আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু প্রায় সাড়ে নয় হাজার

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে আরও নয় হাজারের বেশি মানুষ। গেল ২৪ ঘণ্টায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে সাড়ে ছয় লাখের ওপর।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন বিশ্বে করোনার নতুন হটস্পট ইন্দোনেশিয়া। শুক্রবার মৃত্যুতে শীর্ষে ছিল দেশটিতে। এদিন করোনায় মারা গেছে প্রায় ১৮ শ’ মানুষ। একইসঙ্গে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে ৪১ হাজারের বেশি মানুষের শরীরে। এনিয়ে ইন্দোনেশিয়ায় মোট করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩ লাখ ৭১ হাজারের মানুষ। আর মারা গেছে ৯২ হাজার জন।

এদিন মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে ছিল ব্রাজিল। দেশটিতে একদিনে মারা গেছে প্রায় ৯ শ’ জন। আর করোনা শনাক্ত হয়েছে ৪০ হাজারের ওপর।

অবশ্য প্রতিদিনের করোনা সংক্রমণ শনাক্তের দিক থেকে শুক্রবার শীর্ষ অবস্থানে ছিল যুক্তরাষ্ট্র। একদিনে আবারো এক লাখের কাছাকাছি মানুষের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসের উপস্থিতি। দেশটিতে শুক্রবার মারা গেছে ৪১৭ জন। গেল ফেব্রুয়ারির পর থেকে সংক্রমণ কমতে শুরু করেছিলো। ওই মাসের ১২ তারিখে সর্বশেষ এক লাখের বেশি মানুষ আক্রান্ত শনাক্ত হয়েছিলো। দেশটিতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় তিন কোটি ৫৭ লাখ আর মারা গেছে ছয় লাখ ২৯ হাজার।

শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে রাশিয়ায় মারা ৭শ’ ৯৪ জন।

এদিন ভারতে করোনায় প্রাণ গেছে প্রায় ৬ শ’ জন।

এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৪২ লাখ ২৩ হাজার জন। মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১৯ কোটি ৮০ লাখ মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন