আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১০ হাজার

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে টানা দ্বিতীয় দিনের মতো মারা গেছে সাড়ে ১০ হাজারের মতো মানুষ। গেল ২৪ ঘণ্টায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় লাখ ৬০ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ভারতে দৈনিক করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেকটা কমে গেলেও, মারাত্মক রূপ নিয়েছে ইন্দোনেশিয়ায়। শেষ ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতে। শুক্রবার সকাল পর্যন্ত একদিনে মারা গেছে এক হাজার ৮৯৩ জন। আক্রান্ত হয়েছে সাড়ে ৪৩ হাজার জন। বিশেষজ্ঞরা বলছে, ভারতীয় ডেলটা ভেরিয়েন্ট ধরা পড়ার পর তা দ্রুতই ছড়িয়ে পড়তে থাকে ইন্দোনেশিয়ায়।

বৃহস্পতিবার বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে মারা গেছে এক হাজার ৩৫৪ জন। ৪২ হাজারের কাছাকাছি মানুষের শরীরে মিলেছে মারণ ভাইরাস।

এদিন করোনায় আক্রান্ত হয়ে রাশিয়ায় মারা গেছে প্রায় ৮শ’ জন।

ভারতে কমে গেছে করোনার প্রাদুর্ভাব। একদিনে দেশটিতে মারা গেছে সাড়ে ৫শ’ জন। করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৬শ’ জনের বেশি।

এদিকে, করোনায় মেক্সিকো ও দক্ষিণ আফ্রিকাতেও মৃত্যু হয়েছে পাঁচ শতাধিক মানুষের।

যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৯২ হাজারের বেশি মানুষ।

বিশ্বে করোনাভাইরাসে মোট মৃত্যু ৪২ লাখ ১৪ হাজার। মহামারি শনাক্ত হয়েছে পৌঁনে ২০ কোটির মতো মানুষের শরীরে। আর মারণ ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে বিশ্বের প্রায় ১৭ কোটি ৮৫ লাখ জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন