কোনো কারণ নেই। এর আগে কখনো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি দুই দল। বাংলাদেশের জন্য কিছুটা চাপের বটে আজকের ম্যাচটিও। প্রথম ম্যাচের হার নাজমুল হাসান শান্ত’র দলকে কিছুটা পিছিয়ে দিয়েছে। পাশাপাশি হয়েছে নানা সমালোচনাও।

 

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

Advertisement

যুক্তরাষ্ট্র একাদশ: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), স্টিভেন টেইলর, অ্যারন জোন্স , অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হারমিত সিং, জেসি সিং,  নিতিশ কুমার, শ্যাডলি ভ্যান শলকউইক, সৌরভ নেথ্রালভাকার।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ম্যানসিটির মনোবিদের সাথে চুক্তি করলো ইংল্যান্ড ক্রিকেট

Published

on

ম্যানচেস্টার সিটির মনোবিদ ডেভিড ইয়াংকে চুক্তিভিত্তিকভাবে দলে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট। ইংল্যান্ড কোচ ম্যাথু মট দলের খেলোয়াড়দের ব্যাপারে বেশ সচেতন। টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন, সেখানে দলের খেলোয়াড়েরা যাতে চাপের মুহূর্তে তাদের আবেগকে ঠিকঠাক ব্যবহার করতে পারে- সেজন্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) এই উদ্যোগ।

ইয়াং এর আগেও ইংল্যান্ড দলের সাথে কাজ করেছেন। যা ২০১৬ থেকে ২০২০ সালের কথা। ম্যানসিটির সাফল্যের সাথেও জড়িত আছেন তিনি। প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শিরোপা জিতেছে সিটি। দলটির কোচ জিতেছেন সেরা কোচের মর্যাদা।

ইয়াংয়ের সাথে কাজের অভিজ্ঞতা আছে ইংল্যান্ডের। তা কাজে লাগিয়ে এবারও ইংলিশ দলে খুব ভালো করবেন তিনি, এই আশা রাখছেন অধিনায়ক জস বাটলার।

ইতোমধ্যে ইংল্যান্ডের সাথে যোগ দিয়েছেন ইয়াং। তবে এফএ কাপ ফাইনাল উপলক্ষ্যে ম্যানচেস্টার সিটির সাথেও যুক্ত হবেন তিনি। সিটি পর্ব শেষ করে এরপর আবারও বাটলারদের সাথে কাজ শুরু করবেন তিনি।

সর্বশেষ ওডিআই বিশ্বকাপে বেশ বাজে পারফরম্যান্স করে ইংল্যান্ড। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। যেখানে ৯ ম্যাচ খেলে মাত্র ৩ ম্যাচে জয় আসে দলটির। তখন বেশ সমালোচনা আর আলোচনার জন্ম দিয়েছিল পুরো দল। এবার তেমন ভুল করতে চায় না তারা, বরং মানসিকভাবে যতটা ভালো থাকা যায়- সেরকম সকল প্রস্তুতি মেটানোর আয়োজন করে যাচ্ছে তারা।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version