আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় কিছুটা কমেছে দৈনিক মৃত্যু ও সংক্রমণ

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে সাড়ে সাত হাজারের মতো মানুষ। একইসময়ে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে আরও চার লাখ ৬৬ হাজার ৩৯ জন। আর সুস্থ হয়েছে বিশ্বের তিন লাখ ৪৬ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্র, ভারত এমনকি ব্রাজিলকে ছাড়িয়ে করোনায় মৃত্যু বাড়ছে ইন্দোনেশিয়া ও রাশিয়ায়। দৈনিক মৃত্যুর তালিকায় এখনও শীর্ষে ইন্দোনেশিয়ার অবস্থান। গেল ২৪ ঘণ্টায় দক্ষিণ এশিয়ার দেশটিতে মারা গেছে এক হাজার ছয় শতাধিক মানুষ। আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৭৩৮ জন।

রোববার করোনায় মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকে রাশিয়া। এদিন দেশটিতে মারা গেছে ৭৮৯ জন। আক্রান্ত হয়েছে ২২ হাজার ৮০৪ জন।

তবে ব্রাজিলে কিছুটা কমেছে করোনায় মৃত্যু। এদিন দেশটিতে ভাইরাসের প্রকোপে মারা গেছে সাড়ে ৪শ’ জন। এছাড়া মেক্সিকোতেও সাড়ে চার শ’ জনের মৃত্যু হয়েছে।

অবশ্য এদিন মৃত্যু কম হলেও সংক্রমণ শনাক্তের দিক থেকে শীর্ষে ছিল ভারত। গেল ২৪ ঘণ্টায় প্রায় ৪১ হাজার মানুষের শরীরে মিলেছে ভাইরাসটি। রোববার দেশটিতে মারা গেছে ৪২৪ জন।

এদিন করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে কিছুটা নিম্নমুখী ছিল মৃত্যু ও শনাক্তের সংখ্যা। দেশটিতে একদিনে মারা গেছে ৬৪ জন আর করোনা পজেটিভ হয়েছে ২২ হাজারের কাছাকাছি।

বিশ্বে মহামারিতে মোট মৃত্যু ৪২ লাখ ৪০ হাজারের বেশি। মোট আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৯০ লাখের বেশি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন